বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Primary Recruitment Case: বেআইনি নিয়োগ বাতিল হবে এবার, প্রাথমিক মামলায় জানালেন বিচারপতি, চুরির চাকরির দিন শেষ!

Primary Recruitment Case: বেআইনি নিয়োগ বাতিল হবে এবার, প্রাথমিক মামলায় জানালেন বিচারপতি, চুরির চাকরির দিন শেষ!

অযোগ্যদের চাকরি বাতিল নিয়ে বড় কথা জানাল আদালত। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

বিচারপতি অমৃতা সিনহা জানিয়েছেন, আদালত ঠিক করেছে বেআইনি যে সমস্ত চাকরি রয়েছে তা বাতিলের প্রক্রিয়া শুরু করা হবে।

প্রাথমিকে চাকরি নিয়ে ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ। চাকরি দেওয়ার বিনিময়ে মোটা টাকার লেনদেনের অভিযোগ উঠেছে। দিনের পর দিন ধরে যোগ্য চাকরিপ্রার্থীরা বসে রয়েছেন রাস্তা। তাঁদের দাবি অযোগ্যরা চাকরি করছেন। কিন্তু যোগ্যদের চাকরি মিলছে না। তবে এবার অযোগ্যদের চাকরি থাকবে কি না তা নিয়ে বিরাট প্রশ্নচিহ্ন উঠে গেল। ফের অযোগ্যদের চাকরি বাতিলের প্রসঙ্গ তুলে দিল হাইকোর্ট। 

ওয়াকিবহাল মহলের মতে, এবার হয়তো যোগ্য চাকরিপ্রার্থীদের বহুদিনের দাবি মিটতে পারে। বিচারপতি অমৃতা সিনহা জানিয়ে দিয়েছেন,  খুব শীঘ্রই বেআইনি চাকরি বাতিলের প্রক্রিয়া শুরু হবে। সেই সঙ্গেই তদন্তে কেন গতি আসছে না তা নিয়ে প্রশ্ন তুলে দেন বিচারপতি।

এদিকে সিবিআই জানিয়েছে, ২০১৪ সালে প্রাথমিকে নিয়োগের ক্ষেত্রে বেআইনিভাবে চাকরি পেয়েছেন ৯৪জন। তবে বিচারপতি অমৃতা সিনহা জানিয়েছেন, আদালত ঠিক করেছে বেআইনি যে সমস্ত চাকরি রয়েছে তা বাতিলের প্রক্রিয়া শুরু করা হবে। তবে গত অক্টোবর মাসেও অবশ্য ওই ৯৪জনের চাকরি বাতিল করা হবে বলে জানিয়েছিলেন বিচারপতি। 

এদিকে সিবিআইয়ের আইনজীবী বিল্বদল ভট্টাচার্য জানান, এখানে আমার সত্যজিৎ রায়ের সোনার কেল্লার কথা মনে পড়ে যাচ্ছে। সেখানে গোয়েন্দারা যখন সোনার কেল্লায় যাচ্ছেন তখন তাঁদের কাঁটা বেছানো পথে যেতে হয়েছিল। কিন্তু তারপরেও সত্য় অনুসন্ধান করতে পেরেছিলেন তারা। আর এবার এখানেও  আশাবাদী সিবিআই। সত্য় সামনে আসবেই। 

এদিকে সেই সত্য কবে সামনে আসবে সেদিকেই বছরের পর বছর ধরে অপেক্ষা করে আছেন চাকরিপ্রার্থীরা। কারণ তাঁদের দাবি, তাদের জায়গায় চাকরি করছেন অযোগ্যরা। আর বছরের পর বছর ধরে পরীক্ষা দিয়ে পাস করেও তারা চাকরি থেকে বঞ্চিত। এই যন্ত্রণা আর কতদিন? 

তবে প্যানেল প্রকাশের কথা জানিয়েছিলেন বিচারপতি। কিন্তু সেই প্যানেল প্রকাশের ক্ষেত্রে স্থগিতাদেশ দেয় উচ্চ আদালত। এদিকে চাকরিপ্রার্থীদের আইনজীবী জানিয়েছিলেন, ৯৪জনের জায়গায় যারা যোগ্য তাদের চাকরি দেওয়া হোক। কিন্তু বেআইনী বলে উল্লেখ করা চাকুরিরতদের আইনজীবীদের দাবি, প্যানেল যদি বেআইনি হয় তবে সেই প্যানেল থেকে নতুন করে নিয়োগ করা যায় না। সেক্ষেত্রে নতুন করে প্যানেল করা হোক। 

এদিকে নতুন করে প্যানেল করা মানে কার্যত নতুন নিয়োগ। মানে নতুন করে নিয়োগের পরীক্ষা। আর সেই পরীক্ষায় আবার সেই অভিযুক্তরা অংশগ্রহণের সুযোগ পেতে পারেন। 

বাংলার মুখ খবর

Latest News

এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.