বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Dilip Ghosh: সিভিকের চাকরি ছেড়ে অগ্নিবীর হোন:‌ দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ

Dilip Ghosh: সিভিকের চাকরি ছেড়ে অগ্নিবীর হোন:‌ দিলীপ ঘোষ

  • ইতিমধ্যে কেন্দ্রীয় সরকারের এই অগ্নিপথ প্রকল্পকে ঘিরে দেশ জুড়ে বিক্ষোভের আগুন ছড়িয়েছে। এরমধ্যে কেন্দ্রের এই প্রকল্পকে নিয়ে টিপ্পনি কাটতে ছাড়েনি বিরোধীরা। কংগ্রেস, তৃণমূল, বাম সহ বিরোধী দলের নেতারা এই প্রকল্পকে নিয়ে কটাক্ষ ছুড়ে দিয়েছেন।

‌রাজ্যে সিভিক ভলেন্টিয়ারদের অগ্নিবীর হওয়ার ডাক দিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। সিভিক ভলেন্টিয়ারদের প্রসঙ্গ টেনে এনে স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় দিলীপবাবু জানান, ‘‌সিভিকের চাকরি ছেড়ে অগ্নিবীর হোন।’‌ রাজ্যে ক্ষমতায় আসার পর যুব সম্প্রদায়কে সিভিক ভলেন্টিয়ারের চাকরি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকার। এবার সেই যুব সম্প্রদায়কেই অগ্নিবীর হিসাবে যোগ দেওয়ার আহ্বান জানালেন দিলীপবাবু।

সম্প্রতি জলপাইগুড়ি জেলা কার্যালয়ে শ্যামাপ্রসাদ মুখার্জির আত্মবলিদান দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন দিলীপ ঘোষ। সেই অনুষ্ঠানে তিনি সিভিক ভলেন্টিয়ারদের প্রসঙ্গ টেনে এনে বলেন, ‘‌যারা সিভিক পুলিশের চাকরি করছেন, তাঁরা মাত্র আট হাজার টাকা মাইনে পান। এতটুকু টাকা কাজে যেতে আসতেই শেষ হয়ে যায়। এতে কী ভবিষ্যৎ আছে, আমার জানা নেই। কিন্তু অগ্নিবীর হিসাবে যোগ দিলে মাসে ২৫ হাজার টাকা মাইনে পাবেন। সেই সঙ্গে ভবিষ্যৎ গড়ারও সুযোগ আছে। তাই সিভিক ভলেন্টিয়ার ভাইরা এগিয়ে আসুন, নিজেকে অগ্নিবীর করে তুলুন।’‌

ইতিমধ্যে কেন্দ্রীয় সরকারের এই অগ্নিপথ প্রকল্পকে ঘিরে দেশ জুড়ে বিক্ষোভের আগুন ছড়িয়েছে। এরমধ্যে কেন্দ্রের এই প্রকল্পকে নিয়ে টিপ্পনি কাটতে ছাড়েনি বিরোধীরা। কংগ্রেস, তৃণমূল, বাম সহ বিরোধী দলের নেতারা এই প্রকল্পকে নিয়ে কটাক্ষ ছুড়ে দিয়েছেন। সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম জানান, ‘‌প্রধানমন্ত্রী দেশে সেনাবাহিনীকে নিয়ে নতুন ঠিকাদারি স্কিম এনেছেন। আমরা ঠিকায় কাজ করা সেনা চাই না।’‌ কিছুদিন আগেই অগ্নিবীরদের বিজেপির সদর দফতরে নিরাপত্তারক্ষীর চাকরি দেওয়ার কথা বলেছিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। এরই প্রতিবাদে সরব হয়েছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও বিজেপি নেতার ওই মন্তব্যের প্রসঙ্গে সরব হন।

বন্ধ করুন