বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাওড়া–শিয়ালদায় অভিযানে নামল রেল পুলিশ, মাস্ক না থাকলেই জরিমানা
হাওড়া স্টেশন (PTI)
হাওড়া স্টেশন (PTI)

হাওড়া–শিয়ালদায় অভিযানে নামল রেল পুলিশ, মাস্ক না থাকলেই জরিমানা

  • এই পরিস্থিতিতে যাত্রীদের বাধ্যতামূলক করোনা সংক্রান্ত বিধি মেনে চলার নির্দেশিকা জারি করেছে রেল।

রাজ্যে করোনা সংক্রমণ ক্রমাগত উদ্বেগ বাড়াচ্ছে। তার মধ্যে কমছে লোকাল ট্রেনের সংখ্যা। রেলের পক্ষ থেকে জানা গিয়েছে, কর্মী সংখ্যা কমে যাচ্ছে। এই পরিস্থিতিতে যাত্রীদের বাধ্যতামূলক করোনা সংক্রান্ত বিধি মেনে চলার নির্দেশিকা জারি করেছে রেল। এবার সোমবার থেকে তা মানা হচ্ছে কিনা তার ওপর করা নজর রাখা হচ্ছে। তাই আজ থেকেই বিশেষ অভিযানে নেমেছে রেল পুলিশ। ট্রেন এবং স্টেশন চত্বরের মতো জনবহুল জায়গায় করোনাবিধি যাতে সঠিকভাবে পালন হয় তাই এই পদক্ষেপ।

করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত হচ্ছেন রেলের চালক থেকে গার্ড। যার জেরে কমছে লোকাল ট্রেনের সংখ্যা বলে সূত্রের খবর। রেল সূত্রে খবর, ইতিমধ্যেই ১৪ জন গার্ড করোনায় আক্রান্ত হয়েছেন। রবিবার শিয়ালদহ ডিভিশনে ১৮টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছিল। যদিও শিয়ালদহের তুলনায় হাওড়া ডিভিশনে বাতিলের সংখ্যা অনেকটাই কম। কিন্তু ট্রেন পেলেই যাত্রী সংখ্যাও ব্যাপক হারে বাড়ছে। সেখানে মাস্কহীন অবস্থায় অনেককে সফর করতে দেখা যাচ্ছে। বহু যাত্রীরই কোনও হেলদোল নেই। তার ফলে সংক্রমণ ছড়াচ্ছে। আর আক্রান্ত হচ্ছেন রেলকর্মীরা।

এই পরিস্থিতিতে রেল সূত্রে খবর, সোমবার থেকে শিয়ালদহ এবং হাওড়া ডিভিশনে অভিযানে নেমেছে রেল পুলিশ। করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার কথা মাথায় রেখে যাত্রীদের স্বাস্থ্যবিধির উপর নজরদারি চালানো হবে। করোনাবিধি নিয়েও জারি রাখতে মুখে মাস্ক পরা না থাকলেই ৫০০ টাকা জরিমানা করা হবে। আর মাস্কবিহীন যাত্রীদের মাস্ক বিতরণও করবে রেল পুলিশ। একইসঙ্গে যেখানে–সেখানে থুতু ফেলার উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বন্ধ করুন