গত শুক্রবার বিধানসভার সচিবের কাছে মনোনয়ন পেশ করছেন দীনেশ বাজাজ।
গত শুক্রবার বিধানসভার সচিবের কাছে মনোনয়ন পেশ করছেন দীনেশ বাজাজ।

মনোনয়ন পত্রে ভুল, বাতিল হয়ে যেতে পারে TMC-র ২ প্রার্থীর রাজ্যসভার প্রার্থীপদ

  • সোমবার মনোনয়ন পত্র পরীক্ষার পর দেখা যায় ২ প্রার্থীর মনোনয়ন পত্রে রয়েছে একাধিক গুরুতর ভুল।

রাজ্যসভা নির্বাচনে বিপাকে তৃণমূল। দলের তরফে দাঁড় করানো ২ প্রার্থীর মনোনয়ন পত্রে একাধিক ভুল রয়েছে বলে অভিযোগ। সোমবার মনোনয়ন পত্র পরীক্ষার পর তেমনটাই জানিয়েছেন রিটার্নিং অফিসার। যার ফলে বাতিল হয়ে যেতে পারে তৃণমূল প্রার্থী মৌসম বেনজির নুর ও তৃণমূল সমর্থিত নির্দল প্রার্থী দীনেশ বাজাজের মনোনয়ন।

গত ১৩ মার্চ ছিল রাজ্যসভা নির্বাচনে মনোনয়ন পেশের শেষ দিন। সোমবার ছিল মনোনয়ন পত্র পরীক্ষা। তাতে দেখা যায়, মৌসমের নাম বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম। মনোনয়ন পত্রে প্রার্থীর নাম রয়েছে ‘মৌসম নুর’। সেখানে তাঁর পেশ করা পাসপোর্টে নাম ‘মৌসম বেনজির নুর।’ সঙ্গে মৌসমের বিরুদ্ধে অভিযোগ, মনোনয়ন পেশের ২৪ ঘণ্টার মধ্যে প্রার্থীর অপরাধের যে রেকর্ড নির্বাচন কমিশনের ওয়েবসাইটে পেশ করতে হয়, তা করেননি তিনি।

ওদিকে গত শুক্রবার শেষ মুহূর্তে দৌড়ে বিধানসভায় পৌঁছে রাজ্যসভার পঞ্চম আসনটির জন্য মনোনয়ন পেশ করেন তৃণমূল সমর্থিত নির্দল প্রার্থী দীনেশ বাজাজ। কিন্তু তাঁর মনোনয়ন পত্রে ফার্স্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সই নেই। ফলে তা বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে। এই নিয়ে প্রার্থীদের বক্তব্য শুনতে আগামিকাল তাঁদের তলব করেছেন রিটার্নিং অফিসার।

এদিন তৃণমূলের ৩ প্রার্থী সুব্রত বক্সি, দীনেশ ত্রিবেদী, অর্পিতা ঘোষ ও বিকাশরঞ্জন ভট্টাচার্যের মনোনয়ন গৃহীত হয়েছে।


বন্ধ করুন