বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দ্বিতীয় ক্যাম্পাস পাবে RG Kar, মিলল জমি, ছাড়পত্র মন্ত্রিসভার

দ্বিতীয় ক্যাম্পাস পাবে RG Kar, মিলল জমি, ছাড়পত্র মন্ত্রিসভার

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল

এই জমি দেওয়া হবে অনাথ দেব লেনে। প্রায় তিন একর জমির উপর আরজিকরের দ্বিতীয় ক্যাম্পাস তৈরি করা হবে। এই জমির পরিমাণ হল ২.৯৫ একর। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে গত ২৮ অগস্ট এই জমি দেওয়ার বিষয়ে সবুজ সংকেত দেওয়া হয়েছে। 

রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল হল আরজিকর। এই মেডিক্যাল কলেজের দ্বিতীয় ক্যাম্পাস তৈরির বিষয়ে অনেক আগেই সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। তবে এতদিন জমি না পাওয়ার কারণে এই ক্যাম্পাস তৈরির বিষয়টি থমকে ছিল। অবশেষে সেই দীর্ঘ প্রতীক্ষার অবসান হল। দ্বিতীয় ক্যাম্পাস তৈরির জন্য একটি জমি ঠিক হয়েছে। সম্প্রতি রাজ্য মন্ত্রিসভার একটি বৈঠক হয়েছে। সেই বৈঠকে আরজিকরকে ওই জমি দেওয়ার বিষয়ে ছাড়পত্র দেওয়া হয়েছে।

আরও পড়ুন: আর জি কর দুর্নীতিকাণ্ডে প্রাক্তন ডেপুটি সুপারকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ

জানা গিয়েছে, এই জমি দেওয়া হবে অনাথ দেব লেনে। প্রায় তিন একর জমির উপর আরজিকরের দ্বিতীয় ক্যাম্পাস তৈরি করা হবে। এই জমির পরিমাণ হল ২.৯৫ একর। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে গত ২৮ অগস্ট এই জমি দেওয়ার বিষয়ে সবুজ সংকেত দেওয়া হয়েছে। জানা গিয়েছে, সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন হাসপাতালের সঙ্গে বৈঠকে বসেছিলেন। সেই বৈঠকে আরজিকর হাসপাতাল কর্তৃপক্ষ অতিরিক্ত জমি চেয়েছিল। তারপরেই মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই আর্জিতে সায় দিয়ে আরজিকর হাসপাতালকে দ্বিতীয় ক্যাম্পাসের জন্য জমি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। সেই মতো এবার দ্বিতীয় ক্যাম্পাসের জন্য জমি পেল আরজিকর হাসপাতাল। এখানে দ্বিতীয় ক্যাম্পাস তৈরি হলে স্বাভাবিকভাবেই আরজিকর হাসপাতালের উপর চাপ একটি কমবে। জমির পাওয়াই খুশি আরজিকর কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন হাসপাতালের সঙ্গে বৈঠক করেছিলেন এসএসকেএম হাসপাতালে। সেই বৈঠকে এসএসকেএমের মতো অন্যান্য হাসপাতালগুলির অ্যানেক্স হাসপাতাল তৈরি করা যায় কিনা সে বিষয়ে আলোচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, সেই সময় আরজিকরের কাছে পর্যাপ্ত জমি ছিল না। আরজিকর হাসপাতাল দ্বিতীয় ক্যাম্পাস নিয়ে জমির সমস্যার কথা মুখ্যমন্ত্রীকে জানিয়ে ছিল। এরপরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরজিকর হাসপাতাল কর্তৃপক্ষকে জমি দেখতে বলেছিলেন। সেই মতো তৎপরতার সঙ্গে জমি খুঁজতে শুরু করে দেয় আরজিকর হাসপাতাল কর্তৃপক্ষ। শেষে কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষের সহযোগিতায় অনাথ দেব লেনে জমি খুঁজে পায় আরজিকর হাসপাতাল কর্তৃপক্ষ। সে বিষয়ে তারা রাজ্য সরকারকে জানায়। পরে মন্ত্রিসভার বৈঠকে সেই জমি নিয়ে আরজিকরকে ছাড়পত্র দেওয়া হয়। এরফলে আরজিকর হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস তৈরির ক্ষেত্রে আর কোনও বাধা থাকবে না বলেই মনে করছে কর্তৃপক্ষ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম দ্রাবিড়কে ছাপিয়ে কোহলির রেকর্ড ভাঙার প্রতীক্ষায় যশস্বী, গুঁড়িয়েছেন বীরুর নজিরও গ্রেটার তিপ্রাল্যান্ডের দাবিতে প্রেশার গেম! ভোটের আগে আমরণ অনশনের পথে প্রদ্যোৎ মেয়ের কোলে ছেলে, অনীক পুত্র আদবান-এর মুখে ভাত, দেখুন অন্দরের ছবি Water Drinking Problems: প্রয়োজনের চেয়ে বেশি জল খেলে এইসব ক্ষতি হয়, আজ নিজেই জেনে নিন পুকুরের নীচে পা দিতেই…, বিহারে ট্রাক্টর দুর্ঘটনায় হাড়হিম অভিজ্ঞতা উদ্ধারকারীদের EPL 2023 (Bournemouth vs Manchester City) Live Updates: ‘স্বামী হিসাবে আমার খামতি কোথায়?’ ডিভোর্সের পর কিরণকে প্রশ্ন আমিরের, কী জবাব দেন চোট সারিয়ে ইস্টবেঙ্গলে ফিরছেন অজি ডিফেন্ডার, বিদেশির কোটা পূরণ, খেলবেন কী ভাবে? উচ্চমাধ্যমিকে সাংবাদিকতা পরীক্ষার প্রশ্ন কেমন হল? কঠিন হয়েছে? জানালেন শিক্ষক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.