HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আর জি কর দুর্নীতিকাণ্ডে প্রাক্তন ডেপুটি সুপারকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ

আর জি কর দুর্নীতিকাণ্ডে প্রাক্তন ডেপুটি সুপারকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ

এ বিষয়ে সুদীপ্ত রায় এবং সন্দীপ ঘোষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান শান্তনু সেনও এ বিষয়ে কোওন মন্তব্য করতে চাননি। এই নিয়ে নতুন করে বিতর্কে আর জি কর হাসপাতাল। জানা গিয়েছে, গত ১৩ জুলাই ডিআইজির কাছে লিখিত অভিযোগ জানিয়েছিলেন প্রাক্তন ডেপুটি সুপার। 

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল

রাজ্যের প্রথম সারির সরকারি হাসপাতাল আর জি করে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। হাসপাতালের সুপার সন্দীপ ঘোষ সহ রোগী কল্যাণ সমিতির প্রাক্তন চেয়ারম্যান তথা তৃণমূল বিধায়ক সুদীপ্ত রায়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। এই অভিযোগ তুলেছিলেন হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার। এই দুর্নীতির পর্দা ফাঁস করার পরেই অভিযুক্তদের রোষের মুখে পড়েছেন প্রাক্তন ডেপুটি সুপার। এই ঘটনায় হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান শান্তনু সেনের নির্দেশে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়। তাতে ছিলেন আখতার। তদন্তের রিপোর্টে তিনি বেশ কয়েকজনের নামও উল্লেখ করেছেন। তারপর থেকে লাগাতার খুনের হুমকি পাচ্ছেন বলে অভিযোগ করেছেন হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার তথা রাজ্য হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের আধিকারিক আখতার আলি। 

আরও পড়ুন: রোগীদের বিনামূল্যে ব্যথা থেকে মুক্তি দিচ্ছে আরজিকর হাসপাতালের পেইন ক্লিনিক

জানা গিয়েছে, গত ২০ জুলাই তিনি তদন্তের রিপোর্ট জমা দিয়েছিলেন। তারপর থেকে তাঁকে খুনের হুমকি দেওয়া হচ্ছে। এই অভিযোগে তিনি রাজ্য সরকারের দুর্নীতি দমন শাখা, স্টেট ভিজিল্যান্স কমিশন এবং মুখ্যমন্ত্রীর দফতরে অভিযোগ জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি চাই এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত হোক। আমি চাই এর বিচার হোক। সরকারের উপর আমার আস্থা রয়েছে। যাতে কোন রকমভাবে দুর্নীতিকে প্রশ্রয় না দেওয়া হয়। প্রয়োজনে আমি আদালতে যাব।’ যদিও এ বিষয়ে সুদীপ্ত রায় এবং সন্দীপ ঘোষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান শান্তনু সেনও এ বিষয়ে কোওন মন্তব্য করতে চাননি। এই নিয়ে নতুন করে বিতর্কে আর জি কর হাসপাতাল। 

জানা গিয়েছে, গত ১৩ জুলাই ডিআইজির কাছে লিখিত অভিযোগ জানিয়েছিলেন প্রাক্তন ডেপুটি সুপার। তিনি জানিয়েছিলেন, সুদীপ্ত রায় রোগী কল্যাণ কমিটির চেয়ারম্যান থাকাকালীন নানা ভাবে দুর্নীতি করেছেন। সিঁথি এলাকায় তাঁর নিজের একটা নার্সিংহোম রয়েছে। আর জি কর থেকে বিভিন্ন চিকিৎসা সামগ্রী সুদীপ্ত রায় নিজের নার্সিংহোমে বেআইনিভাবে পাঠিয়েছিলেন। 

শুধু তাই নয়, আরও অভিযোগ, আর জি কর মেডিক্যালে সংস্কার ও রক্ষণাবেক্ষণের জন্য যে সমস্ত ভেন্ডার যুক্ত ছিলেন তাদের দিয়েই নিজের নার্সিংহোম সংস্কার এবং বাগানবাড়ি সংস্কার করিয়েছিলেন সুদীপ্ত রায়। আরও বিভিন্ন বিষয়ে তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন প্রাক্তন ডেপুটি সুপার। তাঁর অভিযোগপত্রে হাসপাতালে অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং হাসপাতালের আরও বেশ কয়েকজন আধিকারিকের নাম রয়েছে।  প্রাক্তন ডেপুটি সুপার দাবি করেছিলেন, তিনি এই সমস্ত দুর্নীতির পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছিলেন তাই তাঁকে আর জি কর হাসপাতাল থেকে বদলি করে দেওয়া হয়েছে। যদিও এই অভিযোগ মানতে নারাজ সুদীপ্ত রায়। তাঁর বক্তব্য, প্রাক্তন ডেপুটি সুপার নিজেই দুর্নীতিগ্রস্ত। 

আখতার অভিযোগ করেছিলেন, আর জি কর হাসপাতাল থেকে চিকিৎসা বর্জ্য কোটি কোটি টাকায় বাংলাদেশের বাজারে পাচার করা হচ্ছে। যার মধ্যে রয়েছে ব্যবহার করা স্যালাইনের বোতল, তার, সিরিঞ্জ, গ্লাভস প্রভৃতি। আখতারের দাবি, তাঁর কাছে প্রচুর প্রমাণ রয়েছে। তাই তাঁকে প্রাণে মারার হুমকি পর্যন্ত দেওয়া হচ্ছে। তাঁর অভিযোগ, অধ্যক্ষ সরবরাহকারীদের কাছ থেকে ২০ শতাংশ কাটমানি খেয়ে প্রচুর বেআইনি কেনাকাটা করেছেন। এছাড়া আরও বিভিন্ন সামগ্রী বেশি দামে কিনেছেন সুপার।

 

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ