বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাতভর ঘেরাও হয়ে রইলেন আর জি করের অধ্যক্ষ, গভীর রাতে উঠল ঘেরাও
অধ্যক্ষের সঙ্গে বৈঠকেও মিলল না সমাধানসূত্র, আর জি করে বিক্ষোভ
অধ্যক্ষের সঙ্গে বৈঠকেও মিলল না সমাধানসূত্র, আর জি করে বিক্ষোভ

রাতভর ঘেরাও হয়ে রইলেন আর জি করের অধ্যক্ষ, গভীর রাতে উঠল ঘেরাও

  • আর তার জেরে ছাত্র বিক্ষোভে উত্তাল হয়ে উঠল হাসপাতাল চত্ত্বর। গভীর রাত পর্যন্ত আটকে থাকেন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে জট কাটছে না। বারবারই সেখানে বিক্ষোভের চেহারা দেখা যাচ্ছে। তার জেরে অচলাবস্থা শুরু হয়েছে। এবার মেডিক্যাল কলেজের অধ্যক্ষকে ঘেরাও করে দফায় দফায় বিক্ষোভ দেখানো হল। গোটা রাতজুড়ে এই ছবি সামনে এলো। সমস্যা মেটাতে রাতেই বসল দু’‌পক্ষের বৈঠক। প্রায় তিন ঘণ্টা চলল বৈঠক। কিন্তু ফলাফল শূন্য। কাটেনি জট। আর তার জেরে ছাত্র বিক্ষোভে উত্তাল হয়ে উঠল হাসপাতাল চত্ত্বর। গভীর রাত পর্যন্ত আটকে থাকেন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। রাত সাড়ে ৩টে নাগাদ ঘেরাও উঠল।

ঠিক কী ঘটেছে হাসপাতালে? জানা গিয়েছে,‌ গতকাল মাঝরাতে রোগী কল্যাণ কমিটির চেয়ারম্যান সুদীপ্ত রায়ের উপস্থিতিতে হাসপাতালের অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও পড়ুয়াদের মধ্যে তিন ঘণ্টা বৈঠক চলে। বিভিন্ন দাবি নিয়ে এই বৈঠক হলেও সমাধানসূত্র অধরাই থেকে যায়। রাত আড়াইটে নাগাদ বেরিয়ে যান রোগী কল্যাণ কমিটির চেয়ারম্যান সুদীপ্ত রায়। কিন্তু দাবি–দাওয়া না মেটায় ফের অবস্থান–বিক্ষোভে বসে পড়েন বিক্ষুব্ধ পড়ুয়ারা।

অবস্থানরত পড়ুয়াদের অভিযোগ, এই বৈঠকে উপস্থিত ছিলেন কিছু বাইরের লোক। পড়ুয়াদের সঙ্গে বৈঠক চলাকালীন অধ্যক্ষ ও চেয়ারম্যানের সামনে তাঁদের হুমকিও দেওয়া হয়। এই বিক্ষোভে চরমে ওঠে অচলাবস্থা। অধ্যক্ষের বিরুদ্ধে পদত্যাগের দাবি ওঠে। চারিদিকে পোস্টার ফেলে দেওয়া হয়। আগে একাধিক দাবিকে কেন্দ্র করে গত অগস্ট মাসে আর জি করের অধ্যক্ষকে ঘেরাও করেছিলেন ডাক্তারি পড়ুয়ারা।

কি দাবি ছাত্র–ছাত্রীদের?‌ জানা গিয়েছে, অধ্যক্ষ সন্দীপ ঘোষের স্বৈরাচারী মনোভাব, হস্টেল সমস্যা, চিকিৎসক পড়ুয়াদের হেপাটাইটিস বি টিকাকরণ না হ‌ওয়া, কলেজ চত্বরে ছাত্র-ছাত্রীদের গতিবিধি নিয়ন্ত্রণ এবং সর্বোপরি হস্টেল কমিটি গঠন নিয়ে চিকিৎসক পড়ুয়াদের অসন্তোষ দেখা দিয়েছে। কিন্তু সমস্যার সমাধান না হওয়ায় রাতভর ঘেরাও থাকলেন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

বন্ধ করুন