বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আগুনে ভস্মীভূত সল্টলেকের পুজোমণ্ডপ, উৎস সম্ভবত শর্ট সার্কিট
আগুনে পুড়ে ছাই
আগুনে পুড়ে ছাই

আগুনে ভস্মীভূত সল্টলেকের পুজোমণ্ডপ, উৎস সম্ভবত শর্ট সার্কিট

  •  আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৪টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়।

ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়ে গেল সল্টলেকের পুজোমণ্ডপ। এফডি ব্লকের পুজোমণ্ডপ নিমেষে পুড়ে ছাই হয়ে গেল সর্বস্ব। এই আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৪টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে যাচ্ছেন দমকল মন্ত্রী সুজিত বসু।

স্থানীয় সূত্রে খবর, দুর্গা প্রতিমা বিসর্জনের আগেই এই আগুন লাগে পুজোমণ্ডপে। এই অগ্নিকাণ্ডে কোনও হতাহতের খবর না মিললেও পুরো পুজোমণ্ডপ ভস্মীভূত হয়ে যায়। কী করে আগুন লাগল তা এখনও বোঝা যাচ্ছে না। ভোরবেলায় এই আগুনে আকাশে কালো ধোঁয়ায় ঢেকে যায়। সল্টলেকের মতো জায়গায় আগুন লাগায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল। 

প্রাথমিক ভাবে অনুমান, শর্ট সার্কিট হয়েই আগুন লাগে। বিষয়টি নিয়ে স্বাভাবিক ভাবেই উত্তেজনা ছড়িয়েছে। ক্লাবের কর্মকর্তাদের নিজেদের মধ্যেই দ্বন্দ্ব শুরু হয়েছে।

এখন করোনা আবহে দুর্গাপুজো হল। এই ঘটনায় দমকলমন্ত্রী সুজিত বসু বলেন, ‘‌কী করে আগুন লাগল তা এখনও বোঝা যাচ্ছে না। তবে আগুন লাগার ১৫ মিনিটের মধ্যে দমকল ঘটনাস্থলে পৌঁছয়। তবে তার মধ্যে গোটা পুজোমণ্ডপ ভস্মীভূত হয়ে যায়।’‌ স্থানীয় বাসিন্দারা জানান, প্রতিমা বিসর্জনের জন্য এলাকার সিসিটিভি বন্ধ রাখা হয়েছিল। আর তার কিছুক্ষণের মধ্যেই আগুন লেগে যায়।

বন্ধ করুন