বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Saraswati Puja: সরস্বতী পুজো হচ্ছেই প্রেসিডেন্সিতে! ফেসবুকে আমন্ত্রণপত্র পোস্ট টিএমসিপি-র

Saraswati Puja: সরস্বতী পুজো হচ্ছেই প্রেসিডেন্সিতে! ফেসবুকে আমন্ত্রণপত্র পোস্ট টিএমসিপি-র

সোমবার রাতে টিএমসিপি প্রেসিডেন্সি ইউনিটের পক্ষ থেকে আমন্ত্রণপত্রটি পোস্ট করা হয়েছে।

পুজো নিয়ে টানাপোড়েনের মধ্যেই টিএমসিপি-র দাবি তারা কর্তৃপক্ষকে বোঝানোর চেষ্টা করেছে। না হলে গেটের বাইরেই তারা পুজো করবে।

বিশ্ববিদ্যালয়ে পুজো হচ্ছে জানিয়ে সোমবার রাতে ফেসবুক পোস্ট করল তৃণমূল ছাত্র পরিষদের প্রেসিডেন্সি ইউনিট। পুজো নিয়ে টানাপোড়েনের মধ্যেই টিএমসিপি-র দাবি তারা কর্তৃপক্ষকে বোঝানোর চেষ্টা করেছে। না হলে গেটের বাইরেই তারা পুজো করবে।

সোমবার রাতে টিএমসিপি প্রেসিডেন্সি ইউনিটের পক্ষ থেকে যে পোস্টটি করা হয়েছে তাতে একটি আমন্ত্রণপত্র দেওয়া হয়েছে । সরস্বতীর ছবি দেওয়া সেই আমন্ত্রণপত্রে লেখা রয়েছে, 'প্রেসিডেন্সিতে সরস্বতী পুজো হচ্ছে, সকলের আমন্ত্রণ রইল।' উদোক্তা হিসাবে বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রছাত্রী ও তৃণমূল ছাত্র পরিষদ ইউনিট লেখা রয়েছে।

এর মঙ্গলবার অর্থাৎ আজ থেকে একটি হ্যাসট্যাগও চালু করা হচ্ছে। যাঁরা প্রেসিডেন্সিতে সরস্বতী পুজোকে সমর্থন করছেন তাঁরা #PresidencyPujaKorche হ্যাসট্যাগ ব্যবহার করে পোস্ট করবেন বলে টিএমসিপি-র থেকে অনুরোধ করা হয়েছে।

ধর্মনিরপেক্ষতার প্রশ্ন তুলে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের মধ্যে পুজো করতে দিতে রাজি নয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু তার বিরুদ্ধে ধর্মনিরপেক্ষতা কী তা বিস্তারিত ব্যাখ্যা করে একটি পোস্ট করা হয়েছিল টিএমসিপি প্রেসিডেন্সি ইউনিটের ফেসবুক পেজে। এমন কী তাঁরা হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিল,'পুজো কেউ আটকাতে পারবে না।' কর্তৃপক্ষ যদি পুজো করতে না দেয় তবে তাঁরা গেটের বাইরেই পুজো করবে ।

প্রেসিডেন্সির এক প্রাক্তনীর মতে, ' ডিরোজিওর আর্দশে বিশ্বাসী প্রেসিডেন্সিতে ক্যাম্পাসের মধ্যে পুজো করা উচিত নয়। তবে তাঁরা গেটের বাইরে পুজো করতেই পারে। ঠিক যে ভাবে সিটি কলেজগুলিতে পুজো হয়। ওই কলেজগুলি ব্রাহ্মধর্মে বিশ্বাসীরা প্রতিষ্ঠা করেছিলেন। তাই কলেজের ভিতর সরস্বতী পুজো হয় না। গেটের বাইরে ইউনিয়নের তরফে পুজো হয়। '

বন্ধ করুন