বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কথায় চিঁড়ে ভিজবে না, লিখিত দিন, কর্মবিরতিতে অনড় থেকে বললেন SBSTCর কর্মীরা

কথায় চিঁড়ে ভিজবে না, লিখিত দিন, কর্মবিরতিতে অনড় থেকে বললেন SBSTCর কর্মীরা

প্রতিকি ছবি

সোমবার শেষপর্যন্ত এই নিয়ে মুখ খোলেন পরিবহণমন্ত্রী। তিনি বলেন, ‘মাসে ২৬ দিনের কাজ নিশ্চিত করার বিষয়টি আমরা বিবেচনা করব। তবে ৪ দিন সবেতন ছুটির প্রতিশ্রুতি দিতে পারব না।

পরিবহণমন্ত্রীর আশ্বাসেও উঠল না SBSTC-র অস্থায়ী কর্মীদের কর্মবিরতি। সোমবার আন্দোলনকারীদের ২টি প্রধান দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়ে কাজে ফেরার অনুরোধ করেন পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। কিন্তু SBSTC-র পরিবহণকর্মীদের স্পষ্ট দাবি, যতক্ষণ না লিখিত নির্দেশ জারি হচ্ছে আন্দোলনে অনড় থাকবেন তারা।

দক্ষিণবঙ্গের বিভিন্ন ডিপোয় ৬ – ৯ দিন ধরে কর্মবিরতি চালাচ্ছেন SBSTC-র অস্থায়ী কর্মীরা। সাত দফা দাবিতে অবস্থানে বসেছেন তারা। তার মধ্যে প্রধান ২টি দাবি হল ২৬ দিনের কর্মসংস্থান নিশ্চিত করতে হবে সরকারকে। তাছাড়া মাসে ৪ দিন সবেতন ছুটি দিতে হবে। প্রায় ১ সপ্তাহ ধরে আন্দোলন চললেও এতদিন পরিবহণকর্মীদের সঙ্গো আলোচনার কার্যত কোনও চেষ্টাই করেননি পরিবহণমন্ত্রী। ওদিকে পুজোর মুখে সরকারি বাস বন্ধ থাকায় মানুষের ভোগান্তি চরমে উঠেছে।

সোমবার শেষপর্যন্ত এই নিয়ে মুখ খোলেন পরিবহণমন্ত্রী। তিনি বলেন, ‘মাসে ২৬ দিনের কাজ নিশ্চিত করার বিষয়টি আমরা বিবেচনা করব। তবে ৪ দিন সবেতন ছুটির প্রতিশ্রুতি দিতে পারব না। কারণ পরিবহণকর্মীরা সরসারি সরকারের অধীনে নন। তারা এজেন্সির মাধ্যমে কাজ করেন।’

পরিবহণ মন্ত্রীর এই আশ্বাসের পরেও আন্দোলনে অনড় পরিবহণকর্মীরা। তাদের দাবি, ২০০৯ সাল থেকে আমাদের প্রতিশ্রুতি দিচ্ছে সরকার। কিন্তু কোনও প্রতিশ্রুতি কার্যকর হয়নি। তাই মন্ত্রীর মৌখিক প্রতিশ্রুতিতে আমরা আন্দোলন তুলব না। উনি লিখিত প্রতিশ্রুতি দিন। ডিপো ম্যানেজারদের ২৬ দিনের হাজিরা দিতে বলে চিঠি পাঠান তার পর আন্দোলন তোলার প্রশ্ন।

ওদিকে পরিবহণকর্মীদের এই অবস্থানের পরে প্রশাসনিক পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন পরিবহণমন্ত্রী।

 

বন্ধ করুন