বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অবশেষে শিক্ষিকা রইলেন না ববিতা সরকার, সুপারিশ বাতিল করল এসএসসি

অবশেষে শিক্ষিকা রইলেন না ববিতা সরকার, সুপারিশ বাতিল করল এসএসসি

ববিতা সরকার।

ববিতার নিয়োগ নিয়ে প্রশ্ন তোলেন অন্যতম দাবিদার অনামিকা রায়। তাঁর বক্তব্য ছিল, ববিতার প্রাপ্ত নম্বর ৬০ শতাংশ নয়। ৬০ শতাংশ লিখেছেন ফর্মে। ববিতার অ্যাকাডেমিক স্কোর বেড়ে যায়। ববিতার থেকে নম্বর বেশি অনামিকার। শুরু হয় মামলা। ১৬ মে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের নির্দেশে চাকরি যায় ববিতার।

আর শিক্ষিকা রইলেন না ববিতা সরকার। কারণ ববিতার সুপারিশ এবার বাতিল করল এসএসসি। দীর্ঘ লড়াই করে ববিতা চাকরি পেয়েছিলেন। কিন্তু তাঁর নথির সঙ্গে বাস্তবের মিল ছিল না। সেটা ধরা পড়তেই চাকরি খারিজের নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তারপর থেকেই কাগজপত্রের কাজ শুরু হয়। এবার সুপারিশপত্র বাতিল করা হল। ফলে কয়েকদিনের মধ্যে মধ্যশিক্ষা পর্ষদ তাঁর নিয়োগ বাতিল করবে। সুপারিশ বাতিল হয়ে যাওয়ায় খাতায় কলমে ববিতা আর শিক্ষিকা রইলেন না।

এদিকে পরেশ অধিকারীর মেয়েকে সরিয়ে চাকরি পেয়েছিলেন ববিতা সরকার। উত্তরবঙ্গের একটি স্কুলে একবছর চাকরিও করেন। এমনকী অঙ্কিতা অধিকারীর চাকরি করে রোজগার করা টাকা দিয়ে দিতে হয়েছিল ববিতা সরকারকে। এবার সেই চাকরি রইল না। যদিও কলকাতা হাইকোর্টের একক বেঞ্চের এই রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন ববিতা সরকার। কিন্তু ইতিমধ্যেই তাঁর সুপারিশপত্র এসএসসি বাতিল করে দেওয়ায় ভেঙে পড়েছেন ববিতা।

অন্যদিকে এই ঘটনার সূত্রপাত হয়েছিল ২০২২ সালের ২৪ জুলাই। রাজ্যের প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর নিয়োগ বেআইনি বলে প্রশ্ন তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন শিলিগুড়ির ববিতা সরকার। তাঁর চাকরি মন্ত্রী কন্যা ক্ষমতার জোরে দখল করেছে। কলকাতা হাইকোর্টে ববিতার অভিযোগ প্রমাণিত হলে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে চাকরি যায় অঙ্কিতা অধিকারীর। চাকরি পান ববিতা। অঙ্কিতার ৪৩ মাসের বেতনের টাকাও ফেরত দিতে বলা হয়েছিল। এবার ববিতাকে সব টাকাই ফেরত দিতে হবে।

আর কী জানা যাচ্ছে?‌ তারপর ববিতার নিয়োগ নিয়ে প্রশ্ন তোলেন অন্যতম দাবিদার অনামিকা রায়। তাঁর বক্তব্য ছিল, ববিতার প্রাপ্ত নম্বর ৬০ শতাংশ নয়। অথচ তিনি ৬০ শতাংশ লিখেছেন ফর্মে। তার জেরেই ববিতার অ্যাকাডেমিক স্কোর বেড়ে যায়। ববিতার থেকে নম্বর বেশি অনামিকার। আবার শুরু হয় মামলা। এরপর ১৬ মে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের নির্দেশে চাকরি যায় ববিতা সরকারের। অনামিকা চাকরি পান। এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যান ববিতা। সেই মামলার শুনানি হবে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

বাংলাদেশে ‘তাঁকে’ নিয়ে ত্রাহি ত্রাহি রব, 'তুফান' বলছেন, ‘গোটা দেশ চাই’… কে তিনি? US-র এয়রো ইঞ্জিন প্রস্তুতকারক সংস্থা থেকে ক্ষতিপূরণ পাচ্ছে ইন্ডিগো! কী ঘটেছে? কালিম্পংয়ে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন রাজু, রাজ্য সরকারকে দায়ী করতেই এল কটাক্ষ লালের স্ত্রোতে ভাসল কলোন, হাঙ্গেরিকে উড়িয়ে ইউরোর যাত্রা শুরু সুইৎজারল্যান্ডের ‘‌আসল মাথা-ধেড়ে ইঁদুরদের ধরতে হবে’‌, নিট কেলেঙ্কারি নিয়ে বিস্ফোরক দাবি কুণালের ঘণ্টায় এবার থেকে ৫৩ কোটি টাকা বেতন পাবেন মাস্ক! অনুমোদন দিয়েছে টেসলা বোর্ড ১৫০০ শতাংশ বেড়েছে 'রানি' আনারসের দাম! ফলটির বিশেষত্ব আপনাকেও চমকে দেবে আগামিকাল কেমন কাটবে? রবিবারে সূর্যের মতো উজ্জ্বল কি ভাগ্য? জানুন ১৬ জুনের রাশিফল মাটি খোঁড়ার পর উদ্ধার রহস্যময়ী দেবী মূর্তি! বাঁকুড়ায় খনন ঘিরে চাঞ্চল্য, কৌতূহল আদ্রা ইয়ার্ডে ট্রেনের কামরা উঠে গিয়েছে আরেকটির ওপর! সত্যিই কি রেল দুর্ঘটনা?

T20 WC 2024

বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.