বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আগামীবছর কবে কবে ছুটি স্কুল? তালিকা প্রকাশ করল মধ্যশিক্ষা পর্ষদ, দেখুন একনজরে
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

আগামীবছর কবে কবে ছুটি স্কুল? তালিকা প্রকাশ করল মধ্যশিক্ষা পর্ষদ, দেখুন একনজরে

  • মধ্যশিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তি অনুযায়ী, গ্রীষ্মের ছুটি মাত্র ১১ দিন ধার্য করা হয়েছে। 

আগামীবছর কবে কবে ছুটি থাকবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়গুলিতে? সেই তালিকা প্রকাশ করল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। বোর্ড সচিব ঋতব্রত চট্টোপাধ্যায় জানান, আগামী বছর লিস্টেড ছুটি ৫৭ দিন। পাশাপাশি বিদ্যালয় কর্তৃপক্ষ প্রয়োজনে ৮ দিন ছুটি দিতে পারে।

বছরের ছুটির তালিকা আগের বছরের শেষ লগ্নে জানিয়ে দেওয়া হয় প্রতিবছর। সেই মতো এই বছরেও সেই তালিকা প্রকাশ করা হল। আগামীবছর মোট ৬৫ দিন ছুটি থাকবে রাজ্যের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়গুলিতে। প্রকাশিত তালিকা থেকে জানা যাচ্ছে যে গ্রীষ্মকালীন ছুটির জন্য ১১ দিন ও পুজোর ছুটি ২৪ দিন ধার্য হয়েছে। তালিকা অনুযায়ী ২৪ মে থেকে গ্রীষ্মকালীন ছুটি শুরু হবে আগামীবছর। গ্রীষ্মকালীন ছুটি এত কম দিনের হওয়ায় অবশ্য প্রশ্ন উঠেছে। যদিও এর আগেও গরমে বেহাল পড়ুযাদের কথা ভেবে গ্রীষ্মের ছুটি বাড়িয়ে দেওয়া হয়েছে বহুবার। অন্যদিকে, পুজোর ছুটি শুরু হচ্ছে ৩০ সেপ্টেম্বর থেকে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালীন স্কুল বন্ধ থাকে। বিজ্ঞপ্তিতে তাও উল্লেখ করা হয়েছে। তাছাড়া বিভিন্ন জেলায় সেখানকার আঞ্চলিক উৎসবের ভিত্তিতে ছুটির কথা উল্লেখ করা হয়েছে তালিকায়। প্রাকৃতিক দুর্যোগের জন্য ছুটির সংখ্যা বাড়ানো যাবে বলে জানানো হযেছে মধ্যশিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তিতে।

বন্ধ করুন