বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > IIT ছাত্র ফয়জানের মৃত্যুতে কে সত্যি বলছে?আবাসিকদের পলিগ্রাফ টেস্ট করতে চায় সিট

IIT ছাত্র ফয়জানের মৃত্যুতে কে সত্যি বলছে?আবাসিকদের পলিগ্রাফ টেস্ট করতে চায় সিট

ফয়জান আহমেদ

তদন্তকারীরা জানতে পেরেছেন, ঘটনার দিন দরজা ভিতর থেকে লাগানো ছিল না। ঘটনার কয়েকদিন আগে ফয়জান অন্য এক আবাসিকের কাছ থেকে রান্না করা সরঞ্জাম নিয়েছিল। যার জিনিসটি সে ফয়জানের দরজায় ধাক্কাধাক্কি করলে দরজা খুলে যায়। তখন তার হাতে ওই সরঞ্জাম তুলে দেওয়া হয়।

আইআইটি খড়গপুরের তৃতীয় বর্ষের ছাত্র ফয়জান আহমেদের দ্বিতীয় ময়নাতদন্তের রিপোর্টে খুনের ইঙ্গিত পেয়েছিল কলকাতা হাইকোর্ট। ইতিমধ্যেই সেই ঘটনার তদন্ত করছে কলকাতা হাইকোর্ট নিযুক্ত বিশেষ তদন্তকারী দল (সিট)। এবার ফয়জানের অস্বাভাবিক মৃত্যুর রহস্য উদঘাটন করতে পলিগ্রাফ টেস্ট করাতে চাইছে সিট। কয়েকজন আবাসিকের পলিগ্রাফ টেস্ট করানো হবে বলে জানা গিয়েছে। কেউ পলিগ্রাফে রাজি না হলে সেবিষয়টিও আদালতে জানানো হবে। যদিও কতজনের পরীক্ষা করা হবে সেবিষয়ে জানা যায়নি।

আরও পড়ুন: IIT ছাত্রের রহস্যমৃত্যু,তদন্তে হস্তক্ষেপ চেয়ে বাংলার মুখ্যমন্ত্রীকে চিঠি মায়ের

যেখানে ফয়জানের অস্বাভাবিক মৃত্যু হয়েছিল সেই ঘটনাস্থলে দ্বিতীয় জন উপস্থিত ছিল বলে আশঙ্কা করছেন তদন্তকারী আধিকারিকরা। ঘটনাস্থল থেকে যে রক্ত পাওয়া গিয়েছে সেই রক্ত আদৌও ফয়জানের কিনা তা জানার জন্য ফয়জানের বাবা মায়ের রক্তের নমুনা আগেই সংগ্রহ করা হয়েছে। তার সঙ্গে ঘটনাস্থল থেকে পাওয়া রক্তের ডিএনএ মিলিয়ে দেখা হবে। 

তদন্তকারীরা জানতে পেরেছেন, ঘটনার দিন দরজা ভিতর থেকে লাগানো ছিল না। ঘটনার কয়েকদিন আগে ফয়জান অন্য এক আবাসিকের কাছ থেকে রান্না করা সরঞ্জাম নিয়েছিল। যার জিনিসটি সে ফয়জানের দরজায় ধাক্কাধাক্কি করলে দরজা খুলে যায়। তখন তার হাতে ওই সরঞ্জাম তুলে দেওয়া হয়। পরে তিনি অন্য দুই আবাসিকের হাতে সেটি তুলে দেন। আবার ওই অন্য দুই আবাসিকের বক্তব্য, তারা ফয়জানর দরজায় ধাক্কাধাক্কি করলেও দরজা খোলেনি। ফলে কে সত্যি বলছে তা জানার জন্য পলিগ্রাফ টেস্ট করা হবে। তাছাড়া ফয়জানের পরিবারের তরফে বেশ কয়েকজন আবাসিকের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলা হয়। তাদেরও পলিগ্রাফ টেস্ট করানো হতে পারে। এছাড়াও অনেকের বয়ান নথিভুক্ত করেছে সিট। সেই মতো খতিয়ে দেখেই কার কার পলিগ্রাফ টেস্ট করা প্রয়োজন তার তালিকা তৈরি করা হবে।

উল্লেখ্য, ২০২২ সালের ১৪ অক্টোবর আইআইটি খড়্গপুরের লালা লাজপত রায় হলের একটি ঘর থেকে তাঁর পচাগলা দেহ উদ্ধার হয়। এরপরেই ঘটনার তদন্ত শুরু করে খড়গপুর টাউন থানার পুলিশ। ময়নাতদন্তের জন্য দেহ পাঠানো হয় মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। তারপরেই ছেলেকে খুনের অভিযোগ করেছিলেন পড়ুয়ার বাবা মা। মামলা গড়ায় হাইকোর্টে। তাতে সিট গঠন করে হাইকোর্ট। এছাড়াও দ্বিতীয় ময়নাতদন্ত করা হয়।

 

বাংলার মুখ খবর

Latest News

মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন ‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক নতুন হেয়ারস্টাইলে ফ্রেশ লুকে নতুন মা অনুষ্কা, ভাইরাল ছবি অধিকাংশ সিরিয়ালই বন্ধ হয় জলদি, ৭০০ পার করা অনুরাগের ছোঁয়া নিয়ে কী বললেন ‘সূর্য’?

Latest IPL News

সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.