বাংলা নিউজ > ঘরে বাইরে > Faizan Ahmed: IIT ছাত্রের রহস্যমৃত্যু,তদন্তে হস্তক্ষেপ চেয়ে বাংলার মুখ্যমন্ত্রীকে চিঠি মায়ের

Faizan Ahmed: IIT ছাত্রের রহস্যমৃত্যু,তদন্তে হস্তক্ষেপ চেয়ে বাংলার মুখ্যমন্ত্রীকে চিঠি মায়ের

প্রয়াত আইআইটির ছাত্র ফয়জান আহমেদ।

আইআইটি কর্তৃপক্ষ ও পুলিশ ইতিমধ্য়েই মনে করছে যে ওই ছাত্র আত্মহত্যা করেছিলেন। কিন্তু ছাত্রের পরিবারের দাবি তাকে খুন করা হয়েছে।

তন্ময় চট্টোপাধ্যায়

আইআইটি খড়্গপুরের ছাত্র ছিলেন ফয়জান আহমেদ। গত বছর অক্টোবর মাসে ক্য়াম্পাসের মধ্য়ে হস্টেলের ভেতর ওই ছাত্রের দেহ উদ্ধার করা হয়েছিল। এবার সেই ঘটনার তদন্ত দ্রুত এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন ওই ছাত্রের মা।

সিনিয়র আইপিএস কে জয়রামন। কলকাতা হাইকোর্টের নির্দেশে তাঁর নেতৃত্বেই তৈরি হয়েছে স্পেশাল ইনভেশটিগেশন টিম। তৃতীয় বর্ষের মেকানিকাল ইঞ্জিনিয়ারিংয়ে ছাত্র ছিলেন ফয়জান। তার দেহ মিলেছিল হস্টেলের ঘর থেকে। মেধাবী ছাত্রের মৃত্য়ুর ঘটনায় নার্কো অ্য়ানালিসিস টেস্টের জন্য অনুমতি দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

এবার সেই তদন্তে হস্তক্ষেপ চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে চিঠি লিখলেন ওই ছাত্রের মা। তিনি লিখেছেন, কে আমার ছেলেকে খুন করেছে তা খুঁজে বের করার জন্য আমি আপনার হস্তক্ষেপ প্রার্থনা করছি। খুনিদের অবিলম্বে গ্রেফতার করার জন্য় অনুরোধ করছি। কেন তাকে খুন করা হয়েছে তা খুঁজে বের করার জন্যও তিনি অনুরোধ করেছেন।

তবে আইআইটি কর্তৃপক্ষ ও পুলিশ ইতিমধ্য়েই মনে করছে যে ওই ছাত্র আত্মহত্যা করেছিলেন। কিন্তু ছাত্রের পরিবারের দাবি তাকে খুন করা হয়েছে।

অসম থেকে রাহানা আহমেদ হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, আমরা বিচার চাই। সেকারণেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি পাঠিয়েছি। তাঁর সহযোগিতা চাইছি। পুলিশ যখন তদন্তে নেমেছিল তখন বলেছিল আমার ছেলে আত্মহত্যা করেছে। পরে আবার আদালত সিট গঠন করতে বলল।

এদিকে কলকাতা হাইকোর্ট এক অবসরপ্রাপ্ত ফরেনসিক বিশেষজ্ঞের পরামর্শ চেয়েছিল কলকাতা হাইকোর্ট।আসলে প্রথম ময়নাতদন্তের রিপোর্টে কিছুটা ধোঁয়াশা ছিল। এরপর দ্বিতীয় রিপোর্ট। সেখানে মৃতের মাথায় হেমাটোমার লক্ষণ। প্রথম রিপোর্টে এটা ছিল না।

দ্বিতীয় রিপোর্টে উল্লেখ করা হয়েছে প্রচুর রক্তক্ষরণ হয়েছিল ছাত্রের।

এনিয়ে এরপর চরম রহস্য দানা বাঁধে। তদন্ত এগোতে থাকে। ২০২২ সালে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও বাংলার মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন এই তদন্তকে দ্রুততার সঙ্গে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। এবার মৃত ছাত্রের মা-ই চিঠি দিলেন বাংলার মুখ্যমন্ত্রীকে।

 

ঘরে বাইরে খবর

Latest News

কেএমডিএ–হিডকো’‌কে শোকজ করল পরিবেশ আদালত, চাপ বাড়ল রাজ্য সরকারের 'অপমানজনক...' স্ক্যাম ৩-এর ঘোষণা হতেই সাহারা পরিবারের রোষের মুখে হংসল মেহতা!কেন? ট্রেনের অপরিচ্ছন্ন টয়লেট নিয়ে চিন্তা? এই নম্বরে ফোন করুন INDIA ঠিক করে ফেলেছে কে প্রধানমন্ত্রী হবে, পঞ্চম দফার আগে দাবি উদ্ধব ঠাকরের ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট 'আমায় কেটে দু'টুকরো করে দিক' নির্বাচনের দুদিন আগে হঠাৎ কী হল রচনার? স্বাতীকে ‘হেনস্থা করায়’ কেজরির সহায়ককে ধরল পুলিশ! নিয়োগ মামলার ভয় দেখা সহশিল্পীদের সঙ্গে দাঁড়িয়ে থাকা ছেলেটির গানে মুগ্ধ আজ গোটা বিশ্ব, চিনতে পারছেন? ‘‌বামফ্রন্ট সরকারের আমলেও টাকা দিয়ে চাকরি হয়েছিল’‌, ভোট মরশুমে বিস্ফোরক দিলীপ কলকে ফুলের গাছ বাড়ির কোন দিকে লাগানো শুভ? সমৃদ্ধি পেতে বাস্তু টিপস দেখে নিন

Latest IPL News

২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.