বাড়ি > বাংলার মুখ > কলকাতা > যুব মোর্চার জেলা সভাপতিদের নাম ঘোষণা করেও প্রত্যাহার, বিড়ম্বনায় সৌমিত্র খান
ফাইল ছবি
ফাইল ছবি

যুব মোর্চার জেলা সভাপতিদের নাম ঘোষণা করেও প্রত্যাহার, বিড়ম্বনায় সৌমিত্র খান

  • এসব নিয়ে শোরগোলের মধ্যেই বিজেপির রাজ্য সভাপতি তালিকা বাতিল বলে ঘোষণা করেন। তিনি জানিয়েছেন, ‘যুব মোর্চার রাজ্য কমিটিই তৈরি হল না। জেলা সভাপতিদের নাম চূড়ান্ত হল কী করে?’

বিজেপির যুব মোর্চার সভাপতি পদে ইনিংসের শুরুতেই বড় ধাক্কা খেলেন সৌমিত্র খাঁ। রাজ্যের বিভিন্ন জেলায় যুব মোর্চা সভাপতিদের নামের তালিকা প্রকাশ করে প্রত্যাহার করতে হল তাঁকে। এই নিয়ে চরম বিড়ম্বনায় পড়েছে সৌমিত্র শিবির। বিজেপি রাজ্য সভাপতি স্পষ্ট জানিয়েছেন, ওই তালিকা বৈধ নয়। 

শুক্রবার বিজেপি যুব মোর্চার জেলা কমিটির সভাপতিদের নামের তালিকা প্রকাশ করেন সৌমিত্র খাঁ। জানান, দিলীপ ঘোষকে জানিয়েই এই তালিকা প্রকাশ করেছেন তিনি। ওদিকে সংগঠনের সদস্যদের দাবি, তালিকা তৈরিকে ব্যাপক স্বজনপোষণ হয়েছে। ১৫টি জেলা থেকে সরিয়ে দেওয়া হয়েছে পুরনো নেতাদের। তালিকা তৈরিতে যুব মোর্চার রাজ্য কমিটির মতামত নেওয়া হয়নি। 

এসব নিয়ে শোরগোলের মধ্যেই বিজেপির রাজ্য সভাপতি তালিকা বাতিল বলে ঘোষণা করেন। তিনি জানিয়েছেন, ‘যুব মোর্চার রাজ্য কমিটিই তৈরি হল না। জেলা সভাপতিদের নাম চূড়ান্ত হল কী করে?’

এই নিয়ে চরম অস্বস্তিতে পড়েছে তৃণমূল। ‘টেকনিকাল ভুল’কে কাঠগড়ায় তুলেছে তারা। তবে বিজেপির অভ্যন্তরেই এই নিয়ে কানাঘুষো শুরু হয়েছে। দলের নেতাদের একাংশের দাবি, বিজেপি শৃঙ্খলাপরায়ণ দল। তৃণমূলের মতো ব্যক্তির ইচ্ছায় এখানে সব চলে। তৃণমূল থেকে যোগদান করায় সম্ভবত ব্যাপারটা এখনো পুরোপুরি বুঝে উঠতে পারেননি সৌমিত্র খান। 

 

বন্ধ করুন