বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC নবম - দশমে যোগ্যদের নিয়োগ শুরুর নির্দেশ দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়
কলকাতা হাইকোর্ট। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

SSC নবম - দশমে যোগ্যদের নিয়োগ শুরুর নির্দেশ দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

  • এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় নবম ও দশমে কতজন করে বেআইনিভাবে নিযুক্ত হয়েছেন তার রিপোর্ট চান CBI ও SSC-র কাছে। তার আগে মালকারীদের সঙ্গে বৈঠক করতে হবে ২ পক্ষকে।

SSC-র নবম – দশমে বেআইনিভাবে নিযুক্ত শিক্ষকদের চাকরি থেকে বহিষ্কার করে যোগ্যদের নিয়োগপ্রক্রিয়া শুরুর নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পুজোর আগেই যোগ্য প্রার্থীদের সুপারিশপত্র বিলির নির্দেশ দিলেন বিচারপতি। বুধবার এই নির্দেশ দেন তিনি। এর ফলে বেআইনিভাবে নিযুক্ত আরও বেশ কিছু শিক্ষকের চাকরি যেতে চলেছে বলে মনে করা হচ্ছে।

এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় নবম ও দশমে কতজন করে বেআইনিভাবে নিযুক্ত হয়েছেন তার রিপোর্ট চান CBI ও SSC-র কাছে। তার আগে মালকারীদের সঙ্গে বৈঠক করতে হবে ২ পক্ষকে। আগামী ২৮ সেপ্টেম্বর হাইকোর্টে সেই রিপোর্ট জমা পড়লেই তাদের চাকরি থেকে বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন বিচারপতি। একই সঙ্গে শূন্যপদের সংখ্যা অনুসারে মেধাতালিকাভুক্ত যোগ্য প্রার্থীদের নিয়োগপ্রক্রিয়া শুরুর নির্দেশ দিয়েছেন তিনি।

সুবীরেশের গ্রেফতারি নিয়ে বিস্ফোরক সৌগত, বললেন আমি লজ্জিত

বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, পুজোর আগেই যোগ্য প্রার্থীদের সুপারিশপত্র দেওয়ার কাজ শুরু করতে হবে। এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ৫ মাস হল এই দুর্নীতির তদন্তভার সিবিআইকে দিয়েছি। আর অপেক্ষা করা যাবে না। যোগ্য প্রার্থীদের ভোগান্তি আর বৃদ্ধি করা যাবে না। আগামী সপ্তাহ থেকেই শুরু করতে হবে সুপারিশপত্র বিলি।

 

বন্ধ করুন