বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়েকজন CBI আধিকারিক কাজ করছেন না, দরকারে বদলি করে দেব: অভিজিৎ গঙ্গোপাধ্যায়

কয়েকজন CBI আধিকারিক কাজ করছেন না, দরকারে বদলি করে দেব: অভিজিৎ গঙ্গোপাধ্যায়

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় 

বিচারপতি গঙ্গোপাধ্যায় এজলাসে বলেন, নিয়োগ দুর্নীতির তদন্ত ঠিক ভাবে হচ্ছে না। আদালতের গঠন করা সিটের কয়েকজন আধিকারিক সঠিকভাবে তদন্ত করছেন না।

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে ফের একবার সিবিআইয়ের ভূমিকার সমালোচনা করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সোমবার এজলাসে এই মামলার তদন্তের দায়িত্বে থাকা সিটের কয়েকজন আধিকারিকের ভূমিকার সমালোচনা করেন তিনি। এমনকী দরকারে সেই আধিকারিকদের আদালতে বদল করতে পারে বলেও হুঁশিয়ারি দেন বিচারপতি। আজই দুপুরে সিবিআইকে আদালতে জানাতে হবে, নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে পার্থ – মানিকদের থেকেও গুরুত্বপূর্ণ কারও নাম উঠে এসেছে কি না।

এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় এজলাসে বলেন, নিয়োগ দুর্নীতির তদন্ত ঠিক ভাবে হচ্ছে না। আদালতের গঠন করা সিটের কয়েকজন আধিকারিক সঠিকভাবে তদন্ত করছেন না। দরকারে এদের বদল করে নতুন কোনও আধিকারিকে সিটের অন্তর্ভুক্ত করতে পারে আদালত।

নিয়োগ দুর্নীতির তদন্তে সিবিআই আধিকারিকদের নিয়ে সিট গঠন করেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। আদালতের নির্দেশ মতো তদন্ত শেষ না হলে ওই আধিকারিকদের বদলি করা যাবে না। দেওয়া যাবে না অন্য কোনও তদন্তের দায়িত্ব। কিন্তু নিজের বাছাই করা আধিকারিকদের ওপর এখন অনাস্থা প্রকাশ করছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়ই।

ওদিকে সোমবার মধ্যাহ্নভোজের বিরতির পর আদালতে সিবিআইকে জানাতে হবে নিয়োগ দুর্নীতির তদন্তে পার্থ – মানিকসহ যে ৬ জন গ্রেফতার হয়েছেন তাদের থেকেও গুরুত্বপূর্ণ কারও নাম উঠে এসেছে কি না।

 

বন্ধ করুন