বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আদালতের নির্দেশে পুজোর আগেই SSC গ্রুপ সি ও গ্রুপ ডিতে শুরু হতে চলেছে কাউন্সিলিং
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

আদালতের নির্দেশে পুজোর আগেই SSC গ্রুপ সি ও গ্রুপ ডিতে শুরু হতে চলেছে কাউন্সিলিং

  • গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় ৫৭৩ জনের চাকরি খারিজ করেছিল কলকাতা হাইকোর্ট। গ্রুপ সিতে ৩৫০ জন অযোগ্য প্রার্থীকে চাকরি থেকে বরখাস্তের নিয়োগ দিয়েছিল আদালত।

SSC গ্রুপ সি ও গ্রুপ ডি-র শূন্যপদে মেধাতালিকাভুক্তদের নিয়োগ শুরুর নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গ্রুপ ডির ৫৭৩টি ও গ্রুপ সির ৩৫০টি শূন্যপদে পুজোর আগেই নিয়োগপ্রক্রিয়া শেষ করার নির্দেশ দেন বিচারপতি। কিন্তু SSC-র তরফে জানানো হয়, এতগুলি শূন্যপদে এত দ্রুত নিয়োগ করতে গেলে ভুল ত্রুটি হতে পারে। তবে পুজোর আগে কাউন্সিলিংয়ের প্রক্রিয়া শুরু করতে পারে তারা।

গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় ৫৭৩ জনের চাকরি খারিজ করেছিল কলকাতা হাইকোর্ট। গ্রুপ সিতে ৩৫০ জন অযোগ্য প্রার্থীকে চাকরি থেকে বরখাস্তের নিয়োগ দিয়েছিল আদালত। সেই শূন্যপদে পুজোর আগেই নিয়োগপ্রক্রিয়া শেষ করতে SSC-কে নির্দেশ দেন বিচারপতি। SSC-র তরফে জানানো হয়, এতগুলি শূন্যপদে এত দ্রুত নিয়োগ করতে গেলে ভুলত্রুটি হতে পারে। তাই পুজোর আগে কাউন্সিলিং শুরু করে দিতে চায় তারা। পুজোর পরে দেওয়া হবে নিয়োগ।

খিদের জ্বালায় কান্নাকাটি করছিল শিশু, শ্বাসরোধ করে খুন করল পিসেমশাই

SSC গ্রুপ ডি নিয়োগে ৬০৯ জন প্রার্থীকে ভুয়ো নিয়োগ করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছিল বাগ কমিটির রিপোর্টে। তার মধ্যে ৫৭৩ জনকে চিহ্নিত করা সম্ভব হয়। তাদের আগেই চাকরি থেকে বহিষ্কার করেছে আদালত।

 

বন্ধ করুন