বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার বিধানসভায় কর্মীনিয়োগে দুর্নীতি অভিযোগে সরব শুভেন্দু, কাঠগড়ায় স্পিকার

এবার বিধানসভায় কর্মীনিয়োগে দুর্নীতি অভিযোগে সরব শুভেন্দু, কাঠগড়ায় স্পিকার

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Utpal Sarkar)

শুভেন্দুবাবুর দাবি, ২০১১ সালের পর থেকে বিধানসভায় কর্মী হিসাবে বারুইপুরের তৃণমূল ক্যাডারদের নিয়োগ করা হয়েছে। এই সময়ে নিযুক্ত অধিকারং কর্মীই বারুইপুরের বাসিন্দা।

এবার বিধানসভায় কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নাম না করলেও তাঁর নিশানায় যে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় তা স্পষ্ট করে দিয়েছেন শুভেন্দুবাবু। তাঁর দাবি, ২০১১ সালের পর থেকে বিধানসভায় কর্মী নিয়োগে ব্যাপক দুর্নীতি হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের জাল মার্কশিট দেখিয়ে চাকরি পেয়েছেন অনেকে।

শুভেন্দুবাবুর দাবি, ২০১১ সালের পর থেকে বিধানসভায় কর্মী হিসাবে বারুইপুরের তৃণমূল ক্যাডারদের নিয়োগ করা হয়েছে। এই সময়ে নিযুক্ত অধিকারং কর্মীই বারুইপুরের বাসিন্দা। আবার বারুইপুরেরই বিধায়ক বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। শুভেন্দুবাবুর অভিযোগ, ভোট লুঠেরারাই চাকরি পেয়েছে। এই দুর্নীতি ফাঁস করতে তিনি তথ্য জানার অধিকার আইনে আবেদন করবেন বলে জানিয়েছেন শুভেন্দুবাবু।

এব্যাপারে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। বিধানসভার তরফে অভিযোগ খারিজ করে এক আধিকারিক জানিয়েছেন, ‘বিধানসভায় কর্মী নিয়োগের আগে পুলিশ ভেরিফিকেশন ও মেডিক্যাল পরীক্ষা হয়। ফলে দুর্নীতি কোনও সম্ভাবনা নেই।’ তবে পুলিশের কাজ তো সেই ব্যক্তির কোনও অপরাধমূলক ইতিহাস রয়েছে কি না তা খুঁজে দেখা। বিধানসভায় তাঁর পেশ করা নথি জাল কি না তা পুলিশ কী করে পরীক্ষা করল সেই প্রশ্ন থেকেই যাচ্ছে।

 

বন্ধ করুন