বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘৭০ কোটি টাকা খরচ করে কালীঘাটে একটা বাড়ি বানিয়েছে ভাইপো, তার আয়ের উৎস কী?’
শুভেন্দু অধিকারী। নিজস্ব ছবি।

‘৭০ কোটি টাকা খরচ করে কালীঘাটে একটা বাড়ি বানিয়েছে ভাইপো, তার আয়ের উৎস কী?’

  • শুভেন্দু বলেন, ‘জনগণের কয়লার টাকায় তৈরি হয়েছে শান্তিনিকেতন বাড়ি। একটা গরিব চা দোকানদারকে তুলে দিয়ে তৈরি করেছে। ওই বাড়ি তৈরি করতে কত টাকা খরচ হয়েছে?

রাষ্ট্রপতি নির্বাচনের ভোটদানের আগের রাতে বিজেপি বিধায়কদের পাঁচতারা হোটেল যাপন নিয়ে প্রশ্ন তোলায় পালটা ভাইপোর বাড়ি ও তৃণমূল কংগ্রেসের পার্টি অফিস নিয়ে প্রশ্ন তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার বিধানসভায় রাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘৭০ কোটি টাকা খরচ করে কালীঘাটে একটা বাড়ি বানিয়েছে ভাইপো। তার আয়ের উৎস কী?’

এদিন শুভেন্দু বলেন, ‘জনগণের কয়লার টাকায় তৈরি হয়েছে শান্তিনিকেতন বাড়ি। একটা গরিব চা দোকানদারকে তুলে দিয়ে তৈরি করেছে। ওই বাড়ি তৈরি করতে কত টাকা খরচ হয়েছে? ৭০ কোটি টাকা খরচ করে কালীঘাটে একটা বাড়ি বানিয়েছে ভাইপো। তার আয়ের উৎস কী?’

শুভেন্দুর আরও প্রশ্ন, ‘ক্যামাক স্ট্রিটে যে অফিসটা চলে, সেই অফিসটা কার? ওখানে তো স্কোয়্যার ফিট ৩০,০০০ টাকা করে। তপসিয়ায় একটা অফিস থানা সত্বেও গত অক্ষয় তৃতীয়ায় যে অফিসটা উদ্বোধন করেছে সেটা তো সেভেন স্টার’।

রাষ্ট্রপতি নির্বাচনের আগের রাতে কলকাতা লাগোয়া নিউ টাউনের হোটেলে রাত্রিবাস করেন বিজেপির ৬৯ জন বিধায়ক। সকালে হোটেল থেকে সরাসরি বিধানসভায় আসেন তারা। গলায় আদিবাসী সংস্কৃতির প্রতীক হিসাবে ছিল হলুদ উত্তরীয়। তৃণমূলের দাবি, ক্রস ভোটিংয়ের ভয়ে বিধায়কদের বন্দি করে রেখেছে বিজেপি।

 

বন্ধ করুন