বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Primary Recruitment Scam: টেটে ফেল করেও ইন্টারভিউ, কোটি কোটি টাকা ঢুকেছে তাপস, কুন্তলের পকেটে: CBI রিপোর্ট

Primary Recruitment Scam: টেটে ফেল করেও ইন্টারভিউ, কোটি কোটি টাকা ঢুকেছে তাপস, কুন্তলের পকেটে: CBI রিপোর্ট

টেটে ফেল করেও ইন্টারভিউ, কোটি কোটি টাকা ঢুকেছে তাপস, কুন্তলের পকেটে: CBI রিপোর্ট ছবি সৌজন্য : পিটিআই (PTI)

Primary Recruitment Scam: মঙ্গলবার বিচারপতি রাজাশেখর মান্থার কাছে রিপোর্টটি জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই রিপোর্টে সিবিআই জানিয়েছে, টাকা তোলার জন্য একটি ভুয়ো ওয়েবসাইট তৈরি করা হয়েছিল।

প্রাথমিক দুর্নীতি মামলায় মঙ্গলবার কলকাতা হাইকোর্টের কাছে রিপোর্ট পেশ করল সিবিআই। রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য তুলে ধরেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। টেট পরীক্ষা দেওয়ার পর প্রার্থীদের অনেকে কুন্তল ঘোষ ও তাপস মণ্ডলের সঙ্গে যোগাযোগ করতেন। টাকা দিলেই তাদের নাম পাশ করা চাকরি প্রার্থীদের তালিকায় উঠে যেত। তাঁরা ইন্টারভিউতেও ডাক পেতেন।

মঙ্গলবার বিচারপতি রাজাশেখর মান্থার কাছে রিপোর্টটি জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই রিপোর্টে সিবিআই জানিয়েছে,  টাকা তোলার জন্য একটি ভুয়ো ওয়েবসাইট তৈরি করা হয়েছিল। সেই পর্ষদের আসল ওয়েবসাইটের মতো দেখতে সেই ওয়েবসাইটটি। সেখানেই নাম দেখতে পেতেন প্রার্থীরা। এই ভাবেই কুন্তল এবং তাপস চালাতে দুর্নীতির চক্র।

সিবিআই জেনেছে, তাপস মণ্ডলের কয়েকজন সাব এজেন্ট ছিলেন। তাঁরাই মূলত টিচার্স ট্রেনিং কলেজের মালিকদের কাছ থেকে তুলতেন। প্রার্থীদের চাকরি পাইয়ে দেওয়ার নামে কুন্তল ও তাপসের পকেটে কোটি কোটি টাকা গিয়েছিল বলে রিপোর্টে দাবি করেছে সিবিআই।

আরও পড়ুন। পদমর্যাদা রক্ষা করা আপনাদের দায়িত্ব, মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবকে মনে করাল আদালত

ভুয়ো ওয়েবসাইট

সিবিআই এর রিপোর্টে বলা হয়েছে, তাঁদের তৈরি ভুয়ো ওয়েবাইটটি হল www.wbtetresults.com। অবিকল আসল ওয়েবসাইটের মতোই দেখতে ছিল সাইটটি। টাকা দিলে সেখানে টেটে অকৃতকার্য প্রার্থীরাও পাশ করে যেতেন। ভুয়ো ইমেইল আইডি থেকে মেইল পাঠিয়ে তাঁদের ইন্টারভিউয়ের জন্য ডেকে পাঠানো হত বলে।

আরও পড়ুন। রামনবমী বন্ধ করার সব ষড়যন্ত্র করেছিল TMC, মমতার আর্জির পরই বালুরঘাটে দাবি মোদীর

এজেন্টের মাধ্যমে কোটি টাকা

তদন্তকারী সংস্থার দাবি, তাপস ও কুন্তুল জুটিতে 'লুট' করেতেন। ২০১৬ থেকে ২০২২ সাল পর্যন্ত তাপস মণ্ডল তাঁর ৮ জন এজেন্টের মাধ্যমে ১৪১ জনের কাছ থেকে ৪ কোটি ১২ লক্ষ ৮৫ হাজার টাকা তোলেন। অভিযুক্ত কুন্তল ঘোষকে তাপস ৫ কোটি ২৩ লক্ষ টাকা দেন বলে রিপোর্টে জানানো হয়েছে। সিবিআই-এর দাবি, একই কায়দায় এবং একই সময় কুন্তল ঘোষও তাঁর তিনজন এজেন্টের মাধ্যমে ৭১ জন চাকরি প্রার্থীর কাছ থেকে ৩ কোটি ২৩ লক্ষ টাকা তুলেছিলেন।

আরও পড়ুন। টেলিগ্রাম অ্যাপে গ্রুপ খুলে চলত কথা, রামেশ্বরম কাফে বিস্ফোরণে নয়া তথ্য পেল এনআইএ

আরও পড়ুন। ওড়িশায় দুর্ঘটনা, উদ্ধারের তদারকিতে সুজিতকে পাঠালেন মমতা, নিয়ম মেনে ক্ষতিপূরণ

বাংলার মুখ খবর

Latest News

Australia বনাম Namibia ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের ইয়ে ক্যায়সে 'পরমাত্মা' হ্যায়? আদানিকে সাহায্য করতে…মোদীকে তীব্র খোঁচা রাহুলের একাধিকবার সুযোগ পেয়েও রান আউট করতে পারল না! এটা দেখে আপনিও হাসি চাপতে পারবেন না

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.