বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Calcutta High Court: পদমর্যাদা রক্ষা করা আপনাদের দায়িত্ব, মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবকে মনে করাল আদালত

Calcutta High Court: পদমর্যাদা রক্ষা করা আপনাদের দায়িত্ব, মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবকে মনে করাল আদালত

পদমর্যাদা রক্ষা করা আপনাদের দায়িত্ব, মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবকে মনে করাল আদালত (HT_PRINT)

সোমবার তিন জনই আদালতে ভর্চুয়াল হাজিরা দেন। বিচারপতি রাজাশেখর মান্থা তাদের বলেন, আপনারা অ্যাডভোকেট জেনারেলের সঙ্গে কথা বলুন। আমি জানি আপনাদের অনেক ব্যস্ততা থাকে। কিন্তু পদমর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কোনও কাজ করা যাবে না’।

আদালত অবমাননার রুল জারি ও বিচারপতির ভর্ৎসনার মুখে অবশেষে কলকাতা হাইকোর্টে ভার্চুয়াল হাজিরা দিলেন রাজ্য পুলিশ ও প্রশাসনের ৩ কর্তা। এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে হাজিরা দেন মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকা, স্বরাষ্ট্রসচিব নন্দিনী চট্টোপাধ্যায় ও এডিজি সিআইডি রাজশেখরণ। এদিনের শুনানিতে তিন শীর্ষকর্তাকে পদমর্যাদা রক্ষার দায় স্মরণ করিয়ে দেন বিচারপতি।

স্কুলে উর্দু শিক্ষক নিয়োগের প্রতিবাদে বিক্ষোভ

দাড়িভিটে স্কুলে উর্দু শিক্ষক নিয়োগের প্রতিবাদে বিক্ষোভে গুলিতে ২ প্রাক্তন ছাত্রের মৃত্যুর ঘটনার তদন্তভার NIAকে দিয়েছিল কলকাতা হাইকোর্ট। ওই ঘটনায় গুলি চালানোর অভিযোগ ছিল রাজ্য পুলিশের বিরুদ্ধে। আদালতের নির্দেশের পর বছর ঘুরতে চললেও ওই তদন্তের নথি CID রাজ্য পুলিশের হাতে তুলে দেয়নি। এই মামলায় রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব ও এডিজি সিআইডির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ ওঠে। এর পর তিন জনের কাছে রিপোর্ট তলব করে আদালত। রিপোর্ট নির্দিষ্ট সময় জমা না পড়ায় তিন জনকে হাজিরা দিতে বলেন বিচারপতি মান্থা।

কর্তব্য স্মরণ করালেন বিচারপতি

সোমবার তিন জনই আদালতে ভর্চুয়াল হাজিরা দেন। বিচারপতি রাজাশেখর মান্থা তাদের বলেন, আপনারা অ্যাডভোকেট জেনারেলের সঙ্গে কথা বলুন। আমি জানি আপনাদের অনেক ব্যস্ততা থাকে। কিন্তু পদমর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কোনও কাজ করা যাবে না’।

বিজেপির দাবি, দোষী পুলিশকর্মীদের আড়াল করতে মরিয়া হয়ে উঠেছে রাজ্য প্রশাসন। তাই আদালত অবমাননার অভিযোগ ওঠে এমন কাজ করতেও পিছ পা হচ্ছেন না মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব। বিজেপির দাবি, গ্রামবাসীদের বক্তব্যকে গুরুত্ব না দিয়ে দাড়িভিট স্কুলে উর্দু শিক্ষক নিয়োগের চক্রান্ত চলছিল। এর পিছনেও দুর্নীতি রয়েছে বলে দাবি তাদের।

 

বাংলার মুখ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.