বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রোগীকে নিয়ে মা উড়ালপুলে উঠে পড়ল রিকশা, পুলিশ ছিল কোথায়!

রোগীকে নিয়ে মা উড়ালপুলে উঠে পড়ল রিকশা, পুলিশ ছিল কোথায়!

মা উড়ালপুল।

কলকাতার ব্যস্ততম উড়ালপুলগুলির একটি হল মা উড়ালপুল। প্রতিদিন প্রচুর গাড়ির চাপ থাকে এখানে। বাইক দুর্ঘটনা রুখতে এই উড়ালপুলের উপর রাত ১০টার পরে বাইক চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। সেই অবস্থায় কীভাবে পুলিশের নজরদারি এড়িয়ে মা উড়ালপুলের উপর রিকশা উঠে গেল? তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

শুরু হয়ে গিয়েছে দুর্গাপুজো। রাত বাড়তেই ভিড় বাড়ছে শহরের রাস্তায়। আর সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে যানজট। তা নিয়ন্ত্রণ করতে গিয়ে কার্যত হিমশিম খেতে হচ্ছে পুলিশকে। গন্তব্যস্থলে পৌঁছতে গিয়ে প্রচুর সময় লেগে যাচ্ছে। এই অবস্থায় রোগীকে দ্রুত হাসপাতালে যেতে একেবারে মা উড়ালপুলে উঠে পড়ল রিকশা। শুক্রবার ষষ্ঠীর সন্ধ্যায় মা উড়ালপুলের ওপর এভাবেই রিকশা চলতে দেখা গেল। সাধারণত মা উড়ালপুলের ওপর রিকশা বা সাইকেল চালানো নিষিদ্ধ। অতীতে কোনওদিন এই উড়ালপুলের উপর দিয়ে রিকশা চলার ঘটনা ঘটেছে কিনা তা মনে করতে পারছে না পুলিশ। ফলে কীভাবে নজরদারি এড়িয়ে রিকশা মা উড়ালপুলের উপরে উঠে গেল? তা নিয়ে উঠেছে প্রশ্ন।

আরও পড়ুন: মাত্র দু’‌ঘণ্টায় ১৫ হাজার গাড়ি মা উড়ালপুল দিয়ে গেল, চোখ কপালে ট্রাফিক পুলিশের

কলকাতার ব্যস্ততম উড়ালপুলগুলির একটি হল মা উড়ালপুল। প্রতিদিন প্রচুর গাড়ির চাপ থাকে এখানে। বাইক দুর্ঘটনা রুখতে এই উড়ালপুলের উপর রাত ১০টার পরে বাইক চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। সেই অবস্থায় কীভাবে পুলিশের নজরদারি এড়িয়ে মা উড়ালপুলের উপর রিকশা উঠে গেল? তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। এক্ষেত্রে দুর্ঘটনা ঘটতে পারত বলে মনে করছেন অনেকেই। জানা গিয়েছে, মা উড়ালপুলের উপর দিয়ে রিকশা যাওয়ার বিষয়টি তিলজলা ট্রাফিক গার্ডের নজরে আসে। এর পরে সঙ্গে সঙ্গে পুলিশ সেখানে গিয়ে চালককে থামায়। তখন রিকশাচালক পুলিশকে জানান, রোগীকে দ্রুত পার্ক সার্কাস ন্যাশনাল মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়ার জন্যই বাধ্য হয়ে তাকে মা উড়ালপুলে উঠতে হয়েছে। পরে পুলিশের গাড়িতে করে রোগীকে পার্ক সার্কাস ন্যাশনাল মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে, রিকশা উঠে পড়ার কারণে মা উড়ালপুলের ওপর গাড়ির গতিও কমে যায়। পরে পুলিশ রিকশাটিকে উড়ালপুল থেকে নামিয়ে দিলে আবার যান চলাচল স্বাভাবিক হয়। মা উড়ালপুলের ওপর রিকশা ওঠার ফলে সমস্যায় পড়েন যাত্রীরা।

সাধারণত সেতুর উপর গাড়ির গতি বেশি থাকে। ফলে এই ক্ষেত্রে বড়সড় বিপদ ঘটতে পারত বলেই আশঙ্কা করছেন অনেকেই। তবে রিকশাটি কীভাবে উঠল? তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। পুলিশ কেনই বা রিকশাটিকে আটকালো না? তাহলে কি ট্রাফিক পুলিশ ছিল না? তানিয়েও প্রশ্ন থেকেই যাচ্ছে। জানা গিয়েছে, এই ঘটনার পরেই মা উড়ালপুলের উপর নজরদারি বাড়ানো হয়েছে। অন্যদিকে, মা উড়ালপুলে প্রায়ই দুর্ঘটনার ঘটে থাকে। কিছুদিন আগেই এক যুবকের মৃত্যু হয়েছিল দুর্ঘটনায়। তারপর থেকেই মা উড়ালপুলে গাড়ির গতি কমিয়ে দেওয়া হয়ছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মন্দিরের টাকাতেও ভাগ বসাচ্ছে কংগ্রেস, বিজেপির তোপের কী জবাব কর্ণাটকের মন্ত্রীর? মহাশিবরাত্রির দিন চার প্রহরের পুজোর নিয়ম বিধি সম্পর্কে জেনে নিন 6G ইন্টারনেট চালু করার জন্য স্যাটেলাইট উৎক্ষেপণ করল চিন আমি জঙ্গি!বেঙ্গালুরুতে বিমান ছাড়ার আগেই নামলেন ছাত্র, CISF প্রশ্ন করতেই এল জবাব অ্যাঞ্জিয়োগ্রাফি করা যাবে কার্বন-ডাই-অক্সাইড দিয়ে! মেয়েকে বশীকরণ! ‘শয়তান’ মাধবনের ব্ল্যাক ম্যাজিকের সামনে অসহায় অজয়, দেখুন ভিডিয়ো ঘি নাকি মাখন? কোনটি খেলে শরীরের বেশি ক্ষতি হয় আজও শৈশবের ভয়ঙ্কর স্মৃতি ভুলতে পারছেন না? নিজেকে ভালো রাখার জাদুমন্ত্র জেনে নিন ‘চাহিদা’ মেটাতে হবে, পরীক্ষার হল থেকে বের করে বলেন স্যার, অভিযোগ JU-র ছাত্রীর বুমরাহর জায়গায় আকাশ না অক্ষর, রজত কি ফের সুযোগ পাবেন? দেখুন ভারতের সম্ভাব্য XI

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.