বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এই করোনা সেই করোনা নয়: ফিরহাদ হাকিম
ফিরহাদ হাকিম, মেয়র, কলকাতা
ফিরহাদ হাকিম, মেয়র, কলকাতা

এই করোনা সেই করোনা নয়: ফিরহাদ হাকিম

  • ফিরহাদের দাবি, ‘আটলান্টাতেও বলা হচ্ছে, এটা করোনা না ফ্লু, সেটা নিয়েও বিবাদ আছে। যাই হোক আমাদের একটু সাবধানে থাকতে হবে। মাস্ক পরতে হবে।

রাজ্যে করোনা সংক্রমণের সংখ্যা রোজ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সঙ্গে বাড়ছে সংক্রমণের গতিও। যদিও বিষয়টিকে তেমন গুরুত্ব দিতে নারাদ কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘এই করোনা সেই করোনা নয়।’

বুধবার ফিরহাদ বলেন, ‘এই করোনাটা সেই করোনা নয়। ডবল ভ্যাকসিন আছে বলেই হয়তো এর উপসর্গ অনেক কম। ৫ দিনের মধ্যে নর্মাল হয়ে যাচ্ছে। বেশিরভাগ মানুষই উপসর্গহীন। একটু শর্দি হচ্ছে, বা ঠান্ডা লাগলে টেস্ট করালে দেখা যাচ্ছে করোনা পজিটিভ’।

ফিরহাদের দাবি, ‘আটলান্টাতেও বলা হচ্ছে, এটা করোনা না ফ্লু, সেটা নিয়েও বিবাদ আছে। যাই হোক আমাদের একটু সাবধানে থাকতে হবে। মাস্ক পরতে হবে। এক একটা ভেরিয়্যান্ট আসতে থাকবে। ওসব ভেবে লাভ নেই। আমাদের কাজ করে যেতে হবে। কারণ, করোনা থেকে বেঁচে গেলেও যদি না খেয়ে মরে যাই সেটা আরও যন্ত্রণাদায়ক’।

মঙ্গলবারই রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ৯,০০০ পার করেছে। সব থেকে খারাপ অবস্থা কলকাতার। সেখানে সংক্রমণের হার প্রায় ৪০ শতাংশ। শহরের সমস্ত হাসপাতালের বড় অংশের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত। পরিস্থিতি এতই জটিল যে অন্য জেলা থেকে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী এনে পরিস্থিতি সামাল দিতে হচ্ছে সরকারকে। যদিও ফিরহাদের দাবি, ‘এ করোনা সেই করোনা নয়।’

বন্ধ করুন