বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কৃষি বিলের বিরোধিতায় রাজ্যজুড়ে পথ অবরোধ - বিক্ষোভ বাম - কং, তৃণমূলের
শুক্রবার কলকাতার রাজপথে বাম - কংগ্রেসের মিছিল (PTI)
শুক্রবার কলকাতার রাজপথে বাম - কংগ্রেসের মিছিল (PTI)

কৃষি বিলের বিরোধিতায় রাজ্যজুড়ে পথ অবরোধ - বিক্ষোভ বাম - কং, তৃণমূলের

  • ধর্মতলা থেকে শ্যামবাজার পর্যন্ত যৌথ মিছিল করে বাম ও কংগ্রেস। মিছিলে নেতৃত্ব দেন বাম নেতা বিমান বসু ও কংগ্রেস নেতা আবদুল মান্নান। ছিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী ও কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্যও।

কৃষি বিল পাশের বিরোধিতায় শুক্রবার রাজ্যের একাধিক জায়গায় বিক্ষোভ দেখাল বাম – কংগ্রেস ও তৃণমূল। এই বিলকে জনবিরোধী আখ্যা দিয়ে এদিন পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় পথে নামে তারা। 

এদিন রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল বার করে তৃণমূল। কলকাতায় ধরনায় বসে তারা। ধর্মতলা থেকে শ্যামবাজার পর্যন্ত যৌথ মিছিল করে বাম ও কংগ্রেস। মিছিলে নেতৃত্ব দেন বাম নেতা বিমান বসু ও কংগ্রেস নেতা আবদুল মান্নান। ছিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী ও কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্যও।

সুজন চক্রবর্তী বলেন, ‘আমরা এই কালা আইন মানব না। এই আইন প্রত্যাহার করতেই হবে। এউ আইন কৃষকের স্বার্থ বিরোধী।’ এদিনের মিছিলে বিলের প্রতিলিপি পোড়ান কংগ্রেস কর্মীরা। 

কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য বলেন, কৃষকবিরোধী এই বিলের কোপ থেকে পশ্চিমবঙ্গের প্রান্তিক ও ক্ষুদ্র চাষিরাও ছাড় পাবেন না।

এদিন রাজ্যজুড়ে পথ অবরোধে সামিল হয় CPIM এর কৃষক সংগঠন কৃষক সভা ও অন্যান্য বাম সংগঠনগুলি। অনেক জায়গায় সবজির হাতে নিয়ে বিক্ষোভ দেখান চাষিরা। স্লোগান তোলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে।

বন্ধ করুন