বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হঠাৎ তীব্র শ্বাসকষ্ট–বুকে ব্যথা, বাইপ্যাপ দেওয়া হল মদন মিত্রকে, কেমন আছেন বিধায়ক?‌

হঠাৎ তীব্র শ্বাসকষ্ট–বুকে ব্যথা, বাইপ্যাপ দেওয়া হল মদন মিত্রকে, কেমন আছেন বিধায়ক?‌

এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন কামারহাটির তৃণমূল কংগ্রেস বিধায়ক মদন মিত্রে (ছবি সৌজন্যে ফেসবুক)

শ্বাসকষ্টের সমস্যা হলে দেওয়া হয় বাইপ্যাপ সাপোর্ট। অর্থাৎ মেশিনের মাধ্যমে বাতাস প্রবেশ করে ফুসফুসে। মুখে একটি মাস্ক পরিয়ে দেওয়া হয়, যাতে ফুসফুসে বাতাস পৌঁছলে শ্বাসকষ্টের সমস্যা কমে। মদন মিত্রের ক্ষেত্রেও এটাই হয়েছে বলে জানা যাচ্ছে। বাইপ্যাপ দেওয়ার পর কিছুটা সুস্থ আছেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক।

হঠাৎই সোমবার রাতে হাসপাতালে ভর্তি হন তৃণমূল কংগ্রেস বিধায়ক মদন মিত্র। আর আজ, শুক্রবার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন কামারহাটির তৃণমূল কংগ্রেস বিধায়ক মদন মিত্রের শারীরিক অবস্থার অবনতি হল। তার জেরে তাঁকে আইসিইউ’‌তে স্থানান্তরিত করা হল। বুকে ব্য়থা এবং শ্বাসকষ্ট নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি হন কামারহাটির বিধায়ক। এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের ২০৬ নম্বর কেবিনে চিকিৎসা শুরু হয়। বিধায়কের কাশি–শ্বাসকষ্টের সমস্যা ছিল। রাতে নেফ্রলজিস্ট তাঁর চিকিৎসা করেন। বাইপ্যাপ সাপোর্টও দিতে হয় তাঁকে। রাতে বাইপ্যাপ দেওয়ার পর আপাতত তিনি স্থিতিশীল আছেন বলে খবর।

এদিকে হাসপাতাল সূ্ত্রে খবর, বৃহস্পতিবার রাতে অবস্থার অবনতি হয় মদন মিত্রের। শ্বাসকষ্ট বাড়ে এবং শরীরে খিঁচুনি শুরু হয়। তাই রাতেই আইসিইউ’‌তে স্থানান্তর করা হয় বিধায়ককে। নিউমোনিয়ায় আক্রান্ত মদন। তাঁর বুকে সংক্রমণ রয়েছে। অক্সিজেন, নেবুলাইজার দিয়ে চিকিৎসা চলছিল। এইচআর সিটি থোরাক্স পরীক্ষা করা হয়। মদন মিত্র পর্যবেক্ষণে ছিলেন। গত সোমবার রাতে ভর্তি হন এসএসকেএম হাসপাতালে। বৃহস্পতিবার তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা এতটাই কমে যায় যে জ্ঞান হারান দাপুটে নেতা। চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন অক্সিজেনের মাত্রা কমে গিয়েছে তাঁর রক্তে। তখনই সিসিইউ’‌তে স্থানান্তরিত করা হয় তাঁকে।

অন্যদিকে যেহেতু তাঁর নিউমোনিয়া ধরা পড়েছে সেহেতু অক্সিজেনের মাত্রা নিয়ে সতর্ক আছেন চিকিৎসকরা। এসএসকেএম হাসপাতালের চিকিৎসক অতনু পালের তত্ত্বাবধানে ভর্তি আছেন মদন। আরও বেশ কয়েকজন চিকিৎসক দেখেছেন বলে হাসপাতাল সূত্রে খবর। বুকে ঠান্ডা লেগে নিউমোনিয়া হয়েছে। চিকিৎসা এগিয়ে নিয়ে যেতে কয়েকটি পরীক্ষাও করা হয়েছে। ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ এবং মেডিসিনের চিকিৎসকরা রাতেই তাঁকে পরীক্ষা করেন। আপাতত স্থিতিশীল আছেন মদন মিত্র। তবু সবদিক খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন:‌ আয়কর দফতরের হানায় ৩০০ কোটি টাকা উদ্ধার, গুনতে গিয়ে থমকে গেল মেশিন, ওড়িশা–ঝাড়খণ্ডে আলোড়ন

এছাড়া শ্বাসকষ্টের সমস্যা হলে দেওয়া হয় বাইপ্যাপ সাপোর্ট। অর্থাৎ মেশিনের মাধ্যমে বাতাস প্রবেশ করে ফুসফুসে। মুখে একটি মাস্ক পরিয়ে দেওয়া হয়, যাতে ফুসফুসে বাতাস পৌঁছলে শ্বাসকষ্টের সমস্যা কমে। মদন মিত্রের ক্ষেত্রেও এটাই হয়েছে বলে জানা যাচ্ছে। বাইপ্যাপ দেওয়ার পর কিছুটা সুস্থ আছেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক। তবে কবে তাঁকে ছাড়া হবে?‌ এই বিষয়ে এখনও সিদ্ধান্তে আসা যায়নি। দলের কাছে অসুস্থতা এবং অবস্থার অবনতি থেকে স্থিতিশীল পরিস্থিতির খবর পৌঁছে গিয়েছে। সব মিলিয়ে শীতে ভাল নেই মিত্র মদন।

বাংলার মুখ খবর

Latest News

Hardik Pandya Suspended: রোহিতদের জরিমানা, মরশুম শেষে নির্বাসিত হার্দিক পান্ডিয়া একমাস বেপাত্তা থেকে অবশেষে বাড়ি ফিরলেন ‘তারক মেহতা কা উল্টা চশমা’র গুরুচরণ! ভারতে ১০টি বিপন্ন প্রজাতি কোনগুলি? ‘‌কুড়মিরা আমাদের সঙ্গে আছে’‌, শিলদার সভা থেকে হঠাৎ দাবি করে বসলেন শুভেন্দু ‘‌আমি কংগ্রেসের ভিতরের গল্পটা আপনাদের বলছি’‌, বড় তথ্য সামনে আনলেন মোদী ওষুধ ছাড়াই উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণের উপায়, জেনে নিন ‘‌আমি ভুলিনি সেদিনের কথা’‌, ছত্রধর মাহাতোর অবদানের কথা স্বীকার করলেন মমতা লক্ষ্মীর আশীর্বাদ পেতে বৈশাখ পূর্ণিমায় করুন এই বিশেষ উপায়, ঘুচবে অর্থর অভাব বৃন্দাবন থেকে ফেরার সময় বাসে আগুন, মৃত ৯, প্রাণ হারালেন অন্যদের বাঁচানো ১ জন ৩ বছরের মধ্যে দু'বার লাস্টবয় MI, IPL-এ প্রথম দল হিসেবে লজ্জার নজির হার্দিকদের

Latest IPL News

পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.