বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আজ কলকাতার রাজপথে নামছে তৃণমূল কংগ্রেস, মমতাকে কদর্য ভাষায় আক্রমণের জের

আজ কলকাতার রাজপথে নামছে তৃণমূল কংগ্রেস, মমতাকে কদর্য ভাষায় আক্রমণের জের

প্রতিবাদ দেখান তৃণমূল কংগ্রেসের মহিলা সাংসদরা।

তৃণমূল মহিলা সাংসদদের মধ্যে উপস্থিত ছিলেন অপরূপা পোদ্দার, শতাব্দী রায়, মালা রায়, মহুয়া মৈত্র, মৌসম বেনজির নূর–সহ অন্যান্যরা। এবার কলকাতায় রাজ্যের মহিলা মন্ত্রীরা এবং নেত্রীরা ‌তৃণমূল কংগ্রেসের পতাকা নিয়ে প্রতিবাদ করবেন। সুতরাং রাজ্য–রাজনীতি আরও তপ্ত হয়ে উঠতে চলেছে।

কেন্দ্রীয় পঞ্চায়েত মন্ত্রী গিরিরাজ সিং ‘মুখ্যমন্ত্রী ঠুমকা লাগাচ্ছেন’ মন্তব্য করার জেরে বড় আন্দোলনে নামতে চলেছে তৃণমূল কংগ্রেসের মহিলা নেত্রীরা। ইতিমধ্যেই সংসদের ভিতবে আজ, বৃহস্পতিবার প্রতিবাদ দেখান তৃণমূল কংগ্রেসের মহিলা সাংসদরা। সেই বার্তা পেয়ে গিয়েছেন প্রধানমন্ত্রীও। এবার আজ দুপুরে কলকাতার রাজপথে প্রতিবাদ মিছিল এবং সভার আয়োজন করা হয়েছে। মহিলা নেত্রীরা এই গোটা প্রতিবাদের সভা– মিছিলে থাকবেন। বাংলার মুখ্যমন্ত্রীকে কেন এমন ভাষায় আক্রমণ করা হল?‌ জবাব চাইবেন তৃণমূল কংগ্রেসের নেত্রীরা।

এদিন দেখা গিয়েছে নয়াদিল্লির বুকে প্রতিবাদ গড়ে তুলতে। তৃণমূল কংগ্রেসের মহিলা সাংসদরা গান্ধী মূর্তির পাদদেশে গিয়ে আওয়াজ তোলেন। সেখানে তাঁদের হাতে প্ল্যাকার্ড ছিল। ‘‌নির্লজ্জ গিরিরাজ এবং বিজেপি, মহিলাদের অপমান করা বন্ধ করুন’ লেখা ছিল প্ল্যাকার্ডে। তৃণমূল মহিলা সাংসদদের মধ্যে উপস্থিত ছিলেন অপরূপা পোদ্দার, শতাব্দী রায়, মালা রায়, মহুয়া মৈত্র, মৌসম বেনজির নূর–সহ অন্যান্যরা। এবার কলকাতায় রাজ্যের মহিলা মন্ত্রীরা এবং নেত্রীরা ‌তৃণমূল কংগ্রেসের পতাকা নিয়ে প্রতিবাদ করবেন। সুতরাং রাজ্য–রাজনীতি আরও তপ্ত হয়ে উঠতে চলেছে।

অন্যদিকে আজ বৃহস্পতিবার দুপুর ৩টে নাগাদ এই প্রতিবাদ সভা হবে। হাজরা মোড়ে এই প্রতিবাদ সভার ডাক দেওয়া হয়েছে। যদিও শীতের মধ্যেই এখন বৃষ্টি শুরু হয়েছে কলকাতায়। যা চলবে সারাদিন বলেই আবহাওয়া দফতর সূত্রে খবর। আর এই বৃষ্টি মাথায় করেই কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে গর্জে উঠবেন তৃণমূল কংগ্রেসের মহিলা নেত্রীরা। দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে আজ সংসদ থেকে কলকাতার রাজপথ তোলপাড় করে দেওয়া হচ্ছে। যদিও সুন্দরভাবে নিজের অবস্থান ব্যাখ্যা করেছেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌আমি নাচতে পারি না। অভিনেতারা জোর করার পর পা মিলিয়েছি। এটা আমাদের বাংলার সংস্কৃতি। আর কে উনি, বাদ দিন তো।’‌

আরও পড়ুন:‌ ন্যায়সংহিতা বিলের বিরুদ্ধে প্রস্তাব পাশ বিধানসভায়, ভোটাভুটিতে হারল বিজেপি

ঠিক কী বলেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী?‌ কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংকে বিরোধী ইন্ডিয়া জোটের বৈঠক নিয়ে প্রশ্ন করা হয়েছিল। তখন তিনি বলেন, ‘‌আজকাল মমতা বন্দ্যোপাধ্যায় মনে হয় অন্য গ্রহে বাস করছেন। গোটা বাংলা দুর্নীতিতে ডুবে আছে। গরিবের অধিকার ছিনিয়ে নিয়ে দুর্নীতি হচ্ছে। আর উনি ফিল্ম ফেস্টিভ্যালে সলমন খানের সঙ্গে ঠুমকা লাগাচ্ছেন। এটা দুর্ভাগ্যজনক। যে রাজ্যে গরিবদের লুঠ করা হচ্ছে, দুর্নীতিতে ভরে গিয়েছে, সেই রাজ্যের মুখ্যমন্ত্রী উৎসব করছেন, ঠুমকা লাগাচ্ছেন, এটা উচিত নয়।’‌ এই মন্তব্য নারী জাতির প্রতি অপমানজনক বলে সোচ্চার হন তৃণমূল কংগ্রেসের নেত্রীরা। আজ তাই কলকাতার রাজপথে প্রতিবাদ হবে জোরালভাবে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পদত্যাগ নিয়ে জোর জল্পনা, এরই মাঝে মুখ খুললেন হিমাচলের মুখ্যমন্ত্রী সুখু শীঘ্রই আসবে পজিটিভ খবর, রাজ্য সরকারি কর্মীদের বেতন নিয়ে বড় বার্তা মুখ্যমন্ত্রীর উচ্চমাধ্যমিকের বিজনেস স্টাডিজের প্রশ্ন কেমন হল? ৯০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক বাংলা সহ দেশের ১৫ জায়গায় মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে ইডির হানা যামিনী রায়ের নকল ছবি ঘিরে হইচই প্রদর্শনীতে? কী বলছেন বাংলার চিত্রশিল্পীরা হাইওয়ের সামনে দাঁড়িয়ে এসব কী খাচ্ছেন! 'মিঠাই' সৌমিতৃষাকে সাবধান করলেন অনুরাগীরা পঞ্চম শ্রেণির ছাত্রীকে নগ্ন করে ভিডিয়ো তোলার অভিযোগ গৃহশিক্ষকের বিরুদ্ধে শিবলিঙ্গ কোনদিকে রাখা উচিত? কেমন মূর্তিতে পুজো করা শুভ? রইল শাস্ত্রমত উচ্চমাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের প্রশ্ন কেমন হল? ৮০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক সিনেমার সেটে ঠাটিয়ে চড় মারে রেখা, তারপরই গায়েব ফিল্ম লাইন থেকে, বলুন তো কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.