বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোনও বিজয় মিছিল করা হবে না, সবাইকে জানিয়ে দিল তৃণমূল কংগ্রেস নেতৃত্ব
বিজয় মিছিল পালন না করার পরামর্শ দিয়েছে তৃণমূল কংগ্রেস। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

কোনও বিজয় মিছিল করা হবে না, সবাইকে জানিয়ে দিল তৃণমূল কংগ্রেস নেতৃত্ব

  • এই নির্বাচনে তৃণমূল কংগ্রেস ভাল ফল করবে এটা অনেকেই ধরে নিয়েছেন। কারণ একুশের নির্বাচনে একপ্রকার হোমওয়ার্ক হয়ে গিয়েছে।

শুরু হয়ে গিয়েছে কলকাতা পুরসভা নির্বাচনের গণনা। কড়া নিরাপত্তায় গণনা শুরু হয়েছে শীতের সকালে। এই নির্বাচনে জয়ের জন্য অত্যন্ত আত্মবিশ্বাসী তৃণমূল কংগ্রেস। এই পরিস্থিতিতে আজ, মঙ্গলবার বিজয় মিছিল পালন না করার পরামর্শ দিয়েছে তৃণমূল কংগ্রেস। কারণ এখনও করোনাভাইরাস পুরোপুরি মুক্ত হওয়া যায়নি। তাছাড়া কাজের দিনে মানুষ যাতে ভোগান্তিতে না পড়েন তাই এই সিদ্ধান্ত।

এই নির্বাচনে তৃণমূল কংগ্রেস ভাল ফল করবে এটা অনেকেই ধরে নিয়েছেন। কারণ একুশের নির্বাচনে একপ্রকার হোমওয়ার্ক হয়ে গিয়েছে। সেখানে ব্যাপক সাফল্য এসেছে। তারপর এটা শুধুমাত্র কলকাতা পুরসভার নির্বাচন। তাই অতি বড় বিরোধী নেতাও তৃণমূল কংগ্রেসের থেকে পুরবোর্ড কেড়ে নেওয়ার কথা ভাবছেন না। তৃণমূল কংগ্রেসের কাছে ভাবনার বিষয়— জয় নয়, বরং কত বেশি আসনে বা ব্যবধানে জেতা যায়। এখন সেটা তাদের চিন্তাভাবনার বিষয় হয়ে উঠেছে।

এই পরিস্থিতিতে দলের পক্ষ থেকে প্রত্যেক প্রার্থীকে বলে দেওয়া হয়েছে, জয়ের পর কোনও বিজয় মিছিল করা যাবে না। একদিকে কর্মব্যস্ত দিন, অন্যদিকে উৎসবের মরশুম চলছে। তাই বিজয় মিছিলের দিন পরে ঠিক হবে। আপাতত মানুষের পাশে থেকে পরিষেবা দিয়ে যেতে হবে। কলকাতা পুরসভার মোট ওয়ার্ড– ১৪৪টি। এই নির্বাচনে ম্যাজিক ফিগার–৭৩।

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, বিজয় মিছিল করা হবে না। যতদিন না গোটা বোর্ড গঠন হচ্ছে। তাছাড়া পুরসভা নির্বাচনের আগে যে ইস্তেহার প্রকাশ করা হয়েছিল সেটা অনুযায়ী প্রত্যেকটি বিষয় করতে হবে। বিজয় মিছিলের জন্য পৃথক দিন ঠিক করা হবে। আজ, মঙ্গলবার কোনও বিজয় মিছিল না করার সিদধান্ত নেওয়া হয়েছে।

বন্ধ করুন