বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গবাসীকে কালীপুজোয় বাজি না ফাটানোর আবেদন মুখ্যসচিবের
পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়
পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়

পশ্চিমবঙ্গবাসীকে কালীপুজোয় বাজি না ফাটানোর আবেদন মুখ্যসচিবের

  • তিনি বলেন, ‘রাজ্য সরকার পুজো বন্ধ করার পক্ষে নয়। তবে বিসর্জনে শোভাযাত্রা এড়িয়ে চলতে হবে। দুর্গাপুজোর মতো পুলিশের সঙ্গে সমন্বয় সাধন করে বিসর্জনের আয়োজন করতে হবে।’

করোনা পরিস্থিতিতে বাজি না ফাটিয়েই কালীপুজো উজ্জাপনের আহ্বান জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এদিন নবান্নে এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, কারও আনন্দ যেন অন্যের নিরানন্দের কারণ না হয়। কালীপুজোয় বাজি বন্ধে ইতিমধ্যে কড়া পদক্ষেপ শুরু করেছে পুলিশ ও প্রশাসন। এবার রাজ্যবাসীর কাছে দূষণহীন দীপাবলির আহ্বান জানালেন মুখ্যসচিব।

মঙ্গলবার সন্ধ্যায় নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব বলেন, ‘মুখ্যমন্ত্রীর সঙ্গে কালীপুজোর গাইডলাইন নিয়ে একটি বৈঠকে ঠিক হয়েছে কালীপুজোয় আমরা বাজি এড়িয়ে চলার চেষ্টা করব। দুর্গাপুজো যেমন সাধারণ মানুষের সহযোগিতায় নির্বিঘ্নে কেটেছে কালীপুজোও তেমনই কাটবে।’

তিনি বলেন, ‘রাজ্য সরকার পুজো বন্ধ করার পক্ষে নয়। তবে বিসর্জনে শোভাযাত্রা এড়িয়ে চলতে হবে। দুর্গাপুজোর মতো পুলিশের সঙ্গে সমন্বয় সাধন করে বিসর্জনের আয়োজন করতে হবে।’ কালীপুজোতেও খোলা মণ্ডপ করতে হবে বলে জানিয়েছেন তিনি। 

এদিন আলাপন জানান, দুর্গাপুজোর পরেও পশ্চিমবঙ্গে সাপ্তাহিক সংক্রমণ, সংক্রমণের হার ও সাপ্তাহিক মৃত্যুর হার নিম্নগামী। যা যথেষ্ঠ আশাব্যঞ্জক।

 

বন্ধ করুন