বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভুয়ো টিকাকাণ্ডে ঘিরে আসন্ন কেন্দ্র ও রাজ্য সংঘাত? তদন্ত শুরুর পথে ED

ভুয়ো টিকাকাণ্ডে ঘিরে আসন্ন কেন্দ্র ও রাজ্য সংঘাত? তদন্ত শুরুর পথে ED

ভুয়ো টিকাকাণ্ডের দুই অভিযুক্ত। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

ভুয়ো টিকাকাণ্ডে ঘিরে এবার সংঘাতে জড়াতে চলেছে কেন্দ্র এবং রাজ্য?

ভুয়ো টিকাকাণ্ডে ঘিরে এবার কি সংঘাতে জড়াতে চলেছে কেন্দ্র এবং রাজ্য? সাম্প্রতিক গতিপ্রকৃতি দেখে এমনটাই মনে করছে সংশ্লিষ্ট মহল। কারণ সূত্রের খবর, ভুয়ো টিকাকাণ্ডে তদন্ত শুরু করতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। দু'একদিনের মধ্যেই এফআইআর দায়ের করা হবে।

কসবা টিকাকরণ শিবির নিয়ে ইতিমধ্যে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে কলকাতা পুলিশ। গ্রেফতার করা হয়েছে মূল পাণ্ডা দেবাঞ্জন দেব এবং তাঁর কয়েকজন সহযোগীকে। জেরায় একাধিক তথ্য উঠে আসছে। আর্থিক তছরুপের অভিযোগও উঠেছে। বেআইনি লেনদেনের বিষয়ে জানা গিয়েছে। সেই পরিস্থিতিতে আর্থিক তছরুপ বিরোধী আইনের আওতায় ভুয়ো টিকাকাণ্ডে তদন্ত শুরু করতে চাইছে ইডি। সংশ্লিষ্ট মহলের বক্তব্য, তদন্ত শুরুর জন্য রাজ্যের কোনও অনুমতি প্রয়োজন হয় না। ফলে স্বতঃপ্রণোদিতভাবেই মামলা দায়ের করে তদন্তে নামতে পারে ইডি। আগেই কলকাতা পুলিশের থেকে তদন্ত সংক্রান্ত বিভিন্ন নথিও চেয়েছিল কেন্দ্রীয় সংস্থা। রাজনৈতিক মহলের মতে, যদি টিকাকাণ্ড নিয়ে কলকাতা পুলিশ এবং ইডি একইসঙ্গে তদন্তে নামে, তাহলে আবারও কেন্দ্র ও রাজ্য সংঘাতে জড়িয়ে পড়তে পারে।

আগেই কলকাতা পুলিশের জয়েন্ট কমিশনার (ক্রাইম) মুরলীধর শর্মা জানিয়েছিলেন, দেবাঞ্জন এবং ভুয়ো টিকাকাণ্ডে ধৃত আরও তিনজনের বিরুদ্ধে চারটি অভিযোগ দায়ের করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৩০৭ ধারা-সহ (অনিচ্ছাকৃত খুনের মামলা) একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। সেইসঙ্গে দেবাঞ্জনের সঙ্গে কাজ করেছেন, এমন কয়েকজনকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দেবাঞ্জনকে সঙ্গে নিয়ে ইএম বাইপাস লাগোয়া মাদুরদহের বাড়িতে গিয়েছিল পুলিশ। সেখানে তল্লাশি চালানো হয়েছিল। পুলিশ সূত্রে খবর, কীভাবে প্রতারণার জাল বুনেছিলেন, তাও খতিয়ে দেখা হচ্ছে। ভুয়ো টিকা প্রদানের পাশাপাশি তাঁর বিরুদ্ধে কলকাতা পুরনিগমের নামে ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা, আর্থিক প্রতারণার বিভিন্ন অভিযোগও উঠেছে। একটি অংশের দাবি, পুরনিগমের জমিতে কাজের বরাত পাইয়ে দেওয়ার টোপ দিয়ে এক নির্মাণ সংস্থার থেকে বড় অঙ্কের টাকা তুলেছেন বলেও অভিযোগ। সেইসঙ্গে নিজের ব্যক্তিগত রক্ষী রেখেছিলেন। ছিল বাতি লাগানো গাড়িও। পুলিশ সূত্রে খবর, দেবাঞ্জনের বিরুদ্ধে যে সব অভিযোগ উঠেছে, তা বিস্তারিতভাবে খতিয়ে দেখা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! রচনার বর্ণনার সঙ্গে মিল নেই শ্রীতমার প্রেমিকের! 'পুতুল'- এর মনের মানুষ কে তবে? 'ন্যায়বিচার নয়…', বাবার খুনির মৃত্যু নিয়ে মনের কথা বললেন সরবজিৎ কন্যা ‘কিছু সিনেমা…’,মিস্টার অ্যান্ড মিসেস মাহির মুক্তির দিন ঘোষণা করণের, কবে আসছে ছবি MI-এর হয়ে ওপেনে সব থেকে বেশি রান, সচিনের রেকর্ড ভাঙলেন রোহিত মোহনবাগানের বিপদ বাড়াল গোয়া! ISL-এ ডুবতে পারে দু'কূলই, কীভাবে চাপ কাটাতে হবে? ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা LAC ঘেঁষে বিমানঘাঁটি তৈরি করছে BRO, চিনকে চোখ রাঙাচ্ছেন ভারতের এক মহিলা অফিসার ময়দানকে টেক্কা বড়ে মিয়াঁর, ৪ দিনে ৪০ কোটি আয় অক্ষয়ের ছবির, কী হাল অজয়ের? ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল

Latest IPL News

MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.