বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূলের আইনজীবীদের চিঠিই হাতিয়ার, কল্যাণকে কোণঠাসা করছেন শুভেন্দু, অগ্নিমিত্রা
সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

তৃণমূলের আইনজীবীদের চিঠিই হাতিয়ার, কল্যাণকে কোণঠাসা করছেন শুভেন্দু, অগ্নিমিত্রা

  • এতদিন ধরে রাজ্যপালের বিরুদ্ধে যেভাবে মন্তব্য করতেন কল্যাণ সেকথাও উল্লেখ রয়েছে চিঠিতে। আর সেই চিঠিই এখন বিজেপির কাছে তুরুপের তাস।

এতদিন তৃণমূলের অন্দরমহল থেকে শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সুর চড়ছিল। এবার বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী কল্যাণের বিরুদ্ধে তোপ দাগা শুরু করলেন। আর হাতিয়ার হিসাবে হাজির করেছেন তৃণমূলেরই আইনি সেলের সদস্যদের পাঠানো চিঠি। সেই চিঠিতে কল্যাণের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছিলেন তাঁরা। এবার সেই চিঠির কথা উল্লেখ করে শুভেন্দু টুইটে লিখেছেন, সংবিধানের শীর্ষ পদাধিকারীদের বিরুদ্ধে অসংসদীয় ভাষা! বারের একজন সিনিয়র সদস্যের কাছে আইন  বিচারব্যবস্থা সম্পর্কে মর্যাদাসূচক মন্তব্য প্রত্যাশিত। শ্রী বন্দ্যোপাধ্যায় তা উপেক্ষা করছেন। রাজ্যপাল সম্পর্কেও কটূ মন্তব্য করছিলেন বলে কল্যাণকে দুষেছেন শুভেন্দু।

 

এদিকে কল্যাণকে কাঠগড়ায় তুলে টুইট করেছেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। তিনি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে লিখেছেন, ১৫৭জন আইনজীবী আপনার দলের বর্তমান সাংসদের বিরুদ্ধে মহিলাদের কাছ থেকে অযাচিত সুবিধা নিয়েছেন বলে যে অভিযোগ তুলেছেন তার বিরুদ্ধে তদন্তের জন্য কি আপনি তৈরি? একজন মহিলা মুখ্যমন্ত্রী হিসাবে আমরা এটা প্রত্যাশা করি। লিখেছেন অগ্নিমিত্রা পাল। 

 

এদিকে সম্প্রতি দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলেছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এরপর থেকেই দলের একাংশ তাঁর বিরুদ্ধে সুর চড়াতে শুরু করেছেন। তৃণমূল প্রভাবিত আইনজীবীরাও একেবারে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে চিঠি পাঠিয়ে কল্যাণের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার আর্জি জানিয়েছেন। এমনকী এতদিন ধরে রাজ্যপালের বিরুদ্ধে যেভাবে মন্তব্য করতেন কল্যাণ সেকথাও উল্লেখ রয়েছে চিঠিতে। আর সেই চিঠিই এখন বিজেপির কাছে তুরুপের তাস।  

 

বন্ধ করুন