বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Gangasagar Mela 2024: গঙ্গাসাগর মেলায় অসুস্থ দুই পুণ্যার্থী, জরুরি ভিত্তিতে উড়িয়ে আনা হল কলকাতায়

Gangasagar Mela 2024: গঙ্গাসাগর মেলায় অসুস্থ দুই পুণ্যার্থী, জরুরি ভিত্তিতে উড়িয়ে আনা হল কলকাতায়

এয়ার অ্যাম্বুলেন্সের সাহায্যে রোগীকে আনা হল কলকাতায়। নিজস্ব ছবি

সুমিত্রা দেবী বুধবার সকালে গঙ্গাসাগরে অসুস্থ হয়ে পড়েন। তার স্ট্রোক হওয়ার কারণে প্রথমে তাকে গঙ্গাসাগরের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা সরঞ্জাম না থাকায় এয়ার অ্যাম্বুলেন্সের সাহায্যে থাকে উড়িয়ে কলকাতায় আনা হয়। 

গঙ্গাসাগর মেলায় অসুস্থ হয়ে পড়ায় দুই পুণ্যার্থীকে জরুরি ভিত্তিতে নিয়ে আসা হল কলকাতায়। হেলিকপ্টারের সাহায্যে অসুস্থ পুণ্যার্থীদের কলকাতায় আনা হয়। অসুস্থদের নাম হল সুমিত্রা দেবী এবং স্বপ্না মুখোপাধ্যায়। হেলিকপ্টারের সাহায্যে তাদের উড়িয়ে আনা হয় কলকাতার এমআর বাঙ্গুর হাসপাতালে। এরমধ্যে সুমিত্রা বিহারের বাসিন্দা এবং স্বপ্না মুখোপাধ্যায় দুর্গাপুরের বাসিন্দা।

আরও পড়ুন: ‘গুজবের জেরে’ পুরুলিয়ায় ৩ সাধুকে ‘গণপিটুনি’, ভিডিয়ো দিয়ে মমতাকে নিশানা BJP-র

জানা গিয়েছে, সুমিত্রা দেবী বুধবার সকালে গঙ্গাসাগরে অসুস্থ হয়ে পড়েন। তাঁর স্ট্রোক হওয়ার কারণে প্রথমে তাঁকে গঙ্গাসাগরের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা সরঞ্জাম না থাকায় এয়ার অ্যাম্বুলেন্সের সাহায্যে থাকে উড়িয়ে কলকাতায় আনা হয়। এরপর শুক্রবার বিকেলে অসুস্থ হয়ে পড়েন স্বপ্না মুখোপাধ্যায়। তিনি স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন। তাঁকেও চিকিৎসার জন্য স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পরে তাঁকে জরুরি ভিত্তিতে কলকাতায় আনা হয়। দু'জনেই বর্তমানে এম আর বাঙুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

গঙ্গাসাগর মেলাকে কেন্দ্র করে লক্ষ-লক্ষ  পুণ্যার্থীর ভিড় হয়েছে। সেক্ষেত্রে কোনও পুণ্যার্থী অসুস্থ হয়ে পড়লে জরুরি ভিত্তিতে পরিষেবা দেওয়ার চিকিৎসার ব্যবস্থা রয়েছে গঙ্গাসাগরে। অ্যাম্বুলেন্স ছাড়াও সেখানে রয়েছে চারটি ওয়াটার অ্যাম্বুলেন্স। এছাড়া একশোর বেশি অ্যাম্বুলেন্স এবং হাসপাতালে অতিরিক্ত বেড রাখা হয়েছে গঙ্গাসাগরে। উল্লেখ্য, প্রাকৃতিক দুর্যোগের কারণে এবং লাগাতার জলোচ্ছ্বাস ও ভাঙনের ফলে সমুদ্র ক্রমেই কপিল মুনির মন্দিরের দিকে এগিয়ে আসছে। তার ফলে সমুদ্রতট ছোট হয়ে যাচ্ছে। এই অবস্থায় পুণ্যার্থীদের নিরাপত্তার কথা ভেবে মেলার শুরুতেই ২ নম্বর স্নানঘাট বন্ধ করে দেওয়া হয়। তবে ১ থেকে ৫ নম্বর পর্যন্ত বাকি স্নানঘাট খোলা রয়েছে। 

সমুদ্রতটে জায়গা কমে গিয়েছে। তাতে প্রচুর মানুষের ভিড় হয়েছে। তার মধ্যে অমাবস্যায় সমুদ্রের জলস্তর বেড়ে যায় বৃহস্পতিবার। সেক্ষেত্রে জোয়ারের সময় পুণ্যার্থীদের সমুদ্র স্নান না করার জন্য সতর্ক করা হয়। অন্যদিকে, ভাঙন আটকানোর জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিম হাজরা। এছাড়াও গঙ্গাসাগর পুণ্যার্থীদের নিরাপত্তার জন্য প্রচুর পুলিশ মোতায়ন করার পাশাপাশি সিভিল ডিফেন্সের কর্মীরা মাইকে লাগাতার প্রচার করছেন। কোনও পুণ্যার্থী যাতে গভীর সমুদ্রে না চলে যান সেদিকে নজর রাখা হচ্ছে। এনডিআরএফ ও এসডিআরএফ জলপথে স্পিড বোট ও হোভাক্রাফ্টে টহল দিচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির হাজার চেষ্টাতেও দোকানের মতো মুচমুচে চিকেন ফ্রাই করতে পারছেন না? রইল গোপন রেসিপি দ্রাবিড়ের পরে কে হবে ভারতীয় দলের কোচ? গম্ভীর থেকে জয়াবর্ধনে, ভেসে উঠছে ৫টি নাম ‘আমার বিয়ে…’, সুখবর দিলেন ইধিকা, পাত্রের পরিচয় ফাঁস করলেন শাকিবের প্রিয়তমা ইন্দোনেশিয়ায় স্টারলিংক উদ্বোধন মাস্কের, প্রেসিডেন্ট উইদোদোর সঙ্গে উঠল ছবি মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী তিন হাত লম্বা বাঁশ কেটে রাখুন, ভোট দিতে বাধা দিলেই ধোলাইয়ের নিদান BJP নেতার লখনউ থেকে চিনুক চপারের মডেল কি সত্যি চুরি গিয়েছে? মুখ খুলল কেন্দ্রীয় সরকার দাম্পত্য জীবনে অশান্তিতে ভুগছেন? আগামিকাল মোহিনী একাদশীতে অবশ্যই করুন এই কাজ

Latest IPL News

শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.