বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রবিবাসরীয় থেকেই ৮ জেলা সফরে মুখ্যমন্ত্রী, উত্তরবঙ্গ–দক্ষিণবঙ্গে কেমন থাকছে সফরসূচি?‌

রবিবাসরীয় থেকেই ৮ জেলা সফরে মুখ্যমন্ত্রী, উত্তরবঙ্গ–দক্ষিণবঙ্গে কেমন থাকছে সফরসূচি?‌

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

এই যাত্রা চলবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত। মালদার পরেই মুর্শিদাবাদে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। ফলে দু’জনের মধ্যে সাক্ষাৎ নিয়ে একটা গুঞ্জন তৈরি হয়েছে। ইতিমধ্যেই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে টেলিফোন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আর অনুরোধ করেছেন একবার রাহুল গান্ধীর ন্যায় যাত্রায় যোগ দিতে।

আজ রবিবার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলা সফরে বেরোচ্ছেন। আগামী বেশ কিছুদিন উত্তরবঙ্গের ৬ জেলা–সহ মুর্শিদাবাদ ও নদিয়ায় সফর করবেন মুখ্যমন্ত্রী। আজ বিকেলেই হাসিমারা হয়ে কোচবিহার পৌঁছবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরেরদিন সোমবার থেকে টানা ১ ফেব্রুয়ারি পর্যন্ত নানা জেলায় নিজে গিয়ে মানুষের হাতে পরিষেবা তুলে দেবেন মুখ্যমন্ত্রী। লোকসভা নির্বাচন সামনে। যদিও নির্ঘণ্ট প্রকাশ করেনি জাতীয় নির্বাচন কমিশন। তবে উত্তরবঙ্গ সফরে থাকাকালীন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী বার্তা দেন সেটাই দেখার।

এদিকে ২৯ জানুয়ারি থেকে রোজ দুটি করে পরিষেবা প্রদান অনুষ্ঠান করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার কোচবিহারের রাসমেলা ময়দানে তা দেখা যাবে। তারপর সেখান থেকে তিনি উত্তরকন্যায় পৌঁছবেন। সেখানে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের প্রান্তিক মানুষের হাতে জমির পাট্টা তুলে দেবেন মুখ্যমন্ত্রী। চা–বাগানের শ্রমিকদের মধ্যে ১০ হাজারের বেশি পাট্টা বিলি করবেন তিনি বলে সূত্রের খবর। ‘চা–সুন্দরী’ প্রকল্পের সুবিধা পৌঁছে দেবেন তিনি। আর ৩০ জানুয়ারি তিনি রায়গঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠান করবেন। সেখান থেকে উত্তর দিনাজপুর এবং বালুরঘাটে মানুষের হাতে পরিষেবা তুলে দেবেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে এই সফরের মধ্যেই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর সঙ্গে তাঁর দেখা হতে পারে। কারণ রাহুলের ভারত জোড়ো ন্যায় যাত্রা আবার শুরু হচ্ছে। ৩১ জানুয়ারি মালদায় পৌঁছবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিনই ভারত জোড়ো ন্যায় যাত্রা নিয়ে মালদা জেলাতে আসার কথা রয়েছে রাহুল গান্ধীরও। মালদা ও মুর্শিদাবাদ মিলিয়ে তাঁর এই যাত্রা চলবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত। তবে মালদার পরেই মুর্শিদাবাদে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। ফলে দু’জনের মধ্যে সাক্ষাৎ নিয়ে একটা গুঞ্জন তৈরি হয়েছে। ইতিমধ্যেই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে টেলিফোন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আর অনুরোধ করেছেন একবার রাহুল গান্ধীর ন্যায় যাত্রায় যোগ দিতে।

আরও পড়ুন:‌ আবার শুরু হতে চলেছে উত্তরকাশীর সুরঙ্গ প্রকল্পের কাজ, অনুমতি দিয়েছে মন্ত্রক

তবে সেটা হবে কিনা এখনও বোঝা যাচ্ছে না। শুক্রবার রাজভবনে সাধারণতন্ত্র দিবসের চা–চক্রের ফাঁকে রাহুল গান্ধীর নাম না করে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘আমি আমার নিজস্ব কর্মসূচি নিয়ে যাচ্ছি। অন্য কারও কোনও কর্মসূচি থাকলে, তাঁরা তাঁদের মতো করবে। তবে চা খেতে যে কেউ আসতেই পারেন। সেটা অন্য বিষয়।’ কদিন আগে বর্ধমানের অনুষ্ঠান থেকে ফেরার সময় কপালে চোট পান মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এবার আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা করা হচ্ছে। আর জেলা সফরের শেষে ১ ফেব্রুয়ারি শান্তিপুর স্টেডিয়ামে নদিয়া জেলার অনুষ্ঠান সেরে নবান্নে এসে মন্ত্রিসভার বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

বাংলার মুখ খবর

Latest News

আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর মমতার দেওয়া জমি পছন্দ নয়! মুর্শিদাবাদের স্কুলে দুবছর ধরে বাস ৩৫ পরিবারের DC vs GT, IPL 2024: ১০০তম ম্যাচে বড় নজির শুভমনের, ভেঙে দিলেন কোহলির রেকর্ড ‘‌রাহুল গান্ধী কি নিজেকে কোনও মাওবাদী নেতা ভাবেন?’‌ আক্রমণ করলেন দেবেগৌড়া আসছে সারেগামাপা, কলকাতায় কবে কোথায় অডিশন হচ্ছে জেনে নিন ঝটপট 'কী কী কাজ করেছেন প্রচার করছেন না কেন?' ভোটারের প্রশ্নে মেজাজ হারালেন শতাব্দী ৩ উইকেট পেলেও, কোটা পূরণ করলেন না সন্দীপ,৪ ওভারে ৭৩ রান দিয়ে লজ্জার নজির মোহিতের তাপপ্রবাহের রেড অ্যালার্ট! তাপমাত্রা আরও কত ডিগ্রি বাড়বে? রইল আবহাওয়ার খবর দ্বিতীয় দফার প্রচার শেষ, কংগ্রেস–বিজেপি কার গ্যারান্টিতে আস্থা রাখবে মানুষ?‌ রাম হয়ে উঠতে কঠিন কসরত করছেন রণবীর, চেহারায় কোন কোন বদল আনলেন?

Latest IPL News

রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.