বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আমরা কারও পথ চেয়ে বসে নেই, তবে কেউ এলে স্বাগত: শুভেন্দু - অভিষেক বৈঠক নিয়ে দিলীপ
দিলীপ ঘোষ (PTI)
দিলীপ ঘোষ (PTI)

আমরা কারও পথ চেয়ে বসে নেই, তবে কেউ এলে স্বাগত: শুভেন্দু - অভিষেক বৈঠক নিয়ে দিলীপ

  • দিলীপ ঘোষের দাবি, ‘আপনারা কি সৌগতবাবুর কথা বিশ্বাস করেন? কল্যাণবাবু এক রকম বলছেন। সৌগতবাবুর কথা বিশ্বাস করছি না।

মঙ্গলবার অভিষেক – শুভেন্দু বৈঠকের পর রাজনীতির সমীকরণ বদলাতে শুরু করতেই সুর বদল করল বিজেপি। শুভেন্দুকে পেতে মুখিয়ে থাকা বিজেপি হাল না ছাড়লেও ঘর গোছাতে শুরু করল। মঙ্গলবার এমনই ইঙ্গিত মিলেছে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কথায়। 

মঙ্গলবার বৈঠকের খবর প্রকাশ্যে আসার পর দিলীপ ঘোষ সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা কারও পথ চেয়ে বসে নেই৷ বিজেপি কর্মীদের এতটা দম, আত্মবিশ্বাস আছে যে তাঁরা একাই বাংলায় পরিবর্তন আনবেন৷ লোকসভা নির্বাচনে অর্ধেক পরিবর্তন করে দেখিয়েছি৷ বাকিটাও নিজেদের দমেই করব৷ বিজেপি কর্মীদের লড়াই, বলিদান দেখে আশীর্বাদ করেছেন বাংলার মানুষ৷ কেউ যদি আমাদের সঙ্গে আসতে চান তাহলে তাঁকে স্বাগত’৷

তবে শুভেন্দুকে পেতে এখনো বিজেপি যে আশা ছাড়েনি তাও বুঝিয়ে দেন তিনি। বলেন, ‘আমাদের কোনও নেতাই দাবি করেননি যে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেবেন। বরং তৃণমূলের বিভিন্ন নেতার বক্তব্য এবং শুভেন্দু অধিকারীর হাবভাব দেখে সংবাদমাধ্যমই এই জল্পনা তৈরি করেছিল।’ দিলীপ ঘোষের দাবি, ‘আপনারা কি সৌগতবাবুর কথা বিশ্বাস করেন? কল্যাণবাবু এক রকম বলছেন। সৌগতবাবুর কথা বিশ্বাস করছি না। রাজনীতিতে সব কিছু হতে পারে।'

বুধবার সকালে দিলীপবাবু বলেন, ‘তৃণমূলে এতদিন গৃহযুদ্ধ চলছিল এখন মানভঞ্জনের পালা চলছে। যে সব বাবা-কাকাদের কেউ পাত্তা দিত না তারা এখন রাস্তায় নেমেছেন, নেতা হয়েছেন। দেখুন কতদূর গড়ায়’।

মঙ্গলবার সন্ধ্যায় উত্তর কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শুভেন্দু অধিকারীর বৈঠকে হাজির ছিলেন প্রশান্ত কিশোরও। সেই বৈঠকের পর তৃণমূলের তরফে দাবি করা হয়, বরফ গলছে, ধীরে ধীরে সমস্যার সমাধান হবে। তবে এব্যাপারে এখনো মুখ খোলেননি শুভেন্দু অধিকারী।

 

বন্ধ করুন