বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রশান্ত কিশোরকে ‘ভাড়াটে সৈনিক’ বলে কটাক্ষ দিলীপের
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।  (PTI)
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।  (PTI)

প্রশান্ত কিশোরকে ‘ভাড়াটে সৈনিক’ বলে কটাক্ষ দিলীপের

  • এর পর প্রশান্ত কিশোরের সঙ্গে তুলনা টেনে দিলীপ ঘোষ বলেন, ‘পিকে কি বাংলায় জেনে গিয়েছেন সব, না কি? পয়সা দিয়ে বাংলায় আনছেন। আমাদের কর্মীরা রক্ত জল করে নিজের পার্টির কাজ করছেন। ভাড়াটিয়া সৈন্য দিয়ে আমরা নির্বাচন জিতি না’।

পশ্চিমবঙ্গে অমিত মালব্যর আগমনের পরদিনই প্রশান্ত কিশোরকে হাতিয়ার করে তৃণমূলকে বিঁধলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার তৃণমূলের ভোট কৌশলীকে ‘ভাড়াটে সৈনিক’ বলে কটাক্ষ করেন তিনি। পালটা জবাবে গণতান্ত্রিক রাজনীতিকে অমিত মালব্যর বিচক্ষণতা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। 

মঙ্গলবারও নিউ টাউনের ইকোপার্কে প্রাতঃভ্রমণ করতে গিয়েছিলেন দিলীপবাবু। এর পর সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। অমিত মালব্যর পশ্চিমবঙ্গে আগমন নিয়ে এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বিজেপি তথ্যপ্রযুক্তিতে জোর দিচ্ছে। সোশ্যাল মিডিয়ায় চিরদিনই এগিয়ে আছে। আধুনিক প্রযুক্তি আসছে, মানুষ তার সঙ্গে যুক্ত হচ্ছে। তার মাধ্যমে সাধারণ মানুষের কাছে পৌঁছনোর জন্য যা যা করার দরকার চিন্তা ভাবনা করে হচ্ছে। আইটি সেলের প্রধান হিসাবে তাই উনি (অমিত মালব্য) এখানে আসছেন। এছাড়া নির্বাচনের প্রস্তুতি রয়েছে। ধীরে ধীরে আমরা নির্বাচনের দিকে এগোচ্ছি। তারই পর্যালোচনা সাংগঠনিক বৈঠকে হবে’। 

এর পর প্রশান্ত কিশোরের সঙ্গে তুলনা টেনে দিলীপ ঘোষ বলেন, ‘পিকে কি বাংলায় জেনে গিয়েছেন সব, না কি? পয়সা দিয়ে বাংলায় আনছেন। আমাদের কর্মীরা রক্ত জল করে নিজের পার্টির কাজ করছেন। ভাড়াটিয়া সৈন্য দিয়ে আমরা নির্বাচন জিতি না’। 

দিলীপ ঘোষের মন্তব্যের জবাবে তৃণমূল সাংসদ সৌগত রায় সংবাদমাধ্যমকে বলেন, ‘গণতান্ত্রিক রাজনীতিতে তাদেরই গুরুত্ব দিতে হয় যাঁরা গণতান্ত্রিক রাজনীতির কষ্টিপাথরে উত্তীর্ণ। অমিত মালব্য তো জীবনে নির্বাচনে দাঁড়াননি, জীবনে জেতেননি। তারা গোপন প্রকোষ্ঠে বসে কী করবেন তা নিয়ে কেন আমরা মাথা ঘামাবো?’

বলে রাখি, গত শনিবার বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্যকে পশ্চিমবঙ্গের সহ পর্যবেক্ষক নিয়োগ করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নড্ডা। তার পর ৭২ ঘণ্টা কাটতে না কাটতেই কলকাতায় হাজির হয়েছেন মালব্য। মঙ্গলবার কলকাতায় বিজেপির গুরুত্বপূর্ণ সাংগঠনিক বৈঠকে যোগ দেন তিনি। সেই বৈঠকে পশ্চিমবঙ্গে আসন্ন নির্বাচনের প্রচারের রণকৌশল তৈরি হবে বলে বিজেপি সূত্রের খবর।

 

বন্ধ করুন