বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুক্রবার রাজ্যে সংক্রমণ নামল ৬ শতাংশের কাছে, প্রায় অপরিবর্তিত মৃত্যু
ফাইল ছবি। (Saikat Paul)
ফাইল ছবি। (Saikat Paul)

শুক্রবার রাজ্যে সংক্রমণ নামল ৬ শতাংশের কাছে, প্রায় অপরিবর্তিত মৃত্যু

  • এদিন কলকাতায় সংক্রমণের শিকার হয়েছেন ৪৮১ জন, উত্তর ২৪ পরগনায় ৪৩৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৭৪ জন, বীরভূমে ২১০ জন। উত্তরবঙ্গে দার্জিলিংয়ে সংক্রমণের শিকার হয়েছেন ৩৩৫ জন। রাজ্যে মোট আক্রান্ত বেড়ে হয়েছে ১৯.৮৬ লক্ষ।

পশ্চিমবঙ্গে আরও কমল করোনা সংক্রমণের গতি। এক দিনে প্রায় ৩ শতাংশ কমে সংক্রমণের হার দাঁড়াল ৬ শতাংশের কাছে। তবে পরীক্ষা বেশি হওয়ায় এদিন কিছুটা বেড়েছে মৃত্যুর সংখ্যা। অপরিবর্তিত রয়েছে দৈনিক মৃত্যু।

শুক্রবারের বুলেটিন অনুসারে ২৪ ঘণ্টায় রাজ্যে ৬১,৮৮৩টি করোনার নমুনা পরীক্ষা হয়। তার মধ্যে ৩,৮০৫টি নমুনায় সংক্রমণ পাওয়া গিয়েছে। পরীক্ষা হওয়া নমুনার ৬.১৫ শতাংশ। বৃহস্পতিবারের বুলেটিনে রাজ্যে সংক্রমণের হার ছিল ৯.০২ শতাংশ।

এদিন কলকাতায় সংক্রমণের শিকার হয়েছেন ৪৮১ জন, উত্তর ২৪ পরগনায় ৪৩৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৭৪ জন, বীরভূমে ২১০ জন। উত্তরবঙ্গে দার্জিলিংয়ে সংক্রমণের শিকার হয়েছেন ৩৩৫ জন। রাজ্যে মোট আক্রান্ত বেড়ে হয়েছে ১৯.৮৬ লক্ষ।

এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৩৪ জনের। ৯ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়, ৮ জনের মৃত্যু হয়েছে কলকাতায়। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ২০,৫১৫।

এদিন রাজ্যে সুস্থ হয়েছেন ১৩,৭৬৭ জন। অ্যাক্টিভ কেস কমেছে ৯,৯৯৬টি। রাজ্যে অ্যাক্টিভ কেস নেমেছে ৫০ হাজারের নীচে। শুক্রবার রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৬.৬৭ শতাংশ।

 

বন্ধ করুন