বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কিছু দিয়ে কি কিছু পাওয়ার চেষ্টা? পুলিশ দিবস পালন নিয়ে মমতাকে প্রশ্ন ধনখড়ের
জগদীপ ধনখড়, মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
জগদীপ ধনখড়, মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

কিছু দিয়ে কি কিছু পাওয়ার চেষ্টা? পুলিশ দিবস পালন নিয়ে মমতাকে প্রশ্ন ধনখড়ের

  • ত মাসেই পুলিশ দিবস পালনের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, করোনা পরিস্থিতিতে পুলিশকর্মীদের ভূমিকা স্মরণের জন্য এই উদ্যোগ। ১ সেপ্টেম্বর দিনটি পালিত হবে বলে ঘোষণা করেন তিনি।

মঙ্গলবারই রাজ্যজুড়ে উজ্জাপিত হয়েছে পুলিশ দিবস। নবান্নে মূল অনুষ্ঠান থেকে রাজ্যের পুলিশকর্মীদের জন্য একগুচ্ছ সুযোগ সুবিধা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে পুলিশকর্মীদের ভূয়সী প্রশংসা করেন তিনি। এভাবে পুলিশ দিবস উজ্জাপনকে কটাক্ষ করে টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সঙ্গে তুললেন একঝাঁক প্রশ্ন। তাঁর জিজ্ঞাসা, পুলিশকে কিছু দিয়ে কি কিছু পেতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়?

এদিন রাজ্যপাল লিখেছেন, ‘পুলিশ দিবসের সারমর্ম ——— পুলিশের রাজনৈতিক সমর্থন ছাড়া @MamataOfficialপ্রশাসন পরিচালনায় এত ভয় কেন? পুলিশকে আইন মেনে কাজ করার স্বাধীনতা দিচ্ছেন না কেন? পুলিশের রাজনৈতিক শেকল খুলে দিচ্ছেন না কেন? কেন পুলিশকে প্রথম সারির রাজনৈতিক কর্মী বানিয়ে রেখেছেন?’ সঙ্গে তাঁর প্রশ্ন, ‘কেন কিছু দিয়ে আরও কিছু আদায়ের নীতি?’

বলে রাখি, গত মাসেই পুলিশ দিবস পালনের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, করোনা পরিস্থিতিতে পুলিশকর্মীদের ভূমিকা স্মরণের জন্য এই উদ্যোগ। ১ সেপ্টেম্বর দিনটি পালিত হবে বলে ঘোষণা করেন তিনি। সেই মতো প্রস্তুতিও শেষ হয়েছিল। কিন্তু ৩১ অগাস্ট প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের প্রয়াণে দিনটি উজ্জাপন পিছিয়ে দেয় রাজ্য সরকার। মঙ্গলবার রাজ্যজুড়ে পালিত হয় দিনটি।

 

বন্ধ করুন