বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'সাধন পাণ্ডে কোথায়, আজকেও আমার সঙ্গে কী ঝগড়া করছিল', উড়ালপুল দিয়ে বললেন মমতা
বিধানসভা সাধন পাণ্ডে এবং মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য সংগৃহীত)
বিধানসভা সাধন পাণ্ডে এবং মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য সংগৃহীত)

'সাধন পাণ্ডে কোথায়, আজকেও আমার সঙ্গে কী ঝগড়া করছিল', উড়ালপুল দিয়ে বললেন মমতা

  • মাঝেমধ্যেই ‘সুরে’ বাজছেন না মন্ত্রী সাধন পাণ্ডে।

মাঝেমধ্যেই ‘সুরে’ বাজছেন না মন্ত্রী সাধন পাণ্ডে। তারইমধ্যে রাজ্যের বাজেটের বরফ গলানোর কিছুটা চেষ্টা করলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাজেটের ভাষণের মধ্যে মজার ছলে বললেন, ‘আজকেও আমার সঙ্গে কী করছিল ক্যাবিনেটে ভাই।’ তাতে খোশমেজাজে দেখা গেল সাধনকেও।

শুক্রবার বিধানসভায় বাজেট পেশ করেন মুখ্যমন্ত্রী। বিধানসভা ভোটের বছরে একগুচ্ছ নয়া প্রকল্পের ঘোষণা করেন। কলকাতা-সহ বাংলার বিভিন্ন প্রান্তে একাধিক উড়ালপুল, সেতু নির্মাণের ঘোষণা করেন। সেরকমই উল্টোডাঙা থেকে পোস্তা বাজার পর্যন্ত একটি উড়ালপুলের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তারপর সাধনের খোঁজ করেন তিনি। হাসতে হাসতে বলেন, ‘সাধন পাণ্ডে কোথায়, আজকেও আমার সঙ্গে কী ঝগড়া করছিল ক্যাবিনেটে ভাই! আমি বললাম, আগে ভালো করে পড়াশোনা করবি, তারপর আমায় জিজ্ঞাসা করবি।’ 

মুখ্যমন্ত্রীর সেই কথায় হাসতে হাসতে সাধনকে মাথা নাড়াতে দেখা যায়। তারইমধ্যে মুখ্যমন্ত্রী জানান, পাইকপাড়া থেকে শিয়ালদহ স্টেশন পর্যন্তও উড়ালপথ তৈরি হবে। সঙ্গে মমতার প্রশ্ন, ‘কী সাধন পাণ্ডে, খাওয়াবে তো?’ তারপর অবশ্য সাধন কারও সঙ্গে কথা বলছিলেন। তারপর মমতা অন্য প্রকল্পের ঘোষণা শুরু করেন। 

উল্লেখ্য, এমনিতেই গত কয়েক মাস ধরেই সাধনের মন্তব্যে চূড়ান্ত অস্বস্তিতে পড়েছে তৃণমূল কংগ্রেস। দলের বিরুদ্ধে প্রকাশ্য বিভিন্ন 'অস্বস্তিকর' মন্তব্য করেছেন। দ্বন্দ্বে জড়িয়েছেন বিভিন্ন কাউন্সিলর, মন্ত্রী শশী পাঁজা, বিধায়ক পরেশ পালদের সঙ্গেও। যাঁরা ‘খারাপ’, তাঁদের তৃণমূল থেকে বাদ দেওয়ার সওয়াল করেছিলেন। এমনকী তৃণমূলের যে নেতা, বিধায়করা বিজেপিতে যোগ দেবেন বলে জল্পনা ছড়িয়েছিল, সেই তালিকায় সাধনের নামও ভেসে আসছিল। তবে সাধন তৃণমূল ছাড়ার বিষয়ে প্রকাশ্যে কিছু বলেননি। বরং তিনি জানিয়েছিলেন, দলের ভালোর জন্যই তিনি কাজ করছেন।

বন্ধ করুন