বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Matua Mahasangha: মতুয়া মহাসঙ্ঘের ট্রাস্টের প্যান কার্ডে কার ফোন নম্বর রয়েছে? রিপোর্ট চাইল হাইকোর্ট

Matua Mahasangha: মতুয়া মহাসঙ্ঘের ট্রাস্টের প্যান কার্ডে কার ফোন নম্বর রয়েছে? রিপোর্ট চাইল হাইকোর্ট

কলকাতা হাইকোর্ট (ছবি পিটিআই) (HT_PRINT)

মমতাবালা ঠাকুরের অভিযোগ, শান্তনু ঠাকুর অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের নাম করে একটি প্রচুর টাকা জমা করছেন। তিনি আরও অভিযোগ করেন, ভুল বুঝিয়ে কার্ড তৈরির নামে এই টাকাও সংগ্রহ করছেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই অ্যাকাউন্ট সিল করে দেয়।

মতুয়া মহাসঙ্ঘের মামলায় এবার হাইকোর্টের নজরে ট্রাস্টের প্যান কার্ড। সেক্ষেত্রে মহাসঙ্ঘের ট্রাস্টের প্যান কার্ডে কোন মোবাইল নম্বর ব্যবহার করা হয়েছে এবং কার নামে মোবাইল নম্বরটি রয়েছে? এবার সেই তথ্য জানতে চাইছে কলকাতা হাইকোর্ট। এই অবস্থায় আয়কর দফতরকে এই সমস্ত তথ্য আগামী ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট দিয়ে জানাতে বলেছে আদালত।

আরও পড়ুন: মতুয়া মহাসঙ্ঘের দায়িত্ব কার হাতে? সিএএ নিয়ে বিতর্কের মাঝে আদলতে শান্তনু ঠাকুর

মমতাবালা ঠাকুরের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ২৩ মার্চ ট্রাস্টের প্যান কার্ড হারিয়ে গিয়েছে। এরপর ২৪ মার্চ থানায় ডায়েরি করা হয়েছে। সেই প্যান কার্ড নিয়ে প্রশ্ন তুলেছে হাইকোর্ট। সেক্ষেত্রে কার প্যান কার্ড ব্যবহার করা হয়েছে? সেই বিষয়টি স্পষ্ট হচ্ছে না বলে মন্তব্য করেছেন বিচারপতি। কোনও তথ্য গোপন করা হচ্ছে প্রশ্ন উঠছে। এর পরে মমতাবালার আইনজীবীকে হুঁশিয়ারি দিয়ে হাইকোর্ট বলে সে ক্ষেত্রে প্রয়োজন হলে পুলিশকে তদন্তের নির্দেশ দেওয়া যেতে পারে অথবা অন্য কোনও সংস্থাকে দিয়ে তদন্ত করতে বলা যেতে পারে। 

মমতাবালা ঠাকুরের অভিযোগ, শান্তনু ঠাকুর অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের নাম করে একটি অ্যাকাউন্টে প্রচুর টাকা জমা করছেন। তিনি আরও অভিযোগ করেন, ভুল বুঝিয়ে কার্ড তৈরির নামে এই টাকাও সংগ্রহ করছেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই অ্যাকাউন্ট সিল করে দেয়।

এই মামলায় আগে কেস ডায়েরি চেয়েছিল আদালত। সেইমতো মহাসঙ্ঘের অ্যাকাউন্ট এবং কেস ডায়েরি জমা দেয় রাজ্য। মমতাবালার আইনজীবী আদালতে দাবি করেছিলেন, সঙ্ঘের প্রতিষ্ঠাতা এবং বংশের বয়োজ্যেষ্ঠ সদস্য হিসাবে বড়মা মমতাবালাকে এই সঙ্ঘের দায়িত্ব দিয়ে গিয়েছিলেন। শান্তনুকে দেওয়া হয়নি। রাজ্যের তরফে জানানো হয়, মমতাবালার নামে ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টটি আছে। তবে সঙ্ঘাধিপতি নামে কোনও পদের সরকারি খাতায় অস্তিত্ব নেই। মমতাবালার আইনজীবী দাবি করেছিলেন, তিনি সঙ্ঘাধিপতির দায়িত্বে রয়েছেন। তাই আর্থিক দায়িত্বও তাঁর হাতে রয়েছে। একই সঙ্গে পুলিশ বেছে বেছে কয়েকজনের বিরুদ্ধে তদন্ত করছে বলেও এই মামলায় অভিযোগ তোলা হয়।

প্রসঙ্গত, মমতাবালা ঠাকুর, শান্তনু ঠাকুরের বিরুদ্ধে ক্ষমতা হস্তান্তর সংক্রান্ত বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেন। তার প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিজেপি সংসাদ তথা কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। এবার ট্রাস্টের প্যান কার্ড সংক্রান্ত তথ্য চেয়ে পাঠাল। আগামী বৃহস্পতিবার এই মামলার পরবর্তী শুনানি।

বাংলার মুখ খবর

Latest News

তামিলনাড়ুর মন্দিরের 'ফ্লোট ফেস্টিভাল', তাক লাগানো দৃশ্য একঝলকে কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে কারা হবেন লাভবান? ২৫ মের রাশিফল দেখুন ঘূর্ণিঝড় রেমালের জেরে বাংলায় একগুচ্ছ ট্রেন বাতিল করা হল, কোনগুলি? রইল তালিকা 'নরেন্দ্র মোদী সরকার ক্ষমতায় ফিরলে দেশের সর্বনাশ, রাম মন্দির বানিয়ে বদল হয় না' সুগার কবজায় রাখতে বাদাম খান রোজ? এই বাদামটা খেলে কাজ হবে দ্রুত ঘাটাল লোকসভা কেন্দ্র ২০২৪: দেব-হিরণের লড়াই, অতীতে পাল্লা ভারি ছিল কার সাইকেলে চেপে লাল টুকটুকে দিন আনতে চলেছেন,ছবি পোস্ট সিপিএমের, নেটপাড়ায় হাসির রোল কাঁথি লোকসভা কেন্দ্র ২০২৪: অধিকারী গড়ে প্রভাব ধরে রাখার লড়াই দর্শনার 'ভাইরাল বেবি' আইটেম নম্বরে গাড়ির মধ্যেই নাচ সৌরভের ‘পুরী... আমি শুধু তোমার, সব শান্তি এখানেই…’, ফের জগন্নাথের টানে ছুটে গেলেন ইমন

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.