বাংলা নিউজ > টুকিটাকি > Life Insurance Day 2024: জীবন বীমা করানো কি খুব দরকারি? এই ৭টি বিষয় আগে জেনে সিদ্ধান্ত নিন

Life Insurance Day 2024: জীবন বীমা করানো কি খুব দরকারি? এই ৭টি বিষয় আগে জেনে সিদ্ধান্ত নিন

জীবন বীমা করানো কেন দরকারি?

Importance of life insurance: কেন করবেন জীবন বিমা ? কী উপকার পাবেন এতে ? কতটা সুরক্ষিত হবে আপনার ভবিষ্যৎ ? 

জীবন সবসময়ই অপ্রত্যাশিত ঘটনার ভাণ্ডার। জীবনের এই অপ্রত্যাশিত সমস্যার মুখোমুখি যাতে সঠিকভাবে করা যায় তার জন্যই চালু করা হয় জীবন বীমা পলিসি। অনেকেই আছেন যারা জীবন বীমা পলিসি কিনতে ভয় পান কারণ তারা মনে করেন জীবন বীমা অবাঞ্ছিত একটি ব্যাপার। এই প্রতিবেদনে আপনাদের তাই আজ জানানো হবে এমনই ৭ টি প্রয়োজনীয় কারণ, যা জানার পর আপনি জীবন বীমা করার আগে আর দ্বিতীয়বার ভাববেন না।

১)  বার্ধক্য জীবন সুরক্ষিত:  আগামী দিন কেমন হতে চলেছে তা কখনও জানা সম্ভব নয় আপনার পক্ষে। আপনার পারিবারিক বা আর্থিক অবস্থা যেমনই হোক না কেন জীবন বীমা ভীষণভাবে গুরুত্বপূর্ণ এবং তা সঠিক সময় করা আরো গুরুত্বপূর্ণ। যত অল্প বয়সে আপনি জীবন বীমা করবেন তত কম প্রিমিয়াম দিতে হবে আপনাকে। আপনি যতদিন সুস্বাস্থ্যের অধিকারী আছেন ততদিন যদি আপনি জীবন বীমার প্রিমিয়াম দিতে পারেন তাহলে আপনার বার্ধক্য জীবনে আর কোনও সমস্যা থাকবে না।

২)  ঋণ পরিশোধ: আপনি যদি জীবন বীমা পলিসি করেন তাহলে কোনও সময় আপনার বিপদ ঘটলে আপনার যে কোনও ঋণ পরিশোধ করা যাবে এই জীবন বীমার সাহায্য। আপনার আর্থিক সংকটের সময়ও ঋণ পরিশোধ করা নিয়ে কোন চিন্তা থাকবে না আপনার মনে।

৩) আপনার পরিবারের সুরক্ষা: আপনি এই মুহূর্তে যা উপার্জন করছেন তা আপনার মৃত্যুর পর আপনার পরিবারের সুরক্ষার ক্ষেত্রে যথেষ্ট নাও হতে পারে। অনেকেই আছেন যারা যথেষ্ট অর্থ সঞ্চয় করতে পারেন না ফলে তাদের মৃত্যুর পর পরিবারের অন্যান্য সদস্যদের সমস্যার সম্মুখীন হতে হয়। তবে আপনি যদি জীবন বীমার পলিসি কিনে নিতে পারেন তাহলে আপনার মৃত্যুর পর আপনার পরিবারের সদস্যদের কোনও সমস্যা হবে না আর্থিকভাবে।

৪) নিরাপত্তা প্রদান করে: আপনি জীবন বীমার এমন কিছু বিকল্প বেছে নিতে পারেন যা আপনার ভবিষ্যতকে সুরক্ষিত করতে সাহায্য করবে। দীর্ঘ মেয়াদী বিকল্পগুলি যদি আপনি বেছে নেন তাহলে পরবর্তী সময়ে আপনি আর্থিক ভাবে নিরাপদ থাকতে পারবেন।

৫) আপনার সম্পত্তি সুরক্ষিত থাকবে: আপনার সম্পত্তি বা বাড়ি যদি কোনও কারনে বন্ধক রাখতে হয়, আপনার মৃত্যুর পর জীবন বীমার সাহায্যে আপনি সেই বাড়ি ছাড়িয়ে নিতে পারেন। কোনও ভাবে যদি পলিসি হোল্ডারের মৃত্যু হয় সে ক্ষেত্রে পরিবারের সদস্যরা একটি মোটা অংকের অর্থ পান যা যে কোনও ঋণের বোঝা থেকে মুক্তি দিতে পারে তাদের।

৬) সন্তানদের ভবিষ্যৎ সুনিশ্চিত: একজন অভিভাবক হিসেবে আপনি অবশ্যই চাইবেন আপনার সন্তানের ভবিষ্যৎ যাতে সুনিশ্চিত থাকে। আপনি যদি আপনার সন্তানকে উচ্চশিক্ষায় শিক্ষিত করতে চান তাহলে আজকেই জীবন বীমার পলিসি কিনে রাখুন। এটি আপনার সন্তানের স্বপ্ন পূরণ করবে এবং ছাত্র ঋণ থেকে মুক্তি দেবে আপনাকে।

৭) অনেক বেশি সাশ্রয়ী: আপনি এমন অনেক জীবন বীমার বিকল্প পেয়ে যাবেন, যা অনেক বেশি সাশ্রয়ী এবং নমনীয়। 

টুকিটাকি খবর

Latest News

'কোটি-কোটি টাকা কামাচ্ছে, অসাধুদের কাজ', উচ্ছেদ নিয়ে তুলকালাম, চটলেন পুরপ্রধান পুজোয় ফিরবে আগের দার্জিলিং! আরও খোলামেলা, আরও সুন্দরী, বড় পরিকল্পনা পুরসভার 'কুর্সি কী পেটি...' সংসদে অভিষেকের মুখে শাহরুখের ডায়লগ! কাণ্ডে হেসে খুন মহুয়ারা শিবের এই মন্দির দর্শনে খুলে যায় মোক্ষের দ্বার, নিরাময় হয় দুরারোগ্য ব্যাধি বেশি টাকা পেতে উত্তরবঙ্গের সঙ্গে উত্তর-পূর্বকে যুক্ত করুন, মোদীকে বললেন সুকান্ত দে দো ভাইয়া ব্যাট… কোহলির পর এবার সূর্যের কাছে আবদার শুরু করলেন রিঙ্কু ঘুম থেকে উঠেই ফোন দেখেন? ক্ষতি এড়াতে কী করবেন? জানাচ্ছেন চিকিৎসক ব্যস্ততার ফাঁকে প্রতিদিন বসে বসে ধ্যান করুন, এর প্রয়োজনীয়তা জানলে চমকাবেন আম্বানিদের আশীর্বাদে যেন তিনিই নতুন বউ! কেমন সেজেছিলেন শ্রেয়া ঘোষাল? এমার্জেন্সি নিয়ে বলল BJP, আমি নোটবন্দী বলতেই আপনার জ্বলছে কেন? বাউন্সার অভিষেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.