বাংলা নিউজ > বাংলার মুখ > জঙ্গি মডিউলে পশ্চিমবঙ্গে উঠে এল আরও ২ নাম, খোঁজ শুরু আনসারির
ধৃত আল কায়দা জঙ্গি। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
ধৃত আল কায়দা জঙ্গি। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

জঙ্গি মডিউলে পশ্চিমবঙ্গে উঠে এল আরও ২ নাম, খোঁজ শুরু আনসারির

  • ‘‌গজবাওয়া এ তুল হিন্দ’‌ নামে যে হোয়াটসঅ্যাপ গ্রুপে নিজেদের মধ্যে ওই জঙ্গিরা যোগাযোগ রাখত তাতে আনসারিও ছিল বলে জানিয়েছে ধৃতরা।

‌‌এনআইয়ের জারে ধরা পড়া জঙ্গি মডিউলে পশ্চিমবঙ্গে উঠে এল আরও ২ নাম। পশ্চিমবঙ্গে ধৃত ৬ জনকে দফায় দফায় জিজ্ঞাসাবাদের পর আরও ২ জনের খোঁজ পেয়েছেন তদন্তকারীরা। তার মধ্যে একজনের নাম আনসারি বলে জানা হিয়েছে। সে–ও মুর্শিদাবাদের বাসিন্দা। তার খোঁজে তদন্ত শুরু করেছে মুর্শিদাবাদ জেলা পুলিশ।

জেরায় জানা গিয়েছে, এই আনসারি আল কায়দার অন্যতম শীর্ষ সদস্য। ‘‌গজবাওয়া এ তুল হিন্দ’‌ নামে যে হোয়াটসঅ্যাপ গ্রুপে নিজেদের মধ্যে ওই জঙ্গিরা যোগাযোগ রাখত তাতে আনসারিও ছিল বলে জানিয়েছে ধৃতরা। আনসারি ছাড়াও এই গ্রুপেরই সদস্য আর এক জনের নাম পাওয়া গিয়েছে। তাদের মধ্যে ওই হোয়াটসঅ্যাপ গ্রুপে সাঙ্কেতিক ভাষায় কথা হত। সেগুলির অর্থ উদ্ধার করার চেষ্টা করছেন তদন্তকারীরা। ধৃতদের ফোনে কাশ্মীরের একাধিক ছবিও পাওয়া গিয়েছে।

ইতিমধ্যে এনআইএ–র দফতরে ধৃতদের জেরা করার পাশাপাশি তার ভিডিওগ্রাফি করা হচ্ছে। করোনা পরীক্ষা–সহ তাদের মেডিক্যালও করানো হয়েছে। বিশেষ বিমানে এদিন দুপুরে তাদের দিল্লিতে নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে। কেরল থেকেও তিন জঙ্গিকে নিয়ে রওনা দিয়েছে এনআইএ। সম্ভব হলে আজ, সোমবার, নয়তো কাল তাদের দিল্লিতে পাটিয়ালা হাউস কোর্টে তোলা হবে।

বন্ধ করুন