বাংলা নিউজ > বাংলার মুখ > Hospital Bill:রোগীর বিল মেটাতে ঋণ নিতে বাধ্য করল শহরের নামী হাসপাতাল! অভিযোগ ঘিরে পদক্ষেপ স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনের

Hospital Bill:রোগীর বিল মেটাতে ঋণ নিতে বাধ্য করল শহরের নামী হাসপাতাল! অভিযোগ ঘিরে পদক্ষেপ স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনের

কলকাতার নামি বেসরকারি হাসপাতালের বিল মেটানোর ঘটনা নিয়ে তোলপাড়। প্রতীকী ছবি।

কলকাতার ওই নামি হাসপাতালে ভর্তির পর রোগী ফৈয়াজ হোসেনের জন্য আলাদা করে কোনও বোর্ড গঠন হয়নি। এছাড়াও তাঁর চিকিৎসার জন্য কোনও অস্ত্রোপচারও হয়নি। তবে তাঁকে অস্ত্রোপচারের পরামর্শ চিকিৎসকরা দিলেও, তা হয়নি।

 

 

ঘটনা কলকাতার আলিপুর এলাকার বেসরকারি হাসপাতালের। সেখানে ক রোগীর চিকিৎসায় আট দিনে খরচ হয়েছে ৪ লাখ ৯০ হাজার টাকা। রোগী ফৈয়াজ হোসেন ওই হাসপাতালে যে উপসর্গ নিয়ে ভর্তি হন, তার মধ্যে ছিল পেট যন্ত্রণা, বমি, আর চারদিন মলত্যাগ না হওয়া। এই উপসর্গ নিয়ে শহরের নামি হাসপাতালে ভর্তি হতেই বিল হয়েছে প্রায় ৫ লাখ, তাও আট দিনে। এই বিল মেটাকে হাসপাতালই রোগী-পক্ষকে বাধ্য করেছে ঋণ নিতে। এমনই অভিযোগ রয়েছে। ঘটনা ঘিরে পদক্ষেপ করে রাজ্যের স্বাস্থ্য নিয়ন্ত্রণ কমিশন।

কলকাতার ওই নামি হাসপাতালে ভর্তির পর রোগী ফৈয়াজ হোসেনের জন্য আলাদা করে কোনও বোর্ড গঠন হয়নি। এছাড়াও তাঁর চিকিৎসার জন্য কোনও অস্ত্রোপচারও হয়নি। তবে তাঁকে অস্ত্রোপচারের পরামর্শ চিকিৎসকরা দিলেও, তা হয়নি। ফলে এত টাকার বিল, কীভাবে হল, তা নিয়ে রয়েছে প্রশ্ন। জানা গিয়েছে, ফৈয়াজের চিকিৎসায় পৌতে ৩ লাখ টাকা শুধু ওষুধের জন্যই খরচ হয়েছে। এদিকে, এই বিশাল অঙ্কের বিলের বোঝা কীভাবে মেটানো যাবে, তা নিয়ে বেশ কিছুটা উদ্বেগে পড়ে রোগীর পরিবার। অভিযোগ রয়েছে, হাসপাতালের বিল মেটাতে, হাসপাতালের তরফেই এই রোগীর পরিবারের ওপর ঋণ নিতে বাধ্য করার। ঘটনা ঘিরে তোলপাড় শুরু হয়। 

উল্লেখ্য, বহু সময়ই বেসরকারি হাসপাতালে রোগীর চিকিৎসার জন্য বিপুল বিলের বোঝার অভিযোগ শোনা যায়। কীভাবে এতটা বিল হল, তা নিয়েও কখনও কখনও ক্ষোভে ফেটে পড়ে রোগীর পরিবার। এদিকে, বহু সময়ই এমন ঘটনায় রোগীর পরিবার দ্বারস্থ হন রাজ্যের স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনের কাছে। এদিকে, ফৈয়াজ হোসেনের চিকিৎসার ঘটনায় তাঁর হাসপাতালের বিলের পুরো টাকা পরিবার না দিতে পারায়, হাসপাতালে বসে চিকিৎসার বিল মেটানোর জন্য ঋণ নিতে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ। জানা যায়, ফৈয়াজ হোসেনের পরিবার বিলের ৩ লাখ ৪০ হাজার টাকা মেটাতেই শুধু পেরেছে। এরপর পরিবারের সদস্যরা এক বেসরকারি আর্থিক প্রতিষ্ঠানের কাছ থেকে দেড় লাখ টাকার ঋণ নিতে বাধ্য হয়। সেই টাকায় ওই বেসরকারি হাসপাতালের খরচ মেটানো হয়েছে বলে দাবি করছে রিপোর্ট।

এরপর রাজ্যের স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনে এই ঘটনার অভিযোগ পৌঁছয়। কাল বিলম্ব না করে প্রতিষ্ঠান করে পদক্ষেপ। কমিশনের চেয়ারপার্সন অসীম কুমার বন্দ্যোপাধ্যায় জানান, ঘটনার তদন্তের জন্য বলা হয়েছে পুলিশকে। এছাড়াও রাজ্যের স্বাস্থ্য দফতরের অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগীকেও তদন্ত করতে বলা হয়েছে। তদন্তের ফলাফলের দিকে তাকিয়ে রাজ্য। 

 

 

 

 

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

ইসলামের টানে অভিনয় ছাড়েন জায়রা! বাবার মৃত্যুতে লিখলেন, ‘আল্লা ক্ষমা করুক…’ জুনের শুরুতে মঙ্গলের বৃষে গমন, ৩ রাশির ভাগ্য হবে উজ্জ্বল, উন্নতির দরজা যাবে খুলে ভেস্ত গেল ইংল্যান্ড-পাকিস্তান ৩য় T20I, বাবরদের বিশ্বকাপের প্রস্তুতিতে জোর ধাক্কা বাড়ির খাবারও হতে পারে অস্বাস্থ্যকর, কেন এমন কথা বলল ICMR? চিনা দখলদারি ইস্যুতে আত্মঘাতী গোল খেয়ে মোদীর 'ভুল' নিয়ে পালটা তোপ কংগ্রেসের লোকসভা ভোটের শেষ দফায় বাংলায় কত আসন পাবে BJP? মোদীর সফরকাল অঙ্ক কষলেন সুকান্ত নায়িকার পর কি বদলে গেল চিনি-র খলনায়িকাও? মধুরিমার জায়গায় আসছে নাকি ‘মিশকা’ অহনা দড়ি টানাটানির লড়াইতে ভারতের সামনে মুখ থুবড়ে পড়ল চিনা সেনা! ভাইরাল ভিডিয়ো কচ্ছপের ভিড়ে গোলাপ দেখতে পাচ্ছেন? রইল ভাইরাল অপটিক্যাল ইলিউশন ভুলেও করবেন না এই সময় কোনও শুভ কাজ, জেনে নিন কবে থেকে শুরু হচ্ছে পঞ্চক

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.