বাংলা নিউজ > হাতে গরম > বিচারককে ফোনে আপত্তিকর মন্তব্য, গ্রেফতার কলকাতার যুবক
 গ্রেফতার কলকাতার যুবক (ফাইল ছবি)
 গ্রেফতার কলকাতার যুবক (ফাইল ছবি)

বিচারককে ফোনে আপত্তিকর মন্তব্য, গ্রেফতার কলকাতার যুবক

  • মাস কয়েক আগেই ফোনে আপত্তিকর মন্তব্য করা হয়েছিল এক বিচারককে। অভিযোগের ভিত্তিতে কলকাতার এক বাসিন্দাকে গ্রেফতার করেছে পুলিশ

ফোনের মাধ্যমে একজন বিচারককে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে কলকাতার এক যুবককে।পুলিশ সূত্রে জানা গিয়েছে মাস কয়েক আগে ওই বিচারককে ফোন করা হয়েছিল। প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে একটি বিশেষ অ্যাপ ব্যবহার করে ফোন করা হয়েছিল। বিচারকের কাছ থেকে অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। এরপর শনিবার ওই যুবককে গ্রেফতার করা হয়। ধৃত ব্যক্তির বাবা কেন্দ্রীয় সরকারি কর্মচারী। পুলিশ কর্তাদের দাবি মোবাইলের একটি বিশেষ অ্যাপ ব্যবহার করে ফোন করা হয়েছিল এবং আপত্তিকর কিছু মন্তব্য ওই বিচারককে করা হয়েছিল। প্রশ্ন উঠছে পরিচয় গোপন করার জন্যই কি এই বিশেষ পদ্ধতি অবলম্বন করা হয়েছিল? গোটা ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।

বিভিন্ন সূত্রে খবর, ফোনের মাধ্যমে নানাভাবে উত্যক্ত করার অভিযোগ মাঝেমধ্যেই পুলিশের কাছে আসে। তবে ইদানিং মোবাইলে বিশেষ ধরনের অ্যাপ ব্যবহার করে ফোন করার প্রবনতা শুরু হয়েছে। এক্ষেত্রে মূলত পরিচয় আড়াল করার জন্যই এই বিশেষ পদ্ধতি অবলম্বন করা হয়। পাশাপাশি ফোনে বিশেষ প্রযুক্তি ব্যবহার করে গলার স্বরও বদলে ফেলার প্রবনতা থাকে। কিন্ত পুলিশের সাইবার ক্রাইম শাখা অভিযোগ পাওয়ার পর কলারের পরিচিতি সম্পর্কে নিশ্চিত হওয়ার চেষ্টা করে। এক্ষেত্রেও বিচারকের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর পুলিশ প্রয়োজনীয় পদক্ষেপ নেয়। তবে কেন এই ধরনের ফোন করা হয়েছিল তা জানার চেষ্টা করছে পুলিশ। 

 

বন্ধ করুন