বাংলা নিউজ > কর্মখালি > Cyclone Jawad: ঘূর্ণিঝড়ের জাওয়াদ: কয়েকটি জায়গায় স্থগিত UGC-NET ও IIFT-র MBA প্রবেশিকা পরীক্ষা
ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশের যে জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে, সেখানে স্থগিত হয়ে গেল ইউজিসি-নেট পরীক্ষা। (ছবিটি প্রতীকী, সৌজন্য সঞ্চিত খান্না/হিন্দুস্তান টাইমস)
ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশের যে জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে, সেখানে স্থগিত হয়ে গেল ইউজিসি-নেট পরীক্ষা। (ছবিটি প্রতীকী, সৌজন্য সঞ্চিত খান্না/হিন্দুস্তান টাইমস)

Cyclone Jawad: ঘূর্ণিঝড়ের জাওয়াদ: কয়েকটি জায়গায় স্থগিত UGC-NET ও IIFT-র MBA প্রবেশিকা পরীক্ষা

  • দেখে নিন কোথায় কোথায় পরীক্ষা পিছিয়ে গেল?

ঘূর্ণিঝড় জাওয়াদের আশঙ্কায় প্রহর গুনছে একাধিক জেলা। সেই পরিস্থিতিতে ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশের যে জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে, সেখানে স্থগিত হয়ে গেল ইউজিসি-নেট পরীক্ষা। তাছাড়াও ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ফরেন ট্রেডের এমবিএয়ের (আইবি) প্রবেশিকা পরীক্ষাও কলকাতা, দুর্গাপুর-সহ সাতটি শহরে পরীক্ষা পিছিয়ে দেওয়া হল।

শুক্রবার ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে জানানো হয়েছে, আগামিকাল (শনিবার) ইউজিসি-নেট পরীক্ষা (২০২০ সালের ডিসেম্বর এবং ২০২১ সালের জুন সেশন) হবে। কিন্তু ঘূর্ণিঝড় জাওয়াদের আশঙ্কায় ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশের যে জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে, সেখানে পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। তা রবিবার (৫ ডিসেম্বর) হবে। ওড়িশা ও অন্ধ্রপ্রদেশের অন্যত্র এবং বাকি রাজ্যগুলিতে নির্ধারিত সূচি মেনে শনিবারই পরীক্ষা হবে।

একইভাবে ঘূর্ণিঝড় জাওয়াদের আশঙ্কায় ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ফরেন ট্রেডের এমবিএয়ের (আইবি) প্রবেশিকা পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। পরীক্ষার আয়োজক সংস্থার তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, আগামী ৫ ডিসেম্বর যে প্রবেশিকা পরীক্ষা হওয়ার কথা ছিল, তা তিন রাজ্যের সাতটি শহরের কেন্দ্রে পরীক্ষা হবে না। অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া ও বিশাখাপত্তনম; ওড়িশার ভুবনেশ্বর, সম্বলপুর ও কটক এবং পশ্চিমবঙ্গের কলকাতা ও দুর্গাপুরে সেই পরীক্ষা হবে না বলে জানানো হয়েছে। তবে পরে কবে পরীক্ষা হবে, সে বিষয়ে এখনও ঘোষণা করা হয়নি। সেজন্য  www.nta.ac.in বা iift.nta.nic.in ওয়েবসাইটে নজর রাখা পরামর্শ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, উল্লেখ্য, স্থলভাগের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ। যা ক্রমশ শক্তি বাড়িয়ে আগামিকাল (শনিবার) সকালের দিকে উত্তর অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশা উপকূলে পৌঁছাবে। তারপর তা উত্তর ও উত্তর-পশ্চিমে বাঁক খেয়ে ওড়িশা উপকূল ধরে পশ্চিমবঙ্গ উপকূলের দিকে ধেয়ে আসতে পারে।

বন্ধ করুন