বাড়ি > কর্মখালি > বিশ বাঁও জলের নীচে মাধ্যমিকের ফলপ্রকাশ, পার্থর কথায় ইঙ্গিত
শিক্ষামন্ত্রীর প্রশ্ন, এই অবস্থায় রেজাল্ট বেরোলেও কী করবে শিক্ষার্থীরা?
শিক্ষামন্ত্রীর প্রশ্ন, এই অবস্থায় রেজাল্ট বেরোলেও কী করবে শিক্ষার্থীরা?

বিশ বাঁও জলের নীচে মাধ্যমিকের ফলপ্রকাশ, পার্থর কথায় ইঙ্গিত

  • শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে।

পশ্চিমবঙ্গে মাধ্যমিক পরীক্ষার ফল কবে ঘোষণা করা হবে, তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। মঙ্গলবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে।

চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি মাধ্যমিক পরীক্ষা শুরু হয়। মোট ১০ লাখ ১৫ হাজার ৮৮৮ জন শিক্ষার্থী পরীক্ষা দেয়। এর আগে, জুলাই মাসের মাঝামাঝি মাধ্যমিকের ফল প্রকাশের প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার কথা ছিল। সেই প্রস্তুতি চূড়ান্ত হলেও, স্কুল বন্ধ থাকার কারণে ফলপ্রকাশ সম্ভব নয় বলে ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী। 

এ দিন তিনি বলেন, ‘কবে স্কুল খুলবে তারই এখন কোনও নিশ্চয়তা নেই। এই অবস্থায় রেজাল্ট বেরোলেও কী করবে শিক্ষার্থীরা? কী ভাবে মার্কশিট দেওয়া হবে? করোনা আবহে এ সব কিছুই নির্দিষ্ট করে বলা মুশকিল। তাই পরিস্থিতি স্বাভাবিক হলে মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে।’

এদিকে করোনা সংক্রমণের কারণে স্থগিত হয়ে যায় এ বছরের অবশিষ্ট উচ্চ মাধ্যমিক পরীক্ষা। ২, ৬ ও ৮ জুলাই অবশিষ্ট তিনটি পরীক্ষা হবে বলে রাজ্য সরকারের তরফে ঘোষণা করা হয়েছে। 

এরই মধ্যে ICSE এবং ISC পরীক্ষা ইচ্ছে হলে পরীক্ষার্থীরা না-ও দিতে পারে বলে ঘোষণা করা হয়েছে। এই অবস্থায় উচ্চ মাধ্যমিকের বিষয়ে শিক্ষামন্ত্রী জানিয়েছেন, ‘পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে।’

 

বন্ধ করুন