বাংলা নিউজ > কর্মখালি > JEE Main 2023 Fake Notice: রেজিস্ট্রেশন শুরুর ভুয়ো নোটিশ ঘুরছে সোশ্যাল মিডিয়ায়! বন্ধুদের সতর্ক করুন

JEE Main 2023 Fake Notice: রেজিস্ট্রেশন শুরুর ভুয়ো নোটিশ ঘুরছে সোশ্যাল মিডিয়ায়! বন্ধুদের সতর্ক করুন

JEE Main result 2022 session 2: (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

JEE Main 2023: পড়ুয়াদের মধ্যে এই নকল বিজ্ঞপ্তি নিয়ে বিভ্রান্তি শুরু হয়েছে। সত্যতা বিচার না করেই অনেকে সোশ্যাল মিডিয়ায় এই ভুয়ো বিজ্ঞপ্তি শেয়ার করছেন। কিন্তু এই বিজ্ঞপ্তি সম্পূর্ণ ভুয়ো। হিন্দুস্তান টাইমস ডিজিটালকে এমনটাই জানিয়েছেন NTA ডিরেক্টর জেনারেল বিনীত যোশী।

JEE Main 2023: সোশ্যাল মিডিয়ায় একটি ভুয়ো বিজ্ঞপ্তি ভাইরাল হয়েছে। তাতে দাবি করা হচ্ছে যে, ১৬ নভেম্বর থেকে জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন (JEE) মেইনের রেজিস্ট্রেশন শুরু হবে। কিন্তু এই বিজ্ঞপ্তি সম্পূর্ণ ভুয়ো। হিন্দুস্তান টাইমস ডিজিটালকে এমনটাই জানিয়েছেন NTA ডিরেক্টর জেনারেল বিনীত যোশী।

জাল নোটিশে লেখা হয়েছে যে, জেইই মেইন ২০২৩-এর রেজিস্ট্রেশন ১৬ নভেম্বর থেকে শুরু হবে। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে। পরীক্ষা দু'টি সেশনে নেওয়া হবে - জানুয়ারি (১৮, ১৯, ২০, ২১, ২২, ২৩) এবং এপ্রিল (৪, ৫, ৬, ৭, ৮, ৯) মাসে। ইঞ্জিনিয়ারিং এন্ট্রান্স পরীক্ষা দিতে আগ্রহী পড়ুয়াদের মধ্যে এই নকল বিজ্ঞপ্তি নিয়ে বিভ্রান্তি শুরু হয়েছে। সত্যতা বিচার না করেই অনেকে সোশ্যাল মিডিয়ায় এই ভুয়ো বিজ্ঞপ্তি শেয়ার করছেন। আরও পড়ুন: Cognizant New Office in Kolkata: কলকাতায় কগনিজ্যান্টের নতুন ঝাঁ চকচকে অফিস, উদ্বোধনে এলেন খোদ CEO

বিষয়টি নজর আসে ন্যাশনাল টেস্টিং এজেন্সির। এই কেন্দ্রীয় সংস্থাই পরীক্ষা পরিচালনা করে। তারা স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, এটি একটি জাল বিজ্ঞপ্তি। JEE মেইন 2023 পরীক্ষার তারিখ এবং রেজিস্ট্রেশন প্রক্রিয়ার বিষয়ে সঠিক তথ্য পেতে অবশ্যই jeemain.nta.nic.in এবং nta.ac.in-র অফিসিয়াল পোর্টাল খুলে দেখা উচিত্।

ভুয়ো নোটিশ। ছবি: টুইটার
ভুয়ো নোটিশ। ছবি: টুইটার (Twitter)

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (IIITs), ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (NIT)-তে স্নাতক স্তরে ইঞ্জিনিয়ারিং এবং অ্যালাইড কোর্সে (BE/BTEch, BArch, ইত্যাদি) ভর্তির জন্য JEE Main প্রবেশিকা পরীক্ষা নেওয়া হয়।

প্রতি বছর প্রায় ১০ লক্ষ পরীক্ষার্থী পরীক্ষা দেন। শীর্ষ ২.৫ লক্ষ পরীক্ষার্থীরা এরপর JEE Advanced পরীক্ষায় অংশ নেন। এর মাধ্যমে IIT-তে ভর্তি নেওয়া হয়। আরও পড়ুন: Infosys Prize 2022 জিতলেন IIT খড়গপুরের বাঙালি অধ্যাপক সুমন চক্রবর্তী

২০২২ সাল থেকে এই পরীক্ষা দু'টি সেশনে অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষার্থীদের একটি বা উভয় সেশনের অপশনের মধ্যে বেছে নেওয়ার সুযোগ রয়েছে।

বন্ধ করুন