বাংলা নিউজ > কর্মখালি > UGC NET admit cards December 2023: বুধ থেকে শুরু পরীক্ষা, এখান থেকে সরাসরি ডাউনলোড করুন UGC NET-এর অ্যাডমিট কার্ড

UGC NET admit cards December 2023: বুধ থেকে শুরু পরীক্ষা, এখান থেকে সরাসরি ডাউনলোড করুন UGC NET-এর অ্যাডমিট কার্ড

প্রতীকী ছবি (HT)

রুটিন অনুযায়ী, ডিসেম্বেরর ৬ থেকে ২২ তারিখের মধ্যে সমস্ত লিখিত পরীক্ষাগুলি নেওয়া হবে। প্রথম শিফটের সময় সকাল নটা থেকে ১২ টা। দ্বিতীয় শিফট দুপুর তিনটে থেকে সন্ধ্যে ছটা পর্যন্ত চলবে। 

ডিসেম্বরে অনুষ্ঠিত হতে চলা ইউজিসি নেট পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করল ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট - ugcnet.nta.nic.in -এ গিয়ে পরীক্ষার জন্য নিজেদের প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন। উল্লেখ্য, আগামী ৬, ৭ এবং ৮ তারিখ অনুষ্ঠিত হতে চলা ইউজিসি নেট-এর পরীক্ষার হল টিকিট প্রকাশিত হয়েছে। পরের পরীক্ষার অ্যাডমিট কার্ড এখনও প্রকাশিত হয়নি। সেগুলি পরে প্রকাশ করা হবে। UGC NET-এর অ্যাডমিট কার্ড সরাসরি ডাউনলোড করুন এখানে ক্লিক করে। (আরও পড়ুন: প্রকাশিত SSC CGL 2023 ফাইনালের ফলাফল, সফল ৭৮৫৯ জন, এখানে দেখুন ফলাফল)

আরও পড়ুন: শীঘ্রই দেশে মাস্টার্স ডিগ্রির কোর্স হবে ১ বছরের, উচ্চশিক্ষায় বড় বদল আসছে ২০২৪-এ

কীভাবে ডাউনলোড করবেন অ্যাডমিট কার্ড? প্রথমে UGC NET-এর অফিসিয়াল ওয়েবসাইট - ugcnet.nta.ac.in -এ যান। সেখানে হোমপেজে 'UGC NET Dec 2023 অ্যাডমিট কার্ড' লিঙ্কে ক্লিক করুন। আপনার আবেদনপত্রের নম্বর এবং জন্ম তারিখ দিয়ে লগ ইন করুন। প্রবেশপত্র চেক করুন এবং ডাউনলোড করুন। ভবিষ্যতের রেফারেন্সের জন্য একটি হার্ড কপি প্রিন্ট করে রাখুন।

আরও পড়ুন: একদিনেই ৭০০ প্লেসমেন্ট অফার IIT খড়গপুরে, ১ কোটির প্যাকেজ পেলেন ক'জন?

রুটিন অনুযায়ী, ডিসেম্বেরর ৬ থেকে ২২ তারিখের মধ্যে সমস্ত লিখিত পরীক্ষাগুলি নেওয়া হবে। প্রথম শিফটের সময় সকাল নটা থেকে ১২ টা। দ্বিতীয় শিফট দুপুর তিনটে থেকে সন্ধ্যে ছটা পর্যন্ত চলবে। নেটের ইংরেজি ও ইতিহাস পরীক্ষা হবে ৬ ডিসেম্বর। দু'টি শিফটে পরীক্ষাটি হবে। কমার্সের পরীক্ষা ৭ ডিসেম্বর প্রথম শিফটে হবে। একই দিন দ্বিতীয় শিফটে কম্পিউটার সায়েন্স ও অ্যাপ্লিকেশনের পরীক্ষা। পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ও দর্শনের পরীক্ষা ৮ ডিসেম্বর দুই শিফটে নেওয়া হবে। এখন এই পরীক্ষাগুলির অ্যাডমিট কার্ডই উপলব্ধ ওয়েবসাইটে।

আরও পড়ুন: মূল্যায়নে পরিবর্তন আনছে CBSE? দশম ও দ্বাদশের পড়ুয়াদের জন্য সামনে এল বড় খবর

অন্যদিকে আগামী ১১ ডিসেম্বর প্রথম শিফটে রাষ্ট্রবিজ্ঞানের পরীক্ষা ও দ্বিতীয় শিফটে হিন্দি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভূগোল, সমাজবিজ্ঞান ও মাস কমিউনিকেশনের পরীক্ষা ১২ তারিখ। সমস্ত পরীক্ষার বিস্তারিত তারিখ পাওয়া যাবে ugcnet.nta.ac.in ওয়েবসাইটে। পরীক্ষার ফল ঘোষণা করা হবে আগামী বছরের ১০ জানুয়ারি। অতিরিক্ত তথ্যের জন্য পরীক্ষক সংস্থার তরফে ০১১-৪০৭৫৯০০০ নম্বরে ফোন করতে বলা হয়েছে। এছাড়াও, ugcnet@nta.ac.in-এ মেল করা যাবে।

 

কর্মখালি খবর

Latest News

আফগানিস্তানে হিন্দুদের সম্পত্তির অধিকার মানছে তালিবান, মুখ খুলল ভারত 'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে সরাসরি হামলা করতে পারে ইরান- বিস্ফোরক দাবি রিপোর্টে Love Sex Aur Dhokha 2: ডিজিটাল প্রজন্মের প্রেম-যৌনতা-প্রতারণার গল্পে স্বস্তিকা ‘বিজেপি চ্যালাকাঠ নিয়ে ভোটকেন্দ্রের বাইরে থাকবে’,বিতর্কিত মন্তব্য BJP প্রার্থীর

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.