বাংলা নিউজ > কর্মখালি > SSC CGL 2023 final result: প্রকাশিত SSC CGL 2023 ফাইনালের ফল, সফল ৭৮৫৯ জন, এখানে দেখুন ফলাফল

SSC CGL 2023 final result: প্রকাশিত SSC CGL 2023 ফাইনালের ফল, সফল ৭৮৫৯ জন, এখানে দেখুন ফলাফল

প্রকাশিত SSC CGL 2023 ফাইনালের ফল

SSC CGL 2023 final result Diret Link: সম্মিলিত স্নাতক স্তরের পরীক্ষার মাধ্যমে ৮ হাজার ৪১৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করবে এসএসসি। প্রথম এবং দ্বিতীয় পর্বের পরীক্ষার ফলের ওপর ভিত্তি করেই সম্মিলিত স্নাতক স্তরের ফাইনাল পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের বেছে নেওয়া হয়েছিল।

সম্মিলিত স্নাতক স্তরের পরীক্ষার (SSC CGL 2023) চূড়ান্ত পর্বের ফলাফল ঘোষণা করল স্টাফ সিলেকশন কমিশন (SSC)। পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা স্টাফ সিলেকশন কমিশনের সরকারি ওয়েবসাইট - ssc.nic.in -এ গিয়ে ফলাফল দেখে নিতে পারেন। সেখানে সফল পরীক্ষার্থীদের তালিকা সহ পিডিএফ আপলোড করা হয়েছে। নীচে দেওয়া লিঙ্কে ক্লিক করেই ফলাফল এবং সফল প্রার্থীদের নামের তালিকা দেখতে পারবেন পরীক্ষার্থীরা। এখানে ক্লিক করলেই জানতে পারবেন এসএসসি সম্মিলিত স্নাতক স্তরের পরীক্ষার ফলাফল। (আরও পড়ুন: শীঘ্রই দেশে মাস্টার্স ডিগ্রির কোর্স হবে ১ বছরের, উচ্চশিক্ষায় বড় বদল আসছে ২০২৪-এ)

আরও পড়ুন: একদিনেই ৭০০ প্লেসমেন্ট অফার IIT খড়গপুরে, ১ কোটির প্যাকেজ পেলেন ক'জন?

উল্লেখ্য, সম্মিলিত স্নাতক স্তরের পরীক্ষার মাধ্যমে ৮ হাজার ৪১৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করবে এসএসসি। প্রথম এবং দ্বিতীয় পর্বের পরীক্ষার ফলের ওপর ভিত্তি করেই সম্মিলিত স্নাতক স্তরের ফাইনাল পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের বেছে নেওয়া হয়েছিল। পরীক্ষার্থীদের কম্পিউটার জ্ঞান এবং ডেটা এন্ট্রি স্পিড পরীক্ষা করা হয় এই পর্বের পরীক্ষায়। এই পর্বে মোট ৩৯ হাজার ২৭৩ জন পরীক্ষার্থী অংশ নেন। এসআই গ্রেডের দুই শূন্যপদের প্রার্থীদের ছাড়া সকলেই এই পর্বে অংশ নিয়েছিলেন।

আরও পড়ুন: মূল্যায়নে পরিবর্তন আনছে CBSE? দশম ও দ্বাদশের পড়ুয়াদের জন্য সামনে এল বড় খবর

এই পর্বে সফল হওয়া পরীক্ষার্থীদের চাকর পাওয়ার বিষয়টি অবশ্য নির্ভর করবে সংশ্লিষ্ট দফতরে গিয়ে নথি যাচাই প্রক্রিয়াকরণ সম্পন্ন হওয়ার ওপর। আপাতত এসএসসি-র তরফ থেকে ৭ হাজার ৮৫৯ জনকে শর্টলিস্ট করা হয়েছে সম্মিলিত স্নাতক স্তরের পরীক্ষায় সফল প্রার্থী হিসেবে। এদিকে ফইনাল পর্বে বসা ১০ জন পরীক্ষার্থীর ফলাফল প্রকাশ করা হয়নি বিভিন্ন কারণে। এদিকে কমিশন সফ জানিয়ে দিয়েছে, কোনও রিজার্ভ বা ওয়েটিং লিস্ট বানানো হয়নি পরীক্ষার্থীদের। যে পদ শূন্য থেকে যাবে, তার নিয়োগের জন্য পরে আবার পরীক্ষা হবে। এদিকে ফাইনাল পরীক্ষার মডেল উত্তরপত্র এবং সব প্রার্থীদের (সফল এবং অসফল) মার্কস শীঘ্রই প্রকাশ করতে চলেছে কমিশন।

 

কর্মখালি খবর

Latest News

গৃহযুদ্ধ মার্কিন ক্রিকেটে!জাহাঙ্গিরের শূন্য নিয়ে মস্করা,প্রতিবাদ নাইট প্রাক্তনীর মুসলিম জাহিরকে বিয়ে করায় বিতর্কে সোনাক্ষি! ফাঁস হল হবু বর-কনের অডিয়ো ইনভাইট ডিএ বাড়িয়ে 'পুরস্কার', তাও সরকারি কর্মীদের ওপর বিশ্বাস নেই মমতার, কী করল নবান্ন ১৮ শতাংশ ডিএ-র 'ভাঁওতা' ধরলেন অবসরপ্রাপ্ত তৃণমূলী সরকারি কর্মী, করলেন বড় দাবি চব্বিশের লোকসভা ভোটেও শূন্য হাতে বামেরা, কংগ্রেসের ভরসায় কি উপনির্বাচনে লড়াই? কী ঘটেছিল ১৬ মে? ডিএ আন্দোলনকারী ভাস্করের বিরুদ্ধে কেন উঠল শ্লীলতাহানির অভিযোগ রাদারফোর্ড-মোতি ম্যাজিকে সুপার এইটে উইন্ডিজ, বিদায় কার্যত নিশ্চিত নিউজিল্যান্ডের দিতে হবে ২৮ লাখ, সঙ্গে ৯ বছরের জন্য ৮% সুদ, বড় রায় বাংলার সরকারি কর্মীর পক্ষে এবার বারুইপুরে চালু হচ্ছে মেট্রো? ছুটবে আদিগঙ্গার রুট ধরে? মুখ খুললেন শীর্ষকর্তা জন্মদিনেই কিনা জামাইষষ্ঠী!নিজেকে তাও 'অবাঞ্ছিত জামাই'য়ের তকমা দিলেন কেন জয়জিৎ?

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.