বাংলা নিউজ > কর্মখালি > RRB NTPC, Group D: 'পরীক্ষার্থীদের দোলের উপহার দিল ভারতীয় রেল'
ছবিটি প্রতীকী, সৌজন্যে ভারতীয় রেল (Indian Railways)

RRB NTPC, Group D: 'পরীক্ষার্থীদের দোলের উপহার দিল ভারতীয় রেল'

  • তিনি বললেন, 'এই সিদ্ধান্ত শিক্ষার্থীদের জন্য রেলের হোলির উপহার।'

রেলের এনটিপিসি পরীক্ষায় প্রার্থীদের সব মূল দাবি মেনে নেওয়া হয়েছে। শূন্যপদের ২০ গুণ প্রার্থী দ্বিতীয় পর্যায়ের সেজন্য রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণকে ধন্যবাদ জানালেন বিহারের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী এবং রাজ্যসভার সাংসদ সুশীল কুমার মোদী। তিনি বললেন, 'এই সিদ্ধান্ত শিক্ষার্থীদের জন্য রেলের হোলির উপহার।'

সুশীল কুমার মোদী বলেন, এখন এনটিপিসিতে 'এক ছাত্র-এক ফলাফল' নীতি প্রয়োগ করা হবে। গ্রুপ ডি'তে দুটির পরিবর্তে একটি পরীক্ষা নেওয়া হবে। এর জন্য রেলওয়ে শীঘ্রই এনটিপিসির জন্য আরও ৩.৫ লক্ষ প্রার্থীরা ফলাফল প্রকাশ করবে। তিনি বলেন, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের প্রার্থীদের জন্য মেডিকেল স্ট্যান্ডার্ডও একইরকম থাকবে। ২০১৯ সালে পরীক্ষার জন্য বিজ্ঞপ্তি প্রকাশের সময়েই সেটি স্থির করা হয়েছিল।

তিনি বলেন, জেনারেল প্রার্থীদের মধ্যে যাঁদের ২০১৯-এর পরে EWS শংসাপত্র জারি করা হয়েছে, তাঁদেরও সেই কোটায় গ্রহণ করা হবে। এই সিদ্ধান্তগুলির ফলে লক্ষ লক্ষ পরীক্ষার্থী উপকৃত হবেন। চাকরিপ্রার্থীদের স্বার্থে রেলের এই সিদ্ধান্তের প্রশংসা করেন তিনি।

এপ্রিলের প্রথম সপ্তাহে সমস্ত পোস্টের জন্য NTPC-র সংশোধিত ফলাফল প্রকাশিত হবে। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড জানিয়েছে, গ্রুপ ডি সিবিটি ২০২২ সালের জুলাই থেকে শুরু হবে। অন্যদিকে NTPC-র বিভিন্ন বেতন-স্তরের পদের জন্য দ্বিতীয় CBT পরীক্ষা আগামী মে থেকে শুরু হবে।

বন্ধ করুন