বাংলা নিউজ > কর্মখালি > ভালো রান্না করতে পারেন? এবার সহজেই চাকরি পেতে পারেন সিঙ্গাপুরের হোটেলে

ভালো রান্না করতে পারেন? এবার সহজেই চাকরি পেতে পারেন সিঙ্গাপুরের হোটেলে

সিঙ্গাপুরের খণ্ডচিত্র (AFP)

ভালো মানের রাঁধুনি পেতে কেবল ভারত থেকে নয়, বাংলাদেশ ও শ্রীলঙ্কা থেকেও রাঁধুনিদের নিয়ে যাওয়ার জন্য আগ্রহী সিঙ্গাপুর প্রশাসন ও বাণিজ্য মহল।

সিঙ্গাপুর হোটেল শিল্পে কর্মসংস্থানের ঘাটতি মেটাতে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল। এদেশের রাঁধুনিদের জন্য এই পদক্ষেপটি সুখবর আনতে চলেছে। ঐতিহাসিক ভাবেই সিঙ্গাপুরের পরিষেবা এবং উৎপাদন খাতে নিয়োগকর্তারা চিন, মালয়েশিয়া, হংকং, দক্ষিণ কোরিয়া এবং তাইওয়ান থেকে ওয়ার্ক পারমিট থাকা ব্যক্তিদের কাজে নিযুক্ত করে। জনশক্তি মন্ত্রক সম্প্রতি দেশটির ভারতীয় রেস্তোরাঁগুলিতে রান্নার জন্য আবেদন সংক্রান্ত প্রক্রিয়া সম্প্রতি প্রকাশ্যে আনে। এনটিএস ওয়ার্ক পারমিটধারী কর্মীদের নিয়োগ করতে ইচ্ছুক প্রতিষ্ঠানগুলি ১ সেপ্টেম্বর থেকে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে আবেদন জমা দিতে পারবে।

(আরও পড়ুন: Jadavpur Student Death: যাদবপুরকাণ্ডে ধৃত ৬ জনের ১২ দিনের পুলিশ হেফাজত)

বাংলাদেশ, ভারত, মায়ানমার, ফিলিপাইনস, শ্রীলঙ্কা এবং থাইল্যান্ড ইত্যাদি দেশগুলি মিলিয়ে এনটিএস দেশ গঠন করে। এই নির্দেশিকার পর ভারত থেকে বিপুল সংখ্যক ওয়ার্ক পারমিট থাকা ব্যক্তিরা রান্নার কাজে সেদেশে যেতে পারবেন। এর সঙ্গে সঙ্গেই হোটেল সংক্রান্ত অন্যান্য কাজেও নিয়োগের সুযোগ থাকছে। সিঙ্গাপুরের মন্ত্রক গাইডলাইন প্রকাশ করে যে, ভারতীয় খাবার সংক্রান্ত বিষয়ে বানিজ্য এবং সরকারি স্টেকহোল্ডারদের সমন্বয়ে একটি প্যানেল দ্বারা আবেদনগুলি মূল্যায়ন করা হবে।

(আরও পড়ুন: Jadavpur student death: ‘শাস্তি চাই’, ‘র‍্যাগিংয়ে’ ঘরের ছেলের মৃত্যুর পর যাদবপুর অভিযান বগুলাবাসীর)

বিশেষ সূত্রে খবর, ভালো মানের রাঁধুনি পেতে কেবল ভারত থেকে নয়, বাংলাদেশ ও শ্রীলঙ্কা থেকেও রাঁধুনিদের নিয়ে যাওয়ার জন্য আগ্রহী সিঙ্গাপুর প্রশাসন ও বাণিজ্য মহল। দক্ষিণ পূর্ব এশিয়ার বিভিন্ন দেশ থেকে বিপুল সংখ্যায় রাঁধুনিরা গেলে আরও বিচিত্রমূলক রন্ধন সংস্কৃতির জন্ম হওয়ার সম্ভাবনা। সিঙ্গাপুরের সম্মানীয় সেক্রেটারি এস মহেনথিরান এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে বলেছেন যে, এটি ভারতীয় রেস্তোরাঁগুলিকে দেশের সমৃদ্ধ ভারতীয় ঐতিহ্য সংরক্ষণের সাথে খাঁটি ভারতীয় খাবার সরবরাহ করতে সাহায্য করবে।

প্রসঙ্গত বাংলাদেশের ধনী সম্পত্তিশালী ব্যাক্তিবর্গের একাংশ চিকিৎসা, হাওয়া বদল, কিংবা বাণিজ্যিক কাজে প্রায়শই সিঙ্গাপুরে গিয়ে থাকেন। বহু বাঙালি রেস্তোরাঁও চলছে রমরমিয়ে। এরই মাঝে প্রতিবেশী দেশগুলি থেকে আরও রাঁধুনি, হোটেল পরিষেবা কর্মী নিয়োগের নির্দেশিকায় অনেকের মুখেই হাসি ফুটেছে। কর্মসংস্থানের আকালে বিদেশ বিভূঁইতে কাজের সুযোগ তো আর মুখের কথা নয়।

কর্মখালি খবর

Latest News

South Africa বনাম Nepal ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? কারা লাকি? রইল ১৫ জুন ২০২৪র রাশিফল একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'! তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা, হাত শিবিরে এল একটি আসন বাংলার সরকারি কর্মীদের লক্ষ্মীলাভ! কেন্দ্রের পথে হেঁটে বিজ্ঞপ্তি জারি রাজ্যের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস, কোন পাঁচ ফুটবলারের এটাই শেষ UEFA Euro 2024

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.